Weather News: কলকাতার তাপমাত্রা ছাড়িয়ে গেল ৩০ ডিগ্রি, সপ্তাহান্তে ফের বৃষ্টির পূর্বাভাস

আগামি ৪-৫ দিনে তাপমাত্রার কোনও বড়সড় পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

Sahely Sen | Published : Mar 1, 2024 1:36 AM IST

ফাল্গুন মাসেই চড়চড় করে ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রার পারদ। বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা ছাড়িয়ে গেল ৩০ ডিগ্রির গণ্ডী। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে গেছে প্রায় ৩১ ডিগ্রির কাঁটায়। সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২১ ডিগ্রির কাছাকাছি। আগামি ৪-৫ দিনে তাপমাত্রার কোনও বড়সড় পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

-

চলতি সপ্তাহের শেষে আবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলী, বাঁকুড়া, বর্ধমান, দুই মেদিনীপুর সহ দক্ষিণের প্রায় প্রত্যেকটি জেলাতেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি চলতে পারে সোমবার পর্যন্ত। তবে, বৃষ্টি হলেও তার পরিমাণ থাকবে খুবই সামান্য। 

-

উত্তরবঙ্গে দার্জিলিং জেলায় আকাশ প্রধানত মেঘলা থাকবে। সামান্য বৃষ্টি সারাদিন ধরেই চলতে থাকার সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলাগুলিতে আবহাওয়া মূলত শুষ্ক থাকলেও শনিবার থেকে ধীরে ধীরে বৃষ্টি বাড়তে শুরু করবে। দার্জিলিং কালিম্পং-এর পাশাপাশি আলিপুরদুয়ার জেলাতেও বৃষ্টি হতে পারে। রবিবার উত্তরের প্রায় প্রত্যেক জেলাতেই বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির পাশাপাশি বজ্রপাত হওয়ারও আশঙ্কা রয়েছে। 


-

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!