Abhijit Ganguly: বৃহস্পতিবারই কি বিজেপিতে যোগ দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? শুভেন্দুর মন্তব্যে জল্পনা

লকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, মঙ্গলবার রাষ্ট্রপতির কাছে তিনি পদত্যাগপত্র পাঠাবেন। তারপরই তিনি রাজনীতির ময়দানে যাবেন।

 

Saborni Mitra | Published : Mar 3, 2024 12:26 PM IST

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার ঘিরে জল্পনা তুঙ্গে। লোকসভা ভোটের আগেই তিনি তাঁর কাজ থেকে ইস্তফা দেবেন বলে রবিবার একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে বলেছেন। তারপর রাজনীতির ময়দানে প্রবেশ করবেন বলেও জানিয়েছেন। তবে কোন দলে তিনি নাম লেখাবেন তা স্পষ্ট করে জানাননি। তবে তিনি আগামী ৭ মার্চ বিজেপিতে যোগদান করতে পারেন বলে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে। কারণ ৭ মার্চ বিজেপিতে বড় যোগদান হবে বলে আগেই ঘোষণা করে রেখেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

এদিন সাক্ষাৎকারে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, মঙ্গলবার রাষ্ট্রপতির কাছে তিনি পদত্যাগপত্র পাঠাবেন। তারপরই তিনি রাজনীতির ময়দানে যাবেন। তবে কোন রাজনৈতিক দলে তিনি নাম লেখাবেন তা কোলসা করেননি। তিনি আরও বলেন, 'যদি কোনও রাজনৈতিক দলে তিনি যোগ দেন তারা যদি ভোটে লড়ার টিকিট দেয় তাহলে তিনি বিবেচনা করে দেখবেন।' তিনি আরও বলেন, মঙ্গলবার রাষ্ট্রপতির কাছে ইস্তফা দেওয়ার পরে দুপুর দেড়টায় হাইকোর্ট সংলগ্ন সূর্য সেন মঞ্চের পাদদেশে তিনি সব প্রশ্নের উত্তর দেবেন।

World Obesity Day 2024: এই সহজ ৫টি টিপস মেনে চললেই শিশুকে সুস্থ রাখতে পারবেন, মোটা হবে না আপনার সন্তান 

কিন্তু বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উত্তরের অপেক্ষা না রাজ্যে জল্পনা শুরু হয়েছে কোন দলে নাম লেখাবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কারণ অভিজিৎ দঙ্গোপাধ্য়ায়কে একাধিকবার আক্রমণ করে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেছেন, তিনি বিজেপির টিকিটে ভোটে লড়তে পারেন। অন্যদিকে শুভেন্দুর বার্তা আগামী বৃহস্পতিবার বিজেপিতে বড় যোগদান। এই সব কথা দুয়ে দুয়ে চার করে অনেকে ধরে নিয়েছেন আগামী ৭ মার্চ বিজেপিতে যোগ দিতে পারেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে এটা ভুলে গেলে চলবে না সিপিএম-এর সঙ্গেও ঘনিষ্টতা রয়েছে। তবে সিপিএম-এর কোনও নেতা তাঁকে নিয়ে এজাতীয় মন্তব্য করেননি। তাই সিপিএমকে নিয়ে জল্পনা কিছুটা হলেও কম হচ্ছে।

TMC vs BJP: আসানসোলের লড়াই থেকে কেন সরলেন বিজেপির পবন সিং? বাংলার মহিলাদের নিয়ে ভিডিওকেই দায়ী করল তৃণমূল

শাসক দল তৃণমূলের সঙ্গে অভিজিৎ গাঙ্গোপাধ্যায়ের দ্বন্দ্ব নিয়োগ দুর্নীতির মামলা নিয়ে। রাজ্যের একাধিক নেতা মন্ত্রীর তাঁকে একাধিকবার নিশানা করেছেন। কটাক্ষ করেছেন। এদিন সাক্ষাৎকারে তা নিয়েও নিজের মনের কথা জানিয়েছেন বিচারপতি। তাতে তৃণমূলের বিরুদ্ধে উষ্মাই প্রকাশ করেছেন

Rahul Gandhi: কৃষকদের মন পেতে MSPর প্রতিশ্রুতি দিয়ে লোকসভা ভোট প্রচার শুরু রাহুল গান্ধীর

 

Share this article
click me!