সোমবারেই ডিএ নিয়ে খুশির খবর পাবেন রাজ্য সরকারি কর্মীরা! কী বলছে হাইকোর্টের শুনানি?

এর আগে ছয় বার জয় হয়েছে রাজ্য সরকারি কর্মীদের। সপ্তমবারেও কি শেষ হাসি তারাই হাসবে? বকেয়া ডিএ মেটানোর দাবীতে চলছে এই মামলা।

 

deblina dey | Published : Jul 15, 2024 5:40 AM IST / Updated: Jul 15 2024, 01:11 PM IST

১২ জুলাই সোমবার সুপ্রিম কোর্টে বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি এসভিএন ভাট্টির ডিভিশন বেঞ্চে এই ডিএ মামলা ওঠার কথা। তাই আজই এই মামলার শুনানি হবে বলে চরম উৎকন্ঠায় প্রহক গুণছেন রাজ্য সরকারি কর্মীরা। এর আগে ছয় বার জয় হয়েছে রাজ্য সরকারি কর্মীদের। সপ্তমবারেও কি শেষ হাসি তারাই হাসবে? বকেয়া ডিএ মেটানোর দাবীতে চলছে এই মামলা।

১৮ মার্চ শেষ বার সুপ্রিম কোর্টে এই বকেয়া ডিএ মামলার শুনানি হওয়ার কথা ছিল। সেদিন শুনানি হয়নি। এর জেরে মামলাটি পিছিয়ে যায়। বিগত প্রায় বেশ কয়েক মাস ধরে এই কেসের শুনানির অপেক্ষায় আছে বাংলার সরকারি কর্মীরা। কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের আইনজীবী ফিরদৌস শামিম বলেছেন, 'সোমবারেই সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি হবে বলে আশা করছি।'

Latest Videos

২০০৯ সালের রোপা রুলে পরিষ্কার বলা আছে যে ডিএ হল রাজ্য সরকারি কর্মচারীদের আইনসংগত অধিকার। সেটাই ফের প্রমাণিত হবে সুপ্রিম কোর্টে। রাজ্য সরকার ছ’বার ডিএ মামলায় হেরেছে। সপ্তমবার হারের মুখে পড়বে শীর্ষ আদালতে। আর রাজ্য সরকারি কর্মচারীদের হকের দাবিপূরণ হবে বলে আমরা আশাবাদী। সপ্তমবারেও আমরাই জিতবো, বলেন আইনজীবী ফিরদৌস শামিম।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors