Abhishek Banerjee: অভিষেক আটকের প্রতিবাদে বিক্ষোভ বাংলার জেলায় জেলায়, চলছে অবরোধ-আন্দোলন

দিল্লির ঘটনার প্রতিবাদে বাংলার একাধিক জায়গায় বিক্ষোভ অবরোধ চালাচ্ছে তৃণমূল। জ্বালানো হয়েছে টায়ারও।

Ishanee Dhar | Published : Oct 4, 2023 4:12 AM IST

দিল্লিতে হেনস্তাকাণ্ডের প্রতিবাদে সরব তৃণমূল৷ মঙ্গলবার তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ঘাস ফুলের অন্যান্য নেতাদের কার্যত চ্যাংদোলা করে কৃষি ভবন থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে দিল্লি পুলিশের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে ক্রমেই বাড়ছে ক্ষোভ। বুধবারও জেলায় জেলায় প্রতিবাদ কর্মসূচি তৃণমূলের। দিল্লির ঘটনার প্রতিবাদে বাংলার একাধিক জায়গায় বিক্ষোভ অবরোধ চালাচ্ছে তৃণমূল। জ্বালানো হয়েছে টায়ারও।

কোথায় কোথায় বিক্ষোভ?

অভিষেক হেনস্থার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি দুই মেদিনীপুরে। একদিকে ধর্মায় ৬০ নম্বর জাতীয় সড়কের উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করল তৃণমূল কর্মীরা। অন্যদিকে পূর্ব মেদিনীপুরে কাঁথি সেন্ট্রাল বাস স্ট্যান্ডের সামনে চলে পথে অবরোধ ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ। বীরভূমের রামপুরহাটে পাঁচমাথা মোড়েও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান কর্মীরা। সিউরিতেও জেলা পার্টি অফিসের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা। এছাড়া, হাওড়ার শিবপুর, বেলুড়ের জিটি রোড, ডোমজুরের কাছেও চলে পথ অবরোধ, কুশল পুতুল পোড়ানো-সহ একাধিক কর্মসূচি।

মঙ্গলবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের দফতর থেকে অভিষেকদের তুলে নিয়ে যায় দিল্লি পুলিশ। তারপর প্রায় দুই ঘণ্টা কাটাতে হয় মুখার্জিনগর থানায়। এদিন থানা থেকে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার রাজভবন অভিযানের ডাক দেন। বৃহস্পতিবার বেলা ৩টের সময় তৃণমূল রাজভবন অভিযান করবে বলে দিল্লি থেকেই ঘোষণা করেন তিনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন কেন্দ্রের বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, 'কৃষি ভবনে ঢুকেই আমরা জানতে পারি কেন্দ্রীয় মন্ত্রী ভুক্তোভোগীদের সঙ্গে দেখা করবেন না। সন্তানহারাদের সঙ্গে দেখা করার অনুরোধ করি আমরা তাতেও রাজি হয়নি কেন্দ্রীয় মন্ত্রী। তিনি সন্তানহারাদের সঙ্গে দেখা না করেই পালিয়ে যান।' দিল্লি পুলিশ মহিলা সাংসদদের হেনস্থা করেছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন মহিলা সাংসদদের টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয়েছিল। এদিন কেন্দ্রীয় মন্ত্রীর কাছে অভিযোগ জানানোর জন্য যন্তর মন্তর থেকে জব হোল্ডারদের চিঠির বোঝা কাঁধে নিয়ে কৃষি ভবনে পৌঁছেছিলেন তৃণমূলের সাংসদরা। অভিষেকও পিছেয়ে ছিলেন না। তিনিও বঞ্চনার চিঠির বোঝা নিয়ে হাঁটা পথেই কৃষি ভবনে যান। দিল্লিতে তৃণমূলের ধর্না হচ্ছে অভিষেকের নেতৃত্বে।

Share this article
click me!