Panchayat Election Result: জেলা জুড়ে উড়ছে সবুজ আবির, উত্তর ২৪ পরগণায় তৃণমূলের জেতার ছবি স্পষ্ট

জেলায় রয়েছে ৩৩টি বিধানসভা আসন। লোকসভা আসনের সংখ্যা ৫। ২০২১ সালের বিধানসভা ভোটে ৩৩টি বিধানসভা ভোটের মধ্যে ২৮টি আসনে জিতেছে তৃণমূল।

Parna Sengupta | Published : Jul 11, 2023 3:11 PM IST / Updated: Jul 12 2023, 02:28 PM IST

সর্বশেষ পাওয়া খবর বলছে পঞ্চায়েত নির্বাচনের ফল এগোচ্ছে ঘাসফুল শিবিরের দিকেই। শাসক দল পেতে চলেছে সংখ্যাগরিষ্ঠতা। উত্তর ২৪ পরগণার প্রাথমিক ট্রেন্ড থেকেই ছবিটা স্পষ্ট ছিল। এই জেলায় সবুজ আবির উড়তে চলেছে। বিভিন্ন জেলা থেকে হিংসার খবর মিলেছে। তবে সেসব পেরিয়েই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পথে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকার লড়াইয়ে রয়েছে বিজেপি।

উল্লেখ্য, জেলায় রয়েছে ৩৩টি বিধানসভা আসন। লোকসভা আসনের সংখ্যা ৫। ২০২১ সালের বিধানসভা ভোটে ৩৩টি বিধানসভা ভোটের মধ্যে ২৮টি আসনে জিতেছে তৃণমূল। শেষ বিধানসভা নির্বাচনও হয়েছিল কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপেও। সেই ভোটে জেলার ৩৩টি বিধানসভার মধ্যে ২৮টি আসনেই জয়ী হয় ঘাসফুলের প্রার্থীরা। বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, বাগদা, গাইঘাটা- এই চারটি বড় গ্রামীণ এলাকায় ভাল ফল করেছিল তৃণমূল।

উত্তর ২৪ পরগণায় জেলা পরিষদ আসন ভিত্তিক ফল (সন্ধে ৭টা পর্যন্ত)

মোট আসন- ৬৬

প্রাপ্ত আসন

তৃণমূল- ১০

বিজেপি - ০

বামফ্রন্ট- ০

কংগ্রেস- ০

অন্যান্য- ০

উত্তর ২৪ পরগণায় পঞ্চায়েত সমিতি আসন ভিত্তিক ফল (সন্ধে ৭টা পর্যন্ত)

মোট আসন ৫৯৩

প্রাপ্ত আসন

তৃণমূল ১১০

বিজেপি ০

বাম ০১

কংগ্রেস ০০

অন্যান্য ০০

উত্তর ২৪ পরগণায় গ্রাম পঞ্চায়েত আসন ভিত্তিক ফল (সন্ধে ৭টা পর্যন্ত)

মোট আসন ৪৩৩৫

প্রাপ্ত আসন

তৃণমূল ২২১৯

বিজেপি ১৯২

বাম ৯৫

কংগ্রেস ১৭

অন্যান্য ৮২

হিংসার ঘনঘটার মধ্যে জেলায় ভোট হয়েছে। হয়েছে পুনর্নিবাচনও। একদিকে ভাটপাড়া, অন্যদিকে বনগাঁ, একদিকে বাগদা অন্যদিকে গাইঘাটা, বিধানসভা নির্বাচন হোক বা লোকসভা, এমনকি পুর নির্বাচন, লাগাতার অশান্তি, হিংসায় তপ্ত থেকেছে উত্তর চব্বিশ পরগনা। এমনকী এই জেলায় মতুয়া ভোট বরাবরই বড় ফ্যাক্টর হয়েছে।

এদিকে ২০১৬ সালের বিধানসভা ভোটের পর থেকে এই এলাকাগুলিতে তৃণমূলের শক্তি অনেকটাই বাড়তে শুরু করে। তৃণমূলের জয়ের ধারা অব্যাহত থাকে ২০১৮ সালের পঞ্চায়েত ভোটেও। ২০১৮ সালের পঞ্চায়েত ভোটের পরিসংখ্যান বলছে, সব জেলা পরিষদেই ফোটে ঘাসফুল। ২২টি পঞ্চায়েত সমিতি, ১১৯টি গ্রাম পঞ্চায়েত থাকে তৃণমূলের দখলে। তবে তৃণমূলের এই শক্ত জমিতেই এখন পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির। তবে শেষ বিধানসভা নির্বাচনেও ৩৩টি বিধানসভার মধ্যে ২৮টি আসনেই জয়ী হয় ঘাসফুলের প্রার্থীরা। বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, বাগদা, গাইঘাটা- এই চারটি বড় গ্রামীণ এলাকায় ভাল ফল করেছিল তৃণমূল।

আরও পড়ুন

জয়ের মাঝে ঘাসফুল শিবিরের 'কাঁটা' বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম, হিংসা দেখতে রাজ্যে চার প্রতিনিধি

Panchayat Election Results: ২০/২০, বিরোধীদের খড়কুটোর মত উড়িয়ে দেয়ে সবকটি জেলা পরিষদের দখল তৃণমূলের

TMC Win: দক্ষিণ ২৪ পরগনায় বিরাট সাফল্য তৃণমূলের, জেলা পরিষদে ৮৫র মধ্যে ৮৪টি আসন পেয়ে টক্কর বিরোধীদের

Read more Articles on
Share this article
click me!