BJP News: লোকসভা নির্বাচনে লক্ষ্য রেখে সেপ্টেম্বরেই বিজেপির তোড়জোড় শুরু, সোমবার গুরুত্বপূর্ণ দলীয় বৈঠক

পদ্ম শিবির সূত্রে জানা গেছে, সোমবারের বৈঠকে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতারা দলের স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা করবেন। বঙ্গের রাজনীতিতে তৃণমূলকে পরাস্ত করার লক্ষ্যে এখন থেকেই লক্ষ্যমাত্রা স্থির করে নিচ্ছে গেরুয়া পক্ষ। 

Sahely Sen | Published : Sep 4, 2023 1:51 AM IST / Updated: Sep 04 2023, 10:20 AM IST

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে ২০২৩-এর পঞ্চায়েত নির্বাচনে তুলনামূলকভাবে ভালো ফল করেছে বঙ্গ বিজেপি। ধীরে ধীরে বাংলায় নিজেদের সংগঠন মজবুত করছে গেরুয়া শিবির। কিন্তু, ২০২৪-এর লোকসভা নির্বাচনই হল দলের আসল টার্গেট। সেই টার্গেটের দিকে চোখ রেখে ২০২৩ থেকে ময়দানে নেমে পড়তে চাইছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল। এই লক্ষ্যে ৪ সেপ্টেম্বর, সোমবার, বড়সড় সংগঠনিক বৈঠকে বসছে বঙ্গ বিজেপি। 

পদ্ম শিবির সূত্রে জানা গেছে, সোমবারের বৈঠকে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত উচ্চ স্তরের নেতারা দলের প্রধান স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা করবেন। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল ছাড়াও রাজ্য বিজেপির পদাধিকারী নেতারা আজকের বৈঠকে উপস্থিত থাকবেন। বছর ঘুরলেই লোকসভা ভোট। তার আগে দলের প্রচার কৌশল-সহ একাধিক বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা হবে।

বঙ্গে বিভিন্ন ছোট ছোট গোষ্ঠীকোন্দলের জেরে বারবার লক্ষ্যভ্রষ্ট হচ্ছে রাজ্য বিজেপি শিবির। দলের ভিত এখনও যথেষ্ট নড়বড়ে। সেই দ্বন্দ্ব মিটিয়ে বঙ্গের রাজনীতিতে তৃণমূলকে পরাস্ত করার লক্ষ্যে  কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল সোমবারের আলোচনা সভা থেকে কড়া বার্তা দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। দলের সাংগঠনিক স্তরে অনেকগুলি অদলবদলের পরেই বেরিয়ে পড়েছে বঙ্গ বিজেপির অন্দরের কোন্দল। সমস্ত জেলা এবং বুথ স্তরের নেতানেত্রীদের কঠোর অনুশাসন মেনে চলতে হবে, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের দেওয়া এই বার্তার পরেও দলের সমস্যা পুরোপুরি নির্মূল হয়নি। বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট নিয়ে বাংলায় পদ্মপক্ষের স্ট্র্যাটেজি কী হবে, সেই বিষয়েও আজ আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- 

Weather News: দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে ঘূর্ণাবর্ত
৩০ বছর পর জন্মাষ্টমী তিথিতে অতি শুভ জয়ন্তী যোগ! সময়সূচি মেনে পুজো করলে শ্রী কৃষ্ণের কৃপালাভ করবেন ভক্তরা
স্বপ্নে গোপাল ঠাকুরের দর্শন পেলে কী হয়? জন্মাষ্টমীর আগে জেনে নিন গূঢ় রহস্য

Share this article
click me!