বিস্ফোরক সরাবরাহেও নাম জড়াচ্ছে একাধিক 'প্রভাবশালী'দের, ঘটনায় গ্রেফতার দুই

আপাতত এনআইএ-এর দফতরেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজই আদালতে পেশ করা হবে তাঁদের। সূত্রের খবর আদালতের কাছে ধৃতদের এনআইএ-এরহেফাজতে নেওয়ার আবেদনও জানানো হবে।

Web Desk - ANB | Published : Apr 1, 2023 8:47 AM IST

এবার বিস্ফোরক সরাবরাহে প্রভাবশালী যোগের অভিযোগ। এনআইএ-এর তদন্তে উঠে এল একাধিক নাম। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে দু'জনকে। সূত্রের খবর এদের মধ্যে একজন কাজ করতেন বিকাশভবনে। ঘটনায় নতুন করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়। সূত্রের খবর আইনিভাবে বিস্ফোরক সরাবরাহের অভিযোগে ধৃত মীর মহম্মদ নুরুজ্জুমানের সঙ্গে যোগ রয়েছে বীরমূল একাধিক প্রভাবশালী ব্যক্তির এবং তাঁদের সাহায্যেই এই বিপুল পরিমান বিস্ফোরক পাথর খাদানের নামে সরাবরাহ করতেন এই দুই ব্যক্তি। বিনিময় লাভের অংশও পেতেন তাঁরা। এই ঘটনার তদন্তেই রানিগঞ্চ, রাজারহাট ও মঙ্গলপুরে তল্লাশি চালায় এনআইএ। ঘটনায় গ্রেফতার করা হয় ২ জনকে। আপাতত এনআইএ-এর দফতরেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজই আদালতে পেশ করা হবে তাঁদের। সূত্রের খবর আদালতের কাছে ধৃতদের এনআইএ-এরহেফাজতে নেওয়ার আবেদনও জানানো হবে।

এই মুহূর্তে মূলত তিনটে বিষয় জানতে চান তদন্তকারীরা। কারা এই প্রভাবশালীরা? এবং এই পরিমান বিস্ফোরক কাদের সরাবরাহ করা হয়েছিল? লাভের অঙ্ক পেয়ে কারা এইভাবে বিস্ফোরক সরাবরাহ করে গিয়েছে? এছাড়া কত টাকার বিনিময় চলত এই বিস্ফোরক সরাবরাহ? গোটা ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও একাধিক প্রশ্ন উঠছে। ইডি সূত্রে খবর শুধু অ্যামোনিয়াম নাইট্রেটই সরাবরাহ করা হয়েছে ২৭ হাজার কেজি। ৮১ হাজার জিলেটিন স্টিক সরাবরাহ করা হয়েছে। এই বিপুল পরিমান বিস্ফোরকর কাদের কাছে পৌঁছেছে সেবিষয়ও খতিয়ে দেখছে তদন্তকারীরা।

Latest Videos

সূত্রের খবর বিকাশভবনে সফটওয়ার ডেভালাপার হিসেবেই কাজে যোগ দিয়েছিলেন ধৃত মীর মহম্মদ নুরুজ্জুমান। তদন্তকারীদের দাবি মূলত পরিচয় লোকাতেই বিকাশভবনে কাজ নিয়েছিলেন তিনি। বীরভূম জেলার একাধিক প্রভাবশালীদের সঙ্গে মীর মহম্মদ নুরুজ্জুমানের যোগাযোগ ছিল বলেও দাবি এনআইএ-এর গোয়েন্দাদের। গোটা ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। তদন্তকারীদের দাবি, এই যে বিপুল পরিমান বিস্ফোরক সরাবরাহ হয়েছে সে বিষয় কি কিছুই জানত না পুলিশ? গোটা ঘটনাটি খতিয়ে দেখছে এনআইএ।

আরও পড়ুন - 

হাওড়ার ঘটনার তদন্তভার এবার সিআইডি-এর হাতে, কারা অশান্তির মূলে? খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা

হাওড়ার হিংসা নিয়ে সতর্ক করে দিলেন রাজ্যপালকে , মমতাকেই দায়ী করলেন শুভেন্দু অধিকারী

বন্দুক পিস্তল নিয়ে কেন রাম নবমীর মিছিলে? মিছিল বেআইনি বলেও দাবি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts