'পণের ৫ লক্ষ টাকা দিতে না পারাতে অত্যাচার', বারাসতে তরুণের আত্মহত্যা নিয়ে সাফ কথা পুরুষাধিকার কর্মী নন্দিনী ভট্টাচার্যের

উত্তর ২৪ পরগনার জেলাসদর বারাসতে আত্মঘাতী হয় এক তরুণ। পুলিশ সূত্রে জানা গিয়েছে,মৃত যুবকের নাম সুধাংশু দাস। গলায় গামছা জড়ানো অবস্থায় তাঁর নিথর দেহ উদ্ধার হয়েছে বাড়ি থেকে।

 

Saborni Mitra | Published : Jul 12, 2024 9:36 AM IST / Updated: Jul 12 2024, 03:16 PM IST

ব্ল‍্যাকমেলের ৫ লক্ষ টাকা দিতে পারেননি! সেকারণে শ্বশুরবাড়ির অত‍্যাচার সহ‍্য করতে না পেরে নিজেকে শেষ করে দিয়েছিলো ২৭ বছর বয়সর এক তরুণ।এমনই অভিযোগ উঠেছে উত্তর ২৪ পরগনার বারাসতে। নিহত তরুণের পরিবারের সদস্যরা বিচার চাইলে থানাপুলিশ করছে। তাদের পূর্ণ সহযোগিতা করছেন পুরুষাধিকার কর্মী নন্দিনী ভট্টাচার্য। সমাজকর্মীর দাবি এখন আর পণের টাকা শুরু কনেপক্ষকে দিতে হয় এমনটা নয়, এই ক্ষেত্রেই পণের টাকার জন্য নিহত তরুণের ওপর মেয়ের বাড়ির সদস্যরা চাপ দিচ্ছিল বলেও অভিযো করেন তিনি।

কিছুদিন আগে উত্তর ২৪ পরগনার জেলাসদর বারাসতে আত্মঘাতী হয় এক তরুণ। পুলিশ সূত্রে জানা গিয়েছে,মৃত যুবকের নাম সুধাংশু দাস। গলায় গামছা জড়ানো অবস্থায় তাঁর নিথর দেহ উদ্ধার হয়েছে বাড়ি থেকে। নিজেকে শেষ করে দেওয়ার আগে ওই যুবক শ্বশুরবাড়ির অত‍্যাচার এবং মানসিক নির্যাতনের কথা জানিয়ে গিয়েছিলেন তাঁর পরিবারের সদস্যদের কাছে। এমনটাই দাবি করেছিলেন নিহতের আত্মীয়-স্বজনের। এমনকি,৫ লক্ষ টাকা চেয়ে তাঁকে যে ব্ল‍্যাকমেল করে নিয়মিত চাপ দিতে থাকতো শ্বশুরবাড়ির লোকেরা। সেকথাও পরিবারের সদস্যদের মৃত্যুর আগে জানিয়েছিলেন বলেও দাবি পরিবারের সদস্যদের।

Latest Videos

স্বভাবতই,সুধাংশু'র মৃত্যুর জন্য তাঁর শ্বশুরবাড়ির লোকজনকেই দায়ী করেছেন নিহতের পরিবার-পরিজন। পরিবারের দাবি দীর্ঘদিন ধরে তাকে অত্যাচার করতো শ্বশুরবাড়ির লোকজন। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করে মৃতের পরিবার। এই ঘটনায় শনিবার বারাসাত আদালতে আগাম জামিন নিতে আসে অভিযুক্তের পরিবার। এই ঘটনায় এদিন শুক্রবার বারাসাত আদালতে মৃতের পরিবারের পাশে এসে দাঁড়ান অল বেঙ্গল মিন্স ফোরামের কর্ণধার নন্দিনী ভট্টাচার্য। এদিন তিনি জানান যেভাবে পুরুষদের উপরে অত্যাচার চলছে তা মেনে নেওয়া যায় না। অবিলম্বে তা নিয়ে আইন পাস করতে হবে। সমাজের মহিলাদের ক্ষেত্রে সর্বস্তরের আইনের ব্যবস্থা আছে কিন্তু পুরুষরা অত্যাচারিত হলে সে ক্ষেত্রে তাদের পাশে দাঁড়ানোর কেউ নেই। সঠিক যাতে বিচার পায় পরিবারটি তার জন্যই আমরা যতদূর যেতে হয় ততদূর যাব এমনটাই জানান এদিন নন্দিনী ভট্টাচার্য।

নন্দিনী ভট্টাচার্য আরও জানিয়েছেন, তাদের মহিলা কমিশনের মত একটি পুরুষ কমিশানও তৈরির দাবি জানাচ্ছেন দীর্ঘদিন ধরে। তিনি বলেন কমিশন না হলে পুরুষদের ওপর হওয়া অত্যাচারের সম্পূর্ণ তথ্য কিছুতেই সামনে আসতে পারে না। তিনি সুপ্রিম কোর্টের রায়ের কথাও বলেন। সম্প্রতি সুপ্রিম কোর্ট রায় দিয়েছে স্বামীর টাকা থেকে শুরু করে ব্যাঙ্কের বই ও এটিএম কার্ডের ওপর স্ত্রীর সম্পূর্ণ অধিকার রয়েছে। পাল্টা নন্দিনী ভট্টাচার্যের প্রশ্ন তাহলে মহিলাদের টাকার ওপরও পুরুষদের সম্পূর্ণ অধিকার থাকবে। নন্দিনী কথায় পণের টাকা দিতে না পারাতেই সুধাংশু দাসকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors