Weather Update: ভোটের উত্তাপে ফের উষ্ণ আবহাওয়া! পঞ্চম দফার আগে কী বলছে পূর্বাভাস?

বৃষ্টি ও ঝোড়ো বাতাসের ফলে কিছুদিন স্বস্তিতে ছিলেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। কিন্তু ফের বদলে যাচ্ছে আবহাওয়া। ফলে বৈশাখের শুরুতে যে পরিস্থিতি ছিল, জৈষ্ঠ্যের শুরুতে একইরকম আবহাওয়া দেখা যেতে পারে।

Soumya Gangully | Published : May 15, 2024 9:44 AM IST / Updated: May 15 2024, 04:20 PM IST

দক্ষিণবঙ্গে কয়েকদিনের বৃষ্টিতে কিছু মানুষের অসুবিধা হলেও, বেশিরভাগ মানুষই স্বস্তি পেয়েছিলেন। কিন্তু সেই স্বস্তি বেশিদিন স্থায়ী হচ্ছে না। জৈষ্ঠ্যের শুরুতে ফিরে আসছে বৈশাখের তাপপ্রবাহ। আলিপুর আবহাওয়া দফতর এমনই পূর্বাভাস দিয়েছে। সোমবার রাজ্যে চলতি লোকসভা নির্বাচনে পঞ্চম দফার ভোটগ্রহণ। তার আগেই বদলে যেতে চলেছে আবহাওয়া। শনিবার থেকেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি ফিরে আসতে পারে। একইসঙ্গে উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও দেখা যেতে পারে তাপপ্রবাহ। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার ফলে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। দ্রুত এই অবস্থা থেকে রেহাই পাওয়ার আশা দেখা যাচ্ছে না।

এখনই আর দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই

Latest Videos

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়ার মতো জেলাগুলিতে ফের তাপপ্রবাহ দেখা যেতে পারে। পাশাপাশি পুরুলিয়া, ঝাড়গ্রাম, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদের মতো জেলাগুলিতেও সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে। অন্য জেলাগুলিতেও অস্বস্তি বজায় থাকবে। আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বাড়ছে তাপমাত্রা। মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের মতো জেলাগুলিতেও সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে।

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আপাতত দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ের মতো জেলাগুলিতে বৃষ্টি ও ঝোড়ো বাতাসের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোচবিহার, আলিপুরদুয়ারেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ফলে উত্তরবঙ্গের মানুষ কিছুটা স্বস্তি পেতে পারেন। দক্ষিণবঙ্গে অবশ্য এই স্বস্তির আশা দেখা যাচ্ছে না। বরং অস্বস্তির পূর্বাভাসই দেওয়া হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিদায় কালবৈশাখী! ফের ভ্যাপসা গরমের চোখ রাঙানি, বর্ষাও কি পিছিয়ে যাবে? জানাল হাওয়া অফিস

ভয়ঙ্কর! ধেয়ে আসছে রেমাল, ব্যাপক ক্ষয়-ক্ষতির আশঙ্কা, আমফানের থেকে কতটা শক্তিশালী এই ঝড়?

ভয়ঙ্কর ঘূর্ণীঝড়ের অশনি সংকেত! মে মাসের শেষে বাংলায় আছড়ে পড়তে পারে সাইক্লোন রেমাল

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News