অমিত শাহের সভায় যাওয়ার 'অপরাধ', ২ অটোচালককে কাজে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

অমিত শাহের সভায় যাওয়ার জন্য কাজে যোগ দিতে বাধা। প্রতিবাদে পথ অবরোধ বীরভূমে। অটো চালকদের নিয়ে দুই পক্ষের বচসা।

 

Web Desk - ANB | Published : Apr 17, 2023 2:05 PM IST

অমিত শা’র সভায় যাওয়ার অপরাধে দুই আটো চালককে কাজে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল পরিচালিত অটো ইউনিয়নের বিরুদ্ধে। প্রতিবাদে সোমবার আটলা মোড়ে রামপুরহাট-তারাপীঠ রাস্তা অবরোধ করল বিজেপি। ঘণ্টাখানেক অবরোধ চলার পর পুলিশি আশ্বাসে অবরোধ উঠে যায়।

 

জানা গিয়েছে, ১৪ এপ্রিল সিউড়িতে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। ওই সভায় গিয়েছিলেন অটো চালক প্রভাত হাজরা, অসিত মণ্ডল। তারপর থেকেই ওই দুই অটো চালককে রাস্তায় অটো চালাতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিল বিজেপি। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। বাধ্য হয়ে এদিন আটলা মোড়ে অবরোধ করে বিজেপি। অবরোধ চলাকালীন অটো ইউনিয়নের নেতার হুমকিতে উত্তেজনা ছড়ায়। অবরোধকারীদের সঙ্গে অটো ইউনিয়নের ধ্বস্তাধস্তি শুরু হয়। পুলিশ পরিস্থিতি সামাল দেয়। বিজেপির জেলা সাধারণ সম্পাদক শান্তনু মণ্ডল, বিজেপির মহিলা মোর্চার বীরভূম সাংগঠনিক জেলা সভাপতি রশ্মি দে’রা বলেন, “দুই অটো চালক সিউড়িতে অমিত শা’র সভায় গিয়েছিল। তারপরের দিন থেকেই তৃণমূল পরিচালিত অটো ইউনিয়নের নেতারা দুজনকে অটো চালাতে দিচ্ছে না। সমস্যার সমাধানে আমরা পুলিশের দ্বারস্থ হয়েছিলাম। কিন্তু কোন কাজ হয়নি। পুলিশই আমাদের পথ অবরোধ করতে বাধ্য করেছে”।

অসিত মণ্ডল বলেন, “রামনবমীর দিন আমরা অটোতে গেরুয়া পতাকা ঝুলিয়ে ছিলাম। স্বরাষ্ট্রমন্ত্রীর দিন সিউড়িতে বিজেপি কর্মীদের নিয়ে গিয়েছিলাম। সেই কারণে আমাদের অটো চালাতে দিচ্ছে না। বলছে খরুন অঞ্চল সভাপতি মহাদেব সাহার কাছে ক্ষমা চাইতে হবে। কিন্তু আমরা রাজি না হওয়ায় তিনদিন ধরে আমরা বেকার বসে রয়েছি”। অন্যদিকে অটো ইউনিয়নের সম্পাদক নাসির শেখ বলেন, “নিয়ম না মেনে যত্রতত্র যাত্রী তোলার জন্য ওই দুজনকে সাত দিনের জন্য সাসপেন্ড করা হয়েছে। এটাই আমাদের নিয়ম। তারপরও গাড়ি চালাতে বলেছিলাম। কিন্তু তারা বিজেপিকে দিয়ে আন্দোলন করল”।

এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি অমিত শাহকে নিশানা করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কেন্দ্রীয় সরকার ইতিহাস বদলানোর চেষ্টা করেছে যা সঠিক নয়। পাশাপাশি তিনি অমিত শাহের সফর নিয়েই তীব্র সমালোচনা করেন। বলেন ২০২১ সালের নির্বাচনের মতই শুরু করেছে বিজেপি। বলেছেন, বিজেপি ক্যাডারদের চাঙ্গা করার জন্য ৩৫টি আসন জয়ের কথা বলেন। তিনি আরও বলেন বিজেপি আগে ৫টি আসন পেয়ে দেখাক। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি আর দিল্লির ক্ষমতায় ফিরতে পারবে না।

Share this article
click me!