তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টে সাইবার হানা, রাতারাতি বদলে গেল নাম ও ছবি

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টি ছিল ব্লু টিক অ্যাকাউন্ট। ব্লু টিক থাকলেও রাতারাতি বদলে গিয়েছে নাম ও ছবি।

Web Desk - ANB | Published : Feb 28, 2023 4:21 AM IST / Updated: Feb 28 2023, 12:18 PM IST

রাতারাতি বদলে গেল তৃণমূলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের নাম ও ছবি। সোমবার রাতে আচমকাই সাইবার হানা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে। ইতিমধ্যেই দলের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে টুইটারের ভারতীয় অফিসে। কর্তৃপক্ষ দ্রুত অ্যাকাউন্টটি আগের অবস্থায় ফিরিয়ে আনার আশ্বাস দিয়ে্ছে। অপরাধীদেরও চিহ্নিত করার চেষ্টা চলছে। সোমবার রাতে হঠাৎই বদলে যায় তৃণমূলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের নাম ও ছবি। এই ঘটনা নজরে আসতেই শোলগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। কে বা কারা এই কাণ্ডের সঙ্গে যুক্ত, বা কী উদ্দেশ্য নিয়ে এই ঘটনা ঘটানো হয়েছে সেবিষয় স্পষ্টভাবে কিছু জানা যাচ্ছে না।

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টি ছিল ব্লু টিক অ্যাকাউন্ট। ব্লু টিক থাকলেও রাতারাতি বদলে গিয়েছে নাম ও ছবি। এই অ্যাকাউন্টের নামের জায়গায় লেখা রয়েছে 'যুগ ল্যাব'। মূল ছবিও বদলানো হয়েছে। ছবির জায়গায় সাদা কালোয় ইংরেজি অক্ষর 'ওয়াই' ও 'এল' সম্বলিত একটি প্রতীকী ছবি ব্যবহার করা হয়েছে।

এই ঘটনার নজরে আসার পরই দলের তরফে তড়িঘড়ি পদক্ষেপ নেওয়া হয়েছে। মঙ্গলবার সকালেই অভিযোগ জানানো হয় টুইটারের ভারতীয় অফিসে। অ্যাকাউন্টটিকে যতদ্রুত সম্ভব হ্যাকারদের কবল থেকে মুক্ত করার ব্যবস্থা করার জন্য টুইটারের কাছে আবেদন জানিয়েছে তৃণমূল। অতি দ্রুত এই অ্যাকাউন্টকে আগের অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। উল্লেখ্য। গতকাল রাতে নাম ও ছবি বদলে যাওয়ার পর থেকে এই অ্যাকাউন্ট থেকে নতুন কোনও টুইট করা হয়নি। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এই বিষয়ে যদি দল পুলিশের কাছে অভিযোগ দায়ের করে তবে সে ক্ষেত্রে কলকাতা পুলিশকেই অভিযোগ জানাতে হবে। তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত সে বিষয় তদন্ত করা হবে।

আরও পড়ুন - 

আরও বাড়তে পারে ইএমআই-এর বোঝা, ফের রেপো রেট বৃদ্ধির ইঙ্গিত আরবিআই-এর

ফেব্রুয়ারির শেষ দিনে কি কমল জ্বালানির জ্বালা? কলকাতা-সহ বড় শহরে আজ কত হল পেট্রল-ডিজেলের দাম?

বুথ ফেরত সমীক্ষায় ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনে শেষ হাসি হাসবে কোন দল

Share this article
click me!