অগ্নিমূল্য বাজার! বড় নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন তিনি?

সবজির দাম নিয়ে বড় নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ১০ দিনের মধ্যে কমাতে হবে দাম, জানালেন তিনি।

Subhankar Das | Published : Jul 9, 2024 12:58 PM IST

সবজির দাম নিয়ে বড় নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ১০ দিনের মধ্যে কমাতে হবে দাম, জানালেন তিনি।

কার্যত অগ্নিমূল্য বাজার। মূল্যবৃদ্ধির ফলে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের। বাজারে সবজির দাম শুনে অনেকেরই চক্ষু চড়কগাছ। এবার সেই মূল্যবৃদ্ধিতেই রাশ টানতে কড়া দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার, নবান্নতে বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest Videos

সেই বৈঠকে তিনি সাফ জানালেন, আগামী ১০ দিনের মধ্যে শাকসবজির দাম কমাতে হবে। এমনকি, গাইডলাইনসও তৈরি করে দিয়েছেন তিনি। সেইসঙ্গে, টাস্ক ফোর্সকে প্রতি সপ্তাহে বৈঠকে বসারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, বড়বাজারে চাল-ডালের পাইকারি এবং খুচরো দাম নিয়ন্ত্রণে রয়েছে কি না, তাও এই বৈঠকে জানতে চান মমতা।

এদিকে, বড় ব্যবসায়ীদের মধ্যে একাংশ আবার হিমঘরে আলু আটকে রাখছেন বলেও অভিযোগ করেন তিনি। কেন রাজ্যের হিমঘরগুলিতে বিপুল পরিমাণে আলু পড়ে রয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবারের বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, “মূল্যবৃদ্ধি রুখতে আমরা টাস্ক ফোর্স গঠন করেছিলাম। কিন্তু শেষ কবে তারা বৈঠকে বসেছে জানি না। যতদিন না দাম কমে, ততদিন বৈঠকে বসতে হবে তাদের। আমি মুখ্যসচিব এবং ডিজিকে এই নির্দেশ দিচ্ছি। কতটা দাম কমল, তা নিয়ে প্রতি সপ্তাহে আমার কাছে যেন রিপোর্ট আসে। আগামী ১০ দিনের মধ্যে দাম কমাতেই হবে।”

শুধু তাই নয়। তিনি রীতিমতো ক্ষুব্ধ। তাঁর কথায়, সবজির দাম বাড়লেও কৃষকরা কিছু পাচ্ছেন না। মুনাফা নিচ্ছেন সব মুনাফাখোরেরা। এমনটাই বলেন মুখ্যমন্ত্রী। তাই পুলিশকে সমস্ত বাজারে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত মুখ্যমন্ত্রীর নির্দেশে দাম কমা কবে থেকে শুরু হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today