Mamata Banerjee Speech: বিজেপি সরকারকে ব্যাপকভাবে আক্রমণ, ২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের রণমূর্তি

লক্ষ লক্ষ সমর্থকদের ভিড়ে ঝমঝমে বৃষ্টির মধ্যে জোরালো গলায় ব্যক্তব্য রাখলেন তৃণমূল সুপ্রিমো। ২০২৪-এর লোকসভা নির্বাচনে কেন্দ্রের মসনদে বিজেপি-বিরোধী ইন্ডিয়া জোটই জিতবে বলে আশ্বাস দিলেন তিনি। 

Sahely Sen | Published : Jul 21, 2023 8:34 AM IST / Updated: Jul 21 2023, 02:29 PM IST

টার্গেট ২০২৪-এর লোকসভা ভোট, সেই লক্ষ্যে নজর রেখে ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে কার্যত তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তব্যের শুরুতেই তিনি তুলে ধরেন মণিপুর হিংসায় কুকি সম্প্রদায়ের মহিলার ওপর ঘৃণ্য নির্যাতনের কথা। বিজেপি শাসিত মণিপুরের দীর্ঘ দিন ধরে চলে আসা অশান্তির ঘটনার পর নরেন্দ্র মোদীর (PM Modi) রাজ্য গুজরাটে বিলকিস বানোর পরিবারের সদস্যদের হত্যাকারী ও বিলকিসের ধর্ষকদের মুক্তি দেওয়ার বিরুদ্ধে জোরালো সওয়াল তোলেন তৃণমূল নেত্রী। নারীর ওপর অত্যাচারের প্রসঙ্গ তুলে বিজেপি সরকারের ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ স্লোগানকে চূড়ান্ত কটাক্ষ করেন তিনি।

আবাস যোজনা, ১০০ দিনের শ্রমিকদের দেওয়ার টাকা কেন্দ্র সরকার রুখে দিয়েছে, এর বিরুদ্ধেও শহিদ দিবসের মঞ্চ থেকে আওয়াজ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সারা ভারতের মধ্যে ১০০ দিনের কাজে পশ্চিমবঙ্গ সেরার সেরা হয়েছে, এই কথা স্মরণ করিয়ে দিয়ে তাঁর দাবি, তৃণমূলী শাসনে এই সাফল্য এসেছে বলেই হিংসা করে প্রাপ্য টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে মোদী সরকার। পশ্চিমবঙ্গের শাসকদলের দ্বারা বারবার যখন চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ব্যাপকভাবে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছে কেন্দ্র সরকারের তদন্তকারী দল ইডি, সিবিআই, তখন পশ্চিমবঙ্গে চাকরিতে নিয়োগের হার সম্পর্কেও বিজেপি সরকারকে বিঁধেছেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, ‘বাংলায় চাকরি বেড়েছে ৪০ শতাংশ। কেন্দ্র সরকারের চাকরির হার কমেছে ৪৫ শতাংশ’। 

শুক্রবার ঝমঝমে বৃষ্টিকে স্বাগত জানিয়েই নিজের ভাষণ অব্যাহত রাখেন বাংলার মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে এক ছাতার তলায় আসছে কংগ্রেস, তৃণমূল, আপ, এনডিএ সহ সমস্ত বিরোধী দল। UPA বিলুপ্ত করে এই জোটের নাম রাখা হয়েছে INDIA (ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স)। সেই ইন্ডিয়া-র সমর্থনেই তৃণমূলের কর্মী সমর্থকদের উদ্বুদ্ধ করেছেন দলের সুপ্রিমো। তিনি বলেন, ‘এই বৃষ্টিই বলে দিচ্ছে, আগামী চব্বিশে ইন্ডিয়া-র নতুন করে জন্ম হবে।’ বাংলায় পঞ্চায়েত ভোটের হিংসা নিয়ে বিজেপি নেতাদের একাধিক মন্তব্যকে ‘অপপ্রচার’ বলে উল্লেখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, কাশ্মীরের পুলওয়ামা-য় ভারতীয় সেনাবাহিনীর গাড়িতে যে হামলা হয়েছিল, তার ভিডিও-ও যেমন মিথ্যাভাবে তৈরি করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল কেন্দ্রের মোদী সরকার, ঠিক তেমনভাবেই বাংলার শাসকদলের বিরদ্ধে বিভিন্ন মিথ্যা ভিডিও তৈরি করে মানুষজনকে ভুল বোঝানোর চেষ্টা করছে বিজেপি। 


আরও পড়ুন- 
Saayoni Ghosh TMC: ‘এই মাথা কাটা যাবে, কিন্তু নীচে ঝুঁকবে না’, একুশের শহিদ সমাবেশ থেকে বার্তা দিলেন সায়নী ঘোষ
21 July: একুশে জুলাই ডিম-ভাতেই শেষ নয়, কলকাতার জনপথে কোচবিহারের তৃণমূলীদের বিশেষ পান
21 July TMC: ২১ জুলাইয়ের পরের দিনেই গ্রেফতার হয়েছিলেন পার্থ, ২০২৩ সালেও কি তৃণমূলের ভাগ্যে নতুন বিপদ?

Mamata Banerjee: ‘গদ্দারের বাবুরাই শুধু চাকরি পাবে!’ ২০২২ সালের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কী বলেছিলেন মমতা অভিষেক?

Read more Articles on
Share this article
click me!