বেআইনিভাবে গুজরাতে জমি দখলের অভিযোগ তৃণমূল সাংসদের বিরুদ্ধে, ইউসুফ পাঠানকে নোটিস পুরসভার

বহরমপুরের তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ। গুজরাতের বরোদা পুরসভার (Baroda Municipality) অন্তর্গত একটি জমি প্রাক্তন ক্রিকেটার তথা বহরমপুরের সাংসদ বেআইনিভাবে দেওয়াল তুলে ঘিরে রেখেছেন বলে অভিযোগ।

Subhankar Das | Published : Jun 14, 2024 11:27 AM IST

বহরমপুরের তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ। গুজরাতের বরোদা পুরসভার (Baroda Municipality) অন্তর্গত একটি জমি প্রাক্তন ক্রিকেটার তথা বহরমপুরের সাংসদ বেআইনিভাবে দেওয়াল তুলে ঘিরে রেখেছেন বলে অভিযোগ।

চব্বিশের লোকসভা ভোটে (Loksabha Elections 2024) তৃণমূলের প্রতীকে জয়ী হন প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান (Yusuf Pathan)। এবার তাঁর বিরুদ্ধেই উঠল জমি দখলের অভিযোগ। সংবাদ সংস্থা পিটিআই-এর তরফে জানানো হয়েছে, এই বিষয়ে বরোদা পুরসভা তাঁকে একটি নোটিসও পাঠিয়েছে। দ্রুত দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে পাঠানকে।

এবারের লোকসভা নির্বাচনে, বহরমপুর কেন্দ্র থেকে পাঁচবারের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীকে হারিয়ে তৃণমূলের (TMC) টিকিটে জেতেন ইউসুফ। কার্যত নজির গড়েছেন তিনি। পিটিআই জানিয়েছে, গত ৬ জুন বরোদা পুরসভা জয়ী তৃণমূল সাংসদকে পাঠানকে একটি নোটিস পাঠায়। ঘটনাচক্রে, ভোটের ফল প্রকাশিত হয় ৪ জুন। অর্থাৎ, বহরমপুরে জেতার ৪৮ ঘণ্টার মধ্যেই ইউসুফ পাঠানের কাছে পৌঁছে যায় বিজেপি পরিচালিত পুরসভার নোটিস।

জমিটি মূলত পুরসভার মালিকানাধীন। বরোদার এক বিজেপি কাউন্সিলর বিজয় পাওয়ার জানিয়েছেন, গত ২০১২ সালে এই জমি কিনে নেওয়ার চেষ্টা করেন ইউসুফ। সেইসময় পুরসভার অনুমতি পেয়েও যান তিনি। কিন্তু গুজরাতের তৎকালীন সরকার পুরসভার সেই প্রস্তাবে না বলে দেয়। ওই জমি ইউসুফের বাড়ির লাগোয়া বলেও জানিয়েছেন তিনি। তাঁর মন্তব্যের পর বরোদা পুরসভার তরফ থেকে ইউসুফ পাঠানকে নোটিস দেওয়ার বিষয়টি স্বীকার করা হয়েছে।

বরোদা পুরসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারপার্সন শীতল মিস্ত্রি জানিয়েছেন, “সম্প্রতি আমরা এই খবর পেয়েছি যে, ওই জমিতে একটি দেওয়াল তুলছেন ইউসুফ। তাই গত ৬ তারিখে আমরা ওকে একটি নোটিস পাঠাই। সেই দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে নোটিসে। আমরা আপাতত দু-সপ্তাহ অপেক্ষা করব। তারপর পরবর্তী পদক্ষেপের কথা ভাবব। কিন্তু এই জমি পুরসভার, আমরা এটা ফেরত নেবই।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Acropolis Mall Fire | অ্যাক্রোপলিস মলে ভয়াবহ আগুন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর
Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!