Rain News: দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বৃষ্টির কমলা সতর্কতা জারি, এত বৃষ্টিতেও ঘাটতে তিন জেলায়

নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের আটটি জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।

 

Saborni Mitra | Published : Aug 1, 2024 12:37 PM IST

110
নিম্নচাপের বৃষ্টি

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ও বাংলাদেশের মধ্যে অবস্থান করছে নিম্নচাপ অক্ষরেখা। যার কারণে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

210
আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস

পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে। কোথায় কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

310
৪ অগাস্ট পর্যন্ত বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী ৪ অগাস্ট , শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে।

410
কমলা সতর্কতা

দুই বর্ধমান, দুই ২৪ পরগনা, হুগলি, বাঁক়ুড়া, বীরভূম - সাত জেলাতেই ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। ৭-২০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

510
হলুদ সতর্কতা

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টির হলুর সতর্কতা জারি ককরা হয়েছে।

610
সতর্কতা

দক্ষিণবঙ্গের জন্য নিচু এলাকায় জল জমার সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। পাশাপাশি খারাপ আবহাওয়ার কারণে দৃশ্যমানতা কমতে পারে বলেও সতর্কতা করা হয়েছে।

710
উত্তরবঙ্গে বৃষ্টি

আগামী ৫ অগাস্ট , রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে পূর্বাভাস রয়েছে হাওয়া অফিসের।

810
কলকাতার আবহাওয়া

কলকাতার সর্বচ্ছো তাপমাত্রা আগামিকাল থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি। কালও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

910
দক্ষিণবঙ্গে সবথেকে বেশি বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের সোশ্যাল মিডিয়া পোস্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে সবথেকে বেশি বৃষ্টি হয়েছে ঝাড়গ্রামে। বৃষ্টির পরিমাণ ৯৭ মিলিমিটার

1010
বৃষ্টির ঘাটতি

দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুরের একাংশে বৃষ্টির প্রচুর ঘাটতি রয়েছে। আলিপুর দুয়ার মালদাতেও বৃষ্টির ঘাটতি রয়েছে। বাকি এলাকায় বৃষ্টির ঘাটতি মিটে গেছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos