শাহজাহানকে জেল থেকে ছাড়াতে দিল্লি থেকে কে এলেন? নাম সামনে আসতেই হইচই, তাহলে কি এবার জামিন নিশ্চিত?

কয়েক মাস ধরে জেলের চার দেওয়ালের মধ্যেই জীবন কাটছে সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহানের। এবার তিনিই দিল্লি থেকে নিয়ে আসলেন এক ‘খাস’ লোককে। তাহলে কি শীঘ্রই জেল থেকে বেরোবেন তিনি? শুরু হয়েছে জল্পনা।

Parna Sengupta | Published : Jul 12, 2024 9:33 AM IST / Updated: Jul 12 2024, 03:06 PM IST

রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর তাঁর সূত্র ধরে উঠে আসে শাহজাহানের নাম। এরপর তাঁর বাড়িতে তল্লাশি চালাতে যায় ED। কিন্তু সেখানে গিয়ে হামলার মুখে পড়তে হয় তাঁদের। এরপরেই ঘুরে যায় ঘটনার মোড়। ইডি পেটানোর ঘটনার পর দীর্ঘদিন গা ঢাকা দিয়ে থাকার পর গ্রেফতার হন সন্দেশখালির বাঘ। বর্তমানে আদালতের নির্দেশে এই মামলার তদন্ত করছে CBI।

একসময় তাঁর নামে কাঁপত গোটা সন্দেশখালি। তবে ইডি পেটানোর ঘটনার পর থেকে বদলে যায় সেই চিত্র। কয়েক মাস ধরে জেলের চার দেওয়ালের মধ্যেই জীবন কাটছে সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহানের। এবার তিনিই দিল্লি থেকে নিয়ে আসলেন এক ‘খাস’ লোককে। তাহলে কি শীঘ্রই জেল থেকে বেরোবেন তিনি? শুরু হয়েছে জল্পনা।

Latest Videos

মঙ্গলবার শাহজাহানের মামলা আদালতে উঠেছিল। সেদিনই তাঁর আইনজীবী জামিনের আবেদন জানান। অন্যদিকে কেন্দ্রীয় এজেন্সি CBI-র আইনজীবী এই জামিনের বিরোধিতা করেন। দুই পক্ষের সওয়াল-জবাব শোনার পর সেদিন এই মামলার শুনানি স্থগিত রাখেন বিচারক। এরপর বুধবার শাহজাহানের জামিনের আবেদন খারিজ করে দেন।

এদিকে এই মামলা লড়ার জন্য রাজধানী দিল্লি থেকে উকিল নিয়ে এসেছিলেন সন্দেশখালির বাঘ। এতদিন অবধি বসিরহাটের উকিল তাঁর জামিনের মামলা লড়ছিলেন। তবে মঙ্গলবার দিল্লি থেকে আসা আইনজীবী জামিনের আর্জি জানান। কিন্তু তাতেও কোনও সুরাহা হল না। আগামী ১৯ জুলাই শাহজাহানের মামলার পরবর্তী শুনানি রয়েছে।

সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহান বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি। সম্প্রতি তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে বসিরহাট মহকুমা আদালত। বুধবার আদালতে এই মামলার শুনানি ছিল। সন্দেশখালির এই দাপুটে নেতার আইনজীবী তাঁর জামিনের আর্জি জানিয়েছিলেন। তবে তাতে কোনও সুরাহা হয়নি। বিচারক তাঁর আবেদন খারিজ করে দিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood