মোদীর প্রশংসায় পঞ্চমুখ তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা, পঞ্চায়েত ভোটের আগে কীসের ইঙ্গিত?

দুর্নীতি, পালটা দুর্নীতির দোষারোপে বাড়ছে রাজ্য রাজনীতির উত্তাপ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন তৃণমূলের তারকা সাংসদ শত্রুঘ্ন সিনহা। 

Sahely Sen | Published : Dec 3, 2022 2:41 AM IST

২০২৩ শুরু হলেই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের তরফ থেকে তৈরি হয়ে গিয়েছে খসড়া। তার আগে মাত্র কয়েক মাস বাকি। এই সময় বাংলা জুড়ে জোরদার প্রচারকার্যে নেমে পড়েছে শাসক এবং বিরোধী পক্ষ। শাসক শিবির তৃণমূলের বিরুদ্ধে বারবার সরব হচ্ছেন বিরোধীরা, পালটা উন্নয়নমূলক কাজ করে জনমানসের সমর্থন আদায় করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে শাসক পক্ষও। দুর্নীতি, পালটা দুর্নীতির দোষারোপে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন তৃণমূলের তারকা সাংসদ শত্রুঘ্ন সিনহা।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর আমলে তিনি ছিলেন বিজেপিতে। পরে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হবার পর সেই ছন্দে ব্যাঘাত ঘটে, গেরুয়া শিবির ছেড়ে শত্রুঘ্ন চলে যান কংগ্রেসে। বর্তমানে পশ্চিমবঙ্গে তৃণমূলের টিকিটে নির্বাচিত হয়ে তিনি হয়েছেন আসানসোলের সাংসদ। কিন্তু, রাজ্যের শাসক শিবিরের নেতার মুখে হঠাৎ রাজ্যের বিরোধী পক্ষের প্রধান মুখের এতও প্রশংসা কেন? এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা। ২০২২ সালে লোকসভার উপনির্বাচনে আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে বড় ব্যবধানে হারিয়েছিলেন শত্রুঘ্ন।

নরেন্দ্র মোদী সম্পর্কে শত্রুঘ্ন সিনহা সাংবাদিকদের বলেন, নিজের সংসদীয় কেন্দ্রে ক্যান্সার সহ দুরারোগ্য রোগে আক্রান্ত ২৮ জন নাগরিকের জন্য প্রধানমন্ত্রীর ফান্ড থেকে অর্থ সাহায্য চেয়েছেলেন তিনি। এর মধ্যে ৭ জনের জন্য ইতিমধ্যেই অর্থ পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। সংশ্লিষ্ট কারণে সাধারণত অন্যান্যদের জন্য যখন দেড় থেকে দুই লক্ষ টাকা দেওয়া হয়, তখন তাঁর আবেদন পেয়ে প্রত্যেক ক্ষেত্রেই প্রধানমন্ত্রীর ফান্ড থেকে ৩ লক্ষেরও বেশি টাকা পাঠানো হয়েছে বলে দাবি করেন তিনি।

আসানসোলে একটি সাংবাদিক সম্মেলনে অংশ নিয়েছিলেন তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন আইএনটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক ,আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় এবং তৃণমূলের রাজ্য নেতা ভি শিবদাসন। প্রধানমন্ত্রীর সম্পর্কে প্রভূত প্রশংসা করে সাংসদ জানিয়েছেন, “হয়তো প্রধানমন্ত্রী মনে রেখেছেন যে আমি দীর্ঘদিন কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী ছিলাম।” তিনি স্পষ্টতই বলেন, “এজন্য আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আসানসোলের স্বাস্থ্যব্যবস্থায় উন্নতির জন্য তিনি ইতিমধ্যেই আসানসোলে একটি মেডিকেল কলেজ করার কথা যেমন ভেবেছেন, তেমনই বড় বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতাল এখানে করা যায় কিনা, সেটারও চেষ্টা করছেন।”

আরও পড়ুন-
কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হওয়ার আগেই ঘটল অঘটন, তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের গ্রাম
লকডাউনে অভাবের তাড়নায় কন্যাসন্তানকে বিক্রি, তারপর শিশু বিক্রির নেশায় মেতে উঠলেন হাওড়ার দম্পতি
এনআইএ-র জালে লুধিয়ানা আদালতে বিস্ফোরণের মূল চক্রী হরপ্রীত সিং, ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে গ্রেফতার

Share this article
click me!