রাজনীতি থেকে অবসর নেবেন শিশির অধিকারী? কাঁথি থেকে সৌমেন্দুকে টিকিট দিয়ে কী বার্তা দিল বিজেপি

শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী বর্তমানে কাঁথি থেকে তৃণমূল কংগ্রেসের সাংসদ, তবে এবার তৃণমূল তাকে টিকিট দেবে না বলেই জানা গিয়েছে। কারণ শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরে, তৃণমূল শিশিরের সংসদ সদস্যপদ বাতিল করার দাবি করেছিল।

Parna Sengupta | Published : Mar 3, 2024 9:42 AM IST

অধিকারী পরিবার কয়েক দশক ধরে রাজ্যের রাজনীতিতে আধিপত্য বিস্তার করেছে। সেটা স্বাধীনতার সংগ্রাম থেকে শুরু করে ১৯৫২ সালের প্রথম নির্বাচন বা এখন ২০২৪ সালের নির্বাচন। মেদিনীপুর অধিকারী পরিবারের শক্ত ঘাঁটি, তাই রাজ্য রাজনীতিতে অধিকারী পরিবারের ছাপ বেশ গুরুত্বপূর্ণ। বিধানসভার বিরোধী দলনেতা ও বিধায়ক শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী বর্তমানে কাঁথি থেকে তৃণমূল কংগ্রেসের সাংসদ, তবে এবার তৃণমূল তাকে টিকিট দেবে না বলেই জানা গিয়েছে। কারণ শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরে, তৃণমূল শিশিরের সংসদ সদস্যপদ বাতিল করার দাবি করেছিল।

এখন একই কাঁথি লোকসভা আসন থেকে সৌমেন্দু অধিকারীকে প্রার্থী করেছে বিজেপি। দাবি করা হচ্ছে, অধিকারী পরিবারের সঙ্গে আলোচনা করেই টিকিট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাই শিশির অধিকারী এখন রাজনীতি থেকে অবসর নিতে পারেন বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি। বিজেপি শনিবার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ১৯৫ জন প্রার্থীর প্রথম তালিকা ঘোষণা করেছে, যার মধ্যে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের জন্য ২০জন প্রার্থী রয়েছে। সৌমেন্দু অধিকারী কাঁথি পৌর কর্পোরেশনের প্রাক্তন চেয়ারম্যান। শুভেন্দু অধিকারীর আরেক ছোট ভাই দিব্যেন্দু অধিকারী তমলুক লোকসভা কেন্দ্রের বর্তমান তৃণমূল সাংসদ।

দিব্যেন্দু অধিকারী এবার বিজেপির টিকিটে তমলুক থেকে লড়বেন বলে জল্পনা রয়েছে, যদিও শনিবার দল তার নাম ঘোষণা করেনি। পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থেকে দলের প্রার্থী হিসাবে অভিনেতা-রাজনীতিবিদ হিরন্ময় চ্যাটার্জির নাম ঘোষণা করে চমক দিয়েছে দল। তিনি একই জেলার খড়গপুর-সদর আসনের বিজেপি বিধায়ক। ঘাটাল এখন দুই সিনে তারকার সংঘর্ষের সাক্ষী হতে প্রস্তুত। অভিনেতা-রাজনীতিবিদ দীপক অধিকারী ওরফে দেব এই আসন থেকে বর্তমান তৃণমূল সাংসদ এবং আবারও প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!