Weather News: মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি, সঙ্গে রয়েছে বৃষ্টির সুখবর

আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আগামী ২৫ এপ্রিল পর্যন্ত প্রায় সব দিনও কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে।

 

Saborni Mitra | Published : Apr 19, 2024 9:47 AM IST

আপাতত আবহাওয়া বদলের কোনও পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গের জন্য। আলিপুর আবহাওয়া সূত্রের খবর দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে আগামী মঙ্গলবার পর্যন্ত। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা হালকা বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে তার জেরে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রার পারদ আরও চড়বে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর হাওয়া অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী আগামী ২৫ এপ্রিল পর্যন্ত প্রায় সব দিনও কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। শুধুমাত্র ২২ এপ্রিল হালকা বৃষ্টি হতে পারে। এদিন দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির অধিকাংশের তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে। আগামী তিন দিন তাপমাত্রার পারদ এক থেকে তিন ডিগ্রি বাড়তে পারে বলেও পূর্বাভাস দিয়েছে। মোটকথা দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলার জন্য তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Viral News: স্কুলের মধ্যে ক্লাস 'ফাঁকি' দিয়ে একি করলেন শিক্ষিকা, ধরা পড়ার পরে সহকারী শিক্ষককে কামড়ে দিলেন

এদিন আলিপুর হাওয়া অফিস উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। তবে দক্ষিণবঙ্গের মতই পাল্লা দিয়ে উত্তরের কয়েকটি জেলার তাপমাত্রার পারদ চড়ছে। যারমধ্যে রয়েছে মালদা। মঙ্গলবার পর্যন্ত মালদা, দুই দিনাজপুরে প্রবল গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

Relationship Tips: ব্রেক-আপের দুঃখ খুব সহজেই কাটিয়ে উঠবেন, রইল পাঁচটি সোজা উপায়

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহ হচ্ছে। দুই জেলার কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের বাকি দেলাতেও তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। সোমবারের আগে বৃষ্টির কোনও সুখবর নেই।

Lok Sabha Elections: প্রথম দফার ভোট গ্রহণে কড়া নিরাপত্তা কোচবিহার-সহ তিন কেন্দ্রে, ভোটের চালচিত্র দেখুন ছবিতে

আলিপুর হাওয়া অফিস সূত্রের বলা হয়েছে, আগামী সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই ২৪ পরগনায়।

Share this article
click me!