Panchayat Election Results 2023- শেষ হয়নি গণনা, তার আগেই তৃণমূলের বিপুল জয়ে শুভেচ্ছাবার্তা মমতার

পঞ্চায়েত ভোটে বিপুল মার্জিনে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে লিখেছেন, ‘সকল মা-মাটি-মানুষকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

Parna Sengupta | Published : Jul 11, 2023 6:42 PM IST / Updated: Jul 12 2023, 02:18 PM IST

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পথে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকার লড়াইয়ে রয়েছে বিজেপি। রাত ১০টা পর্যন্ত নির্বাচনের ফল ঘোষণার সর্বশেষ ট্রেন্ড বলছে জিতছে তৃণমূল। ফের গ্রাম বাংলার মাটি সবুজ হচ্ছে দলের রংয়ের আবিরে। রাত ১১টা পর্যন্ত নির্বাচনী ফলাফলের যা ট্রেন্ড, তাতে দেখা যাচ্ছে মোট ৬৩,২২৯টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে এখনও পর্যন্ত তৃণমূল ৩৪,৬০০টি আসন, বিজেপি ৫৯০০টি আসন, সিপিএম ২১০০টি, কংগ্রেস ১৫০০ টি আসন পেয়েছে। অন্যান্যদের ঝুলিতে গিয়েছে ১৫৫০টি আসন।

বিপুল জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়

Latest Videos

পঞ্চায়েত ভোটে বিপুল মার্জিনে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে লিখেছেন, ‘সকল মা-মাটি-মানুষকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। গ্রাম বাংলায় পুনরায় বিকশিত জোড়াফুল। এই পঞ্চায়েত নির্বাচনে আপনাদের অভূতপূর্ব সমর্থন, অকুণ্ঠ ভালবাস এবং অপার আশীর্বাদে আমি তথা আমার গোটা তৃণমূল কংগ্রেস পরিবার কৃতজ্ঞ।’ ফেসবুকে মমতা আরও লিখেছেন, ‘এই জয় আমার প্রণম্য গণদেবতার জয়। এই নির্বাচন আবারও প্রমাণ করলো, বাংলার মানুষের হৃদয়ে তৃণমূল কংগ্রেসই আসীন।’

উল্লেখ্য, রাত ১১টা পর্যন্ত সর্বশেষ ট্রেন্ড বলছে পঞ্চায়েত সমিতির মোট আসন সংখ্যা ৯৭৩০টির মধ্যে তৃণমূল জয় পেয়েছে ১৫০০টি আসনে। অন্যান্যরা পেয়েছে ১টি আসন। বিজেপি পেয়েছে ৪টি আসন, সিপিএম পেয়েছে ২টি আসন, কংগ্রেস পেয়েছে ৩টি আসন। জেলাপরিষদের মোট আসন ৯২৮টি। এর মধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ১৯৮টি আসন, বিজেপি পেয়েছে ৭টি আসন, বামফ্রন্ট পেয়েছে একটি আসন, কংগ্রেস এখনও কোনও খাতা খুলতে পারেনি।

মোট ভোটগণনা কেন্দ্র ৩৩৯। স্ট্রংরুমের সংখ্যা ৭৬৭। গণনাকক্ষের সংখ্যা ৩,৫৯৪। ৩০,৩৯৬টি টেবিলে চলছে গণনা। গ্রাম পঞ্চায়েতের ক্ষেত্রে ফল ঘোষণা করবেন কাউন্টিং অফিসার। পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের ক্ষেত্রে ঘোষণা করবেন বিডিও। বেশির ভাগ ক্ষেত্রে প্রত্যেক স্তরে ২ রাউন্ড করে গণনা হবে। কোথাও কোথাও গণনা হবে তিন রাউন্ড। শেষ না হওয়া পর্যন্ত গণনা চলবে। এদিন গণনা শেষ না হলে পরের দিনও তা চলবে।

প্রাথমিক ট্রেন্ড থেকেই ছবিটা স্পষ্ট ছিল। এই জেলায় সবুজ আবির উড়তে চলেছে। বিভিন্ন জেলা থেকে হিংসার খবর মিলেছে। তবে সেসব পেরিয়েই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পথে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকার লড়াইয়ে রয়েছে বিজেপি। এদিকে, মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েও রাত পর্যন্ত শেষ হয়নি পঞ্চায়েত ভোটের গণনা। ফলে পঞ্চায়েতের ফল প্রকাশ হয়ে গিয়েছে, তা বলা যায় না। কিন্তু শাসকদল তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গণনা শেষের আগেই সম্ভাব্য জয়ের শুভেচ্ছা বার্তা জানালেন গ্রামবাংলার মানুষকে।

আরও পড়ুন

Panchayat Election Results 2023- রাত ১০টার পরে কত আসনে জয়ী তৃণমূল, বিরোধীরাই বা কোথায়- জেনে নিন সর্বশেষ খবর

Panchayat Election Results 2023: একসময় অনুব্রতর নামে খুনের চেষ্টার অভিযোগ করেছিলেন তিনি, দুবরাজপুরে জয়ী সেই শিবঠাকুর মণ্ডলের স্ত্রী

Panchayat Election Result: জেলা জুড়ে উড়ছে সবুজ আবির, উত্তর ২৪ পরগণায় তৃণমূলের জেতার ছবি স্পষ্ট

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা