সেপ্টেম্বর থেকে আর এই সুবিধা পাবেন না পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারিরা! জারি বিজ্ঞপ্তি

লোকসভা ভোটের পর থেকেই একের পর এক সুখবর পেয়েছেন সরকারি কর্মীরা। ভাতা বৃদ্ধি হোক কিংবা হেলথ স্কিমে সুবিধা। এরই মাঝে রাজ্য সরকারি কর্মীদের (West Bengal Government Employees) জন্য ফের বড় খবর। এই সুবিধা আর পাবেন না তারা।

Parna Sengupta | Published : Aug 3, 2024 9:53 AM IST / Updated: Aug 03 2024, 03:24 PM IST

110

লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর থেকে ডিএ বৃদ্ধি সহ একাধিক খবর এসেছে রাজ্য সরকারি কর্মচারিদের জন্য। এমন খবরও এসেছে যা দেখে রাতের ঘুম ওড়ার জোগাড় হয়েছে বহু সরকারি কর্মীর!

210

আগে বেশ কয়েকবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৪% হারে মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছে। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মীরা সপ্তম বেতন কমিশন অনুসারে ৫০% হারে ডিএ পাচ্ছেন।

310

ডিএ ছাড়াও সরকারি কর্মীদের জন্য এল আরেক খবর। যার মাধ্যমে জানানো হয়েছে যে একটি বিশেষ সুবিধা এবার থেকে আর পাবেন না সরকারি কর্মীরা।

410

সম্প্রতি জিপিএফ নিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছেন প্রিন্সিপ্যাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেল। যা ইতিমধ্যেই বিভিন্ন দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

510

জানিয়ে রাখি, প্রিন্সিপ্যাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেল তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এবার থেকে হাতে নয়, রাজ্য সরকারি কর্মীরা নিজেদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডের বাৎসরিক রিপোর্ট দেখতে পারবেন শুধুমাত্র অনলাইনে।

610

প্রসঙ্গত, এতদিন পর্যন্ত প্রতি বছর অগস্ট মাসে জেনারেল প্রভিডেন্ট ফান্ডের বাৎসরিক রিপোর্ট বা স্টেটমেন্ট সরকার তরফে ছাপিয়ে সংশ্লিষ্ট দফতরে পাঠিয়ে দেওয়া হত। যা হাতে পেয়ে যেতেন রাজ্য সরকারি কর্মীরা।

710

যার মাধ্যমে প্রভিডেন্ট ফান্ডের সমস্ত বিবরণ বিস্তারে পাওয়া যেত। এবার সেই স্টেটমেন্টে আর হাতে দেওয়া হবে না। মিলবে অনলাইনে।

810

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে অনলাইনে জিপিএফ রিপোর্ট দেখা যাচ্ছিল। পাশাপাশি প্রিন্সিপ্যাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেল তরফে স্টেটমেন্ট ছাপিয়ে পাঠানো হচ্ছিল।

910

তবে এবার থেকে সেই স্টেটমেন্টের হার্ড কপি আর হাতে পাবেন না সরকারি কর্মীরা। পশ্চিমবঙ্গের পিএজি অফিসের ওয়েবসাইটে গিয়ে এবার থেকে জিপিএফ স্টেটমেন্ট ডাউনলোড করে নিতে পারবেন সরকারি কর্মীরা।

1010

ওদিকে সরকারি শিক্ষকদের জিপিএফ লোন সংক্রান্ত একটি নির্দেশিকাও জারি হয়েছে সম্প্রতি। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দফতর তৈরিফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, এবার থেকে শিক্ষক এবং শিক্ষা কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডের টাকা অনলাইনের মাধ্যমে সরাসরি তাদের স্যালারি অ্যাকাউন্টে ঢুকে যাবে। যার ফলে উপকৃত হবেন সেই সকল সরকারি কর্মীরা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos