নিষিদ্ধ হলেও জলপাইগুড়িতে ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে রাত্রিবেলায় দর্শকের ভিড়, কলকাতার সিনেমা হলে দর্শকদের বিক্ষোভ

দেখা গেছে যে, এই সিনেমাটি কেন নিষিদ্ধ করা হল, এই কারণটি জানতেই সিনেমাটা দেখতে ভিড় জমিয়েছেন বহু দর্শক। 

Web Desk - ANB | Published : May 9, 2023 8:29 AM IST

বাঙালি পরিচালক সুদীপ্ত সেন পরিচালিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’, মানুষকে ধর্মান্তকরণের বিষয়ের ওপর ভিত্তি করে নির্মিত এই সিনেমাকে ‘নিষিদ্ধ’ ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। পশ্চিমবঙ্গে এই ছবি নিষিদ্ধ হলেও কেরল বা উত্তরপ্রদেশে এই ছবির ওপর প্রভূত জোর দিয়েছে বিজেপি শাসিত রাজ্যসরকারগুলি। উত্তরপ্রদেশে এই ছবিকে সম্পূর্ণ করমুক্ত বলে ঘোষণা করেছে যোগী সরকার। পশ্চিমবঙ্গেও এই ছবিটি দেখার জন্য মানুষের উৎসাহের খামতি নেই। ফলে, মঙ্গলবার সকাল থেকে বাংলার বিভিন্ন সিনেমা হলে ভিড় জমালেন সিনেমাপ্রেমী মানুষ।

সোমবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ছবি পশ্চিমবঙ্গে প্রদর্শন করা ‘ব্যান’ করে দিলেও জলপাইগুড়ি জেলায় রমরমিয়ে নাইট শো-তে প্রদর্শিত হল সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’। রাতের বেলাতেও অগুন্তি দর্শক ভিড় জমালেন মাল্টিপ্লেক্স হলে। দেখা গেছে যে, এই সিনেমাটি কেন নিষিদ্ধ করা হল, এই কারণটি জানতেই সিনেমাটা দেখতে ভিড় জমিয়েছেন বহু দর্শক।

কলকাতার বেলঘরিয়াতেও এই সিনেমাটি দেখার জন্য মঙ্গলবার সকালে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। তাঁদের মধ্যে আগে থেকেই টিকিট কেটে রেখেছিলেন অনেকে। কিন্তু, হঠাৎ করেই সিনেমা হলের সামনে এসে তাঁরা জানতে পারেন যে, রাজ্য সরকারের নিষেধাজ্ঞা জারির কারণে আজ ওই হলে প্রদর্শিত হবে না ‘দ্য কেরালা স্টোরি’। এই কথা জেনে ক্ষোভে ফেটে পড়েন অনেকে। সিনেমার পোস্টারে কাঁচি চালিয়ে প্রতিবাদ করে বিক্ষুব্ধ জনতা। কেন এই সিনেমাটি ‘নিষিদ্ধ’ করা হল, এর নেপথ্যে রাজ্য সরকারের যুক্তি কী, সেই প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। এর পাশাপাশি, টিকিটের টাকা ফেরতের দাবি তুলেও সিনেমাহল কর্তৃপক্ষের বিরুদ্ধে তাঁদের ক্ষোভ ছড়িয়ে পড়ে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, বিক্ষোভ সামাল দিতে পুলিশ কর্মীরা এগিয়ে আসেন। পুলিশের সঙ্গে ধস্তাধ্বস্তিও শুরু হয়ে যায় প্রতিবাদকারীদের।

আরও পড়ুন-
প্রবল অর্থনৈতিক ধসের ওপর দেশ জুড়ে চাকরির হাহাকার, শিক্ষিত তরুণদের নিয়ে বিপদে পাকিস্তান
‘আমি এগুলো পছন্দ করি না’, মহিলা দর্শকের ওপর প্রচণ্ড ক্ষুব্ধ অরিজিৎ সিং, দেখুন সেই ভাইরাল ভিডিও

Amit Shah in Rabindra Jayanti: জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে অমিত শাহ, সঙ্গী সুকান্ত মুজমদার, শুভেন্দু অধিকারী

'পুলিশের গুলিতেই মারা গেছেন কালিয়াগঞ্জের মৃত্যুঞ্জয় বর্মণ' চাঞ্চল্যকর রিপোর্ট দিল CID

Read more Articles on
Share this article
click me!