Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে বড় আপডেট! বাঁ হাঁটুতে তাড়াতাড়ি অস্ত্রোপচারের সম্ভাবনা

শুধু ফিজিওথেরাপিতে তাঁর চোটের অবস্থা ভালো হয়নি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে অস্ত্রোপচার করতে পারেন তাঁরা। 

Web Desk - ANB | Published : Jul 5, 2023 6:14 AM IST / Updated: Jul 05 2023, 12:22 PM IST

পঞ্চায়েত ভোটের শুরুতেই জোরালো ধাক্কা লেগেছে শাসকদল তৃণমূলের শিবিরে। প্রথম ভোটপ্রচার করতে গিয়েই উত্তরবঙ্গে আবহাওয়ার বিপর্যয়ে পড়ে হেলিকপ্টারের জরুরি অবতরণের কারণে পায়ে এবং কোমরে গুরুতর চোট পেয়েছেন তৃণমূল দলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ জুন সেই দুর্ঘটনা হওয়ার পর জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত ফিজিওথেরাপিতে ছিলেন তিনি। কিন্তু, শুধু ফিজিওথেরাপিতে তাঁর চোটের অবস্থা ভালো হয়নি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে অস্ত্রোপচার করতে পারেন তাঁরা।

চোট লাগার পরেই মুখ্যমন্ত্রীকে নিয়ে আসা হয়েছিল কলকাতার এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর বাঁ হাঁটুর লিগামেন্ট ও হিপজয়েন্টের লিগামেন্টে চোট দেখতে পেয়েছিলেন চিকিৎসকরা। তখনই দেখা গিয়েছিল যে তাঁর বাঁ পায়ের হাঁটুতে জল বা ফ্লুয়িড জমে যাচ্ছে। সেই সময়ে তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলে হলেও তিনি বাড়িতেই ফিজিওথেরাপি নিয়ে বিশ্রাম নিচ্ছিলেন। এরই মধ্যে চিকিৎসকরা আবার তাঁর চোটের পরীক্ষা করে দেখতে পান যে, এবার অস্ত্রোপচার করা আবশ্যিক হয়ে পড়েছে। তাই চলতি সপ্তাহেই সেই কাজের প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর পায়ের অস্ত্রোপচার করায় সম্মতি দিয়েছেন বলে জানা গেছে।

এসএসকেএম হাসপাতালের উডবার্ন ব্লকে ফিজ়িক্যাল মেডিসিনের চিকিৎসকরা মুখ্যমন্ত্রীর অস্ত্রোপচার করবেন বলে জানা গেছে। অস্ত্রোপচারের পর ২-৩ দিন তাঁকে হাসপাতালে ভর্তি রাখা হতে পারে। এই সময়ে ক্রমাগত তাঁর শারীরিক পরীক্ষা করবেন চিকিৎসকরা। তারপর পরিস্থিতির উন্নতি হলে ব্যায়ামের মাধ্যমে হাঁটুর জোর বাড়ানোর চেষ্টা করা হবে। চলতি সপ্তাহের বৃহস্পতি অথবা শুক্রবার এসএসকেএমে ভর্তি হতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ জুলাই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023), তারপর ১১ জুলাই বেরোবে ভোটের ফলাফল। এই সময়ে মুখ্যমন্ত্রী চিকিৎসার কারণে হাসপাতালেই ভর্তি থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন-

BJP News: মুখের ওপরেই প্রস্রাব করছেন বিজেপি নেতা! মধ্যপ্রদেশে আদিবাসী শ্রমিককে ঘৃণ্য অত্যাচার
‘সকাল সকাল ভোট সেরে বিক্ষোভে যোগ দিন’, পঞ্চায়েত নির্বাচনের দিনেই বিজেপির বড়সড় কর্মসূচি

Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে কোন জেলায় কত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী? দেখে নিন এক নজরে

Read more Articles on
Share this article
click me!