'আমরাও দেশের মেয়ে?', রাজ্যের ভোট সন্ত্রাসের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন লকেট - দেখুন ভিডিও

লকেট চট্টোপাধ্যায় বলেন পঞ্চায়েত ভোট ঘিরে এই রাজ্যে যে সন্ত্রাসের ঘটনা ঘটেছে বা ঘটছে তাতে প্রভূত সমস্যায় রয়েছেন এই রাজ্যের মহিলারা।

 

Saborni Mitra | Published : Jul 21, 2023 10:31 AM IST

মণিপুরে মহিলাদের ওপর নির্যাতনের ঘটনায় উত্তপ্ত গোটা দেশ। কিন্তু এই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে যে হিংসার ঘটনা ঘটেছে তাতেও সমস্যায় পড়েছে রাজ্যের মহিলাকে। সাংবাদিকদের মুখোমুখি রাজ্যের ভোট সন্ত্রাসের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন বিজেপি সাংসদ তথা নেত্রী লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, 'আমাদের মেয়েরা কোনও বিদেশের বাসিন্দা নয়। তারাও এই দেশেরই নাগরিক।'

লকেট চট্টোপাধ্যায় বলেন পঞ্চায়েত ভোট ঘিরে এই রাজ্যে যে সন্ত্রাসের ঘটনা ঘটেছে বা ঘটছে তাতে প্রভূত সমস্যায় রয়েছেন এই রাজ্যের মহিলারা। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মণিপুরের ঘটনা নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, দেশের সব রাজ্যেই আইনশৃঙ্খলা শক্ত হওয়া উচিৎ। তারপরই লকেট বলেন, 'আমাদের মেয়েদের জন্য আপনারা কিছু করুন। পঞ্চায়েত নির্বাচনে বিজেপির মহিলা প্রার্থীদের ওপর হিংসার ঘটনা ঘটছে।' এই অভিযোগ করেন লকেট চট্টোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের দিন বিজেপি প্রার্থীর ওপর তৃণমূল কর্মীরা যৌন নিপীড়ন করেছে বলেও অভিযোগ করেন লকেট চট্টোপাধ্যায়।

 

 

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার সময় থেকেই এই রাজ্যে রাজনৈতিক সন্ত্রাস শুরু হয়েছিল বলে অভিযোগ বিরোধীদের। বিজেপির বক্তব্য এখনও অব্যাহত রয়েছে রাজনৈতিক হিংসা। দিকে বিজেপির প্রার্থীদের ওপর অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ। বিজেপির অনেক প্রার্থী ঘর ছাড়া। এই অবস্থায় মণিপুর ইস্যু প্রকাশ্যে আসে। যা নিয়ে আজ ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নিশানা করেন কেন্দ্রের বিজেপি সরকারকে। মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেন। বলেন মণিপুর জ্বলছে, ভারতের মেয়েরা জ্বলছে। তারপরই লকেট চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে করে রাজ্যের ভোট হিংসা ছবি তুলে ধরার চেষ্টা করেন।

'মণিপুরে মেয়েদের সঙ্গে যা হয়েছে তা কখন ক্ষমা করা যায় না। এই ঘটনাটি দেশের জন্য লজ্জাজনক। দোষীদের রেহাই দেওয়া হবে না। ' সংসদে বাদল অধিবেশনের শুরুর আগে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে রাস্তা দিয়ে জোর করে হাঁটিয়ে নিয়ে যাওয়ার ঘটনা। যা নিয়ে রীতিমত উত্তাল সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক দলের নেতা নেত্রীরা বিষয়টি নিয়ে সরব হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন মণিপুরের মহিলা নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা করেছেন সংসদে প্রবেশের আগেই। বিষয়টি নিয়ে উত্তাল হয় সংসদও। 

Read more Articles on
Share this article
click me!