Aadhaar card: রাজ্যে চালু হবে আধার সেবাকেন্দ্র, সোশ্যাল মিডিয়ায় মমতাকে নিশানা করে বার্তা শুভেন্দুর

শুভেন্দু সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, UIDAI (ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া) ইতিমধ্যেই স্পষ্ট করেছে যে কারও আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়নি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্য়ায় মিথ্যা কথা বলে চলছে।

 

Saborni Mitra | Published : Feb 22, 2024 12:07 PM IST

গত কয়েক দিন ধরেই রাজ্যে আধার কার্ড নিয়ে প্রবল বিতর্ক তৈরি হয়েছিল। আধার কার্ড নিয়ে গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক অভিযোগ জমা পড়েছিল। রাজ্য সরকারের পক্ষ থেকে একটি পোর্টালও চালু করা হয়েছে। অন্যদিকে বিজেপি নেতারা বিষয়টি নিয়ে কেন্দ্রের দৃষ্টিও আকর্ষণ করেছেন। এবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন, রাজ্যে আধার সেবা কেন্দ্র গড়ে তোলা হবে। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে এমনটাই বার্তা দিয়েছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, UIDAI (ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া) ইতিমধ্যেই স্পষ্ট করেছে যে কারও আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়নি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্য়ায় মিথ্যা কথা বলে চলছে। তিনি রাজ্যের জন্য একটি পোর্টাল চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু এই পদক্ষেপ পশ্চিমবঙ্গ সরকার নিতে পারে না। তিনি আরও বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের গরিব মানুষের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করেছেন। বিশেষত প্রাপ্তিক অঞ্চলে বসবাসকারী SC, ST এবং OBC সম্প্রদায়ের মধ্যে।' তারপরই তিনি জানিয়েছেন, 'UIDAI, আমার অনুরোধে, আধার সেবা কেন্দ্র স্থাপন করতে সম্মত হয়েছে। যাদের কোন সমস্যা বা উদ্বেগ থাকতে পারে তারা দেখতে এবং তাদের সমাধান করতে পারেন।'

 

 

তিনি আরও বলেছেন, মমতা আধার নিয়ে মিথ্যা কথা বলছেন। মমতা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেছেন শুভেন্দু। তিনি বলেছেন, মমতার কাছে জনগণের কল্যাণের চেয়ে রাজনীতি অনেক বেশি গুরুত্বপূর্ণ। উদাহরণ হিসেবে তিনি সন্দেশখালির কথা তুলে ধরেছেন। তিনি বলেছেন, সেখানের কুখ্যাত অপরাধী শাহজাহান এখনও পতালক। অথচ পুলিশমন্ত্রী টিভিতে রিয়ালিটি শোতে ব্যস্ত।

এই রাজ্যে ৬০-৭০ জনের আধারকার্ড বাতিল হয়েছে বলে অভিযোগ উঠেছে। কয়েক দিন আগেই বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন যাতে রাজ্যের মানুষ ভোট দিতে না পারে তারজন্য আধারকার্ড বাতিল করা হচ্ছে। যা নিয়ে তৃণমূল ও বিজেপি একে অপরের দিকে অভিযোগের আঙুলও তুলেছিল। আধার কার্ডের সমস্যা নিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতা সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর। অন্যদিকে শুভেন্দু অধিকারীও জানিয়েছিলেন তিনি কথা বলেছেন কেন্দ্রের সঙ্গে। পাশাপাশি সেই সময় বিজেপি নেতারা মাত্র ২৪ ঘণ্টায় আধার সমস্যা সমাধান হবে বলেও জানিয়েছিলেন। আধার সমস্যা মেটাতেই এবার রাজ্যে আধার সেবা কেন্দ্র চালুর কথা বলেছেন শুভেন্দু। পাশাপাশি তিনি এও জানিয়েছেন তাঁরই উদ্যোগে এই ব্যবস্থা চালু করছে কেন্দ্র সরকার।

আরও পড়ুনঃ

কলি যুগে কী রূপে আসবেন ভগবান বিষ্ণুর দমশ অবতার? কীভাবে বিনাশ করবেন পাপের

Big Breaking: ৬ মার্চ রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রী কথা বলতে পারেন সন্দেশখালির 'নির্যাতিতাদের' সঙ্গে

Farmer Protest: কৃষক-সরকার অচলাবস্থা, তারমধ্যে কেন্দ্রের ৫ বছরের MSP চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান কৃষকদের

 

Share this article
click me!