Weather News: আবহাওয়ায় বড় আপডেট! ঝঞ্ঝার প্রভাবে জেলায় জেলায় বৃষ্টি

উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে শুক্রবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। এই ঝঞ্ঝার প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গেও।

Sahely Sen | Published : Feb 23, 2024 1:24 AM IST

অসম মেঘালয়সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে শুক্রবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। নতুন করে তুষারপাত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। বৃষ্টি ও তুষারপাত হতে পারে সিকিমেও। এই ঝঞ্ঝার প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গেও। 

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃহস্পতিবার প্রায় সারা দিন জুড়েই আকাশ মেঘলা। শুক্রবারও আবহাওয়া সেরকমই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর জেলায় । অন্যদিকে, শুক্রবারের পর শনিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। 

-

শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলাতেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, বৃষ্টির পরিমাণ থাকবে খুবই সামান্য। জেলায় জেলায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বেলা বাড়লে সেই অস্বস্তি আরও বাড়তে পারে। 

-

উত্তরবঙ্গে বৃষ্টি এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া। শুধুমাত্র দার্জিলিং জেলার পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে। সিকিমে নতুন করে তুষারপাত শুরু হয়েছে। ফলে, নতুন করে তাপমাত্রার পতন হতে শুরু করেছে উত্তরের জেলায় জেলায়। শুক্রবার পর্যন্ত আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। তারপর শনিবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যেতে পারে। 


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!