রবীন্দ্র জয়ন্তীর দিন থেকে বীরভূম-সংযোগ শুরু করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ‘বেনোজল’-দের দিলেন বের করে দেওয়ার হুঁশিয়ারি

জনসংযোগ যাত্রার মুর্শিদাবাদের চলাকালীন নিজের কর্মসূচি শেষ দিনেই চাঞ্চল্যকর মন্তব্য করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : May 9, 2023 9:08 AM IST

২৫ বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকীর দিন থেকে বীরভূম জেলায় তৃণমূলের জন সংযোগ যাত্রা শুরু করলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বীরভূম সফরের প্রথম দিনে তারাপীঠ মন্দিরে পুজো দেবেন ডায়মন্ড হারবারের সাংসদ। এর পাশাপাশি, আজ এই জেলার মুরারইতেও জনসভা করার কথা রয়েছে তাঁর। বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল বর্তমানে গরু পাচার কাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিহাড় জেলে বন্দি রয়েছেন। এই পরিস্থিতিতে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বীরভূমের নেতা-কর্মীদের অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন, সেদিকেই নজর রেখেছে বঙ্গের রাজনৈতিক মহল।

টানা ১৫ দিন ধরে চলছে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলে নব জোয়ার’ জনসংযোগ যাত্রা। সেই জনসংযোগ যাত্রার মুর্শিদাবাদের চলাকালীন নিজের কর্মসূচি শেষ দিনেই চাঞ্চল্যকর মন্তব্য করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার মুর্শিদাবাদের কুলিতে অধিবেশন কর্মসূচিতে যোগ দেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শেই কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “২০১১ এর পর দলে অনেক বেনোজল ঢুকে গিয়েছিল। সেই বেনোজলগুলিকে যাতে বের করতে পারি, তার জন্যই এই কর্মসূচি।”

এর আগেও বেশ কয়েকবার তৃণমূল কংগ্রেসের অন্দরে ‘বেনোজল’ ঢোকা নিয়ে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড। শুধু তাই নয়, দলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়েও দলীয় নেতা-কর্মীদের সতর্ক করেছেন তিনি। পাশাপাশি, প্রত্যেক জেলার পঞ্চায়েত প্রধানদেরও সতর্ক করেছেন অভিষেক। তিন মাস অন্তর অন্তর পঞ্চায়েত প্রধানদের কাজের মূল্যায়ন তিনি নিজে করবেন হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন।

শুধু তাই নয়, পঞ্চায়েত ভোটে তৃণমূলের শীর্ষ নেতাদের পক্ষ থেকে ঠিক করা প্রার্থীকে কারুর পছন্দ না হলে কেউ যদি নির্দল প্রার্থী হয়ে ভোটে লড়তে চান, তাহলে তাঁকে আর তৃণমূলে ফেরানো হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন যে, এই বার্তার মাধ্যমে দলকে তিনি হুঁশিয়ারি দিয়ে দিতে চাইছেন যাতে, দলের নিচু তলার কর্মী থেকে শুরু করে রাজ্য স্তরের নেতারাও নিয়ম-শৃঙ্খলা মেনে চলেন।

আরও পড়ুন-

নিষিদ্ধ হলেও জলপাইগুড়িতে ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে রাত্রিবেলায় দর্শকের ভিড়, কলকাতার সিনেমা হলে দর্শকদের বিক্ষোভ
প্রবল অর্থনৈতিক ধসের ওপর দেশ জুড়ে চাকরির হাহাকার, শিক্ষিত তরুণদের নিয়ে বিপদে পাকিস্তান

‘আমি এগুলো পছন্দ করি না’, মহিলা দর্শকের ওপর প্রচণ্ড ক্ষুব্ধ অরিজিৎ সিং, দেখুন সেই ভাইরাল ভিডিও

Amit Shah in Rabindra Jayanti: জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে অমিত শাহ, সঙ্গী সুকান্ত মুজমদার, শুভেন্দু অধিকারী

Read more Articles on
Share this article
click me!