09:42 PM (IST) Mar 10
উত্তরপ্রদেশে সিরাথু বিধানসভা আসন থেকে হেরেছেন উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য

উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য সিরাথু বিধানসভা আসন থেকে হেরেছেন। তিনি ৬৪৭৭ ভোটে এসপির পল্লবী প্যাটেলের কাছে পরাজিত হয়েছেন।

08:06 PM (IST) Mar 10
দেশের জন্য নতুন করে ভাবুনঃমোদী

মোদী বলেন উত্তর প্রদেশের নির্বাচনে বিজেপি জয় একটা বড় জয়। এখানে জাতীবাদের জয় নয়। দেশের মানুষের উচিৎ এবার নতুন করে ভাবা। সাম্প্রদায়িক ভাবে উত্তর প্রদেশকে ভাগ করা ঠিক নয়। উত্তর প্রদেশ দেখিয়ে দিয়েছে কীভাবে উন্নয়নের পক্ষেই রায় দিতে হয়। 

08:03 PM (IST) Mar 10
দলীয় কর্মীদের শুভেচ্ছা মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন 'বিজেপি কর্মীরা দলের বড় নির্বাচনে জয়ের পরে তাদের 'আগাম হোলি' প্রতিশ্রুতি রেখেছেন। তিন রাজ্য জয়ে বিজেপি কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী। দলের প্রধান কার্যলয়ে বিজেপি কর্মীদের ঢল নেমেছে। 

07:55 PM (IST) Mar 10
উত্তর প্রদেশ জয়ে স্বাগত স্থানীয়দের

মোদী বলেন উত্তর প্রদেশের ৩০ বছর পরপর দ্বিতীয়বার কোনও গদল ক্ষমতায় এল। বিজেপির ভোট বেড়েছে বলেও দাবি করেন তিনি। মণিপুর, গোয়া আর উত্তরাখণ্ডে ভোট বেড়েছেন। তিন রাজ্যেই বিজেপি ক্ষমতায় ছিল। তাতেও তিন রাজ্যে বিজেপির আসন বেড়েছে বলেও জানিয়েছেন মোদী। 

 

07:50 PM (IST) Mar 10
বিজেপি কর্মীদের শুভেচ্ছা মোদীর

বিজেপি কর্মীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন এই উৎসব দেশের গণতন্ত্রের জয়ের। তিনি চার রাজ্যের বিজেপি নেতা কর্মীদের পাশাপাশি ভোটারদেরও স্বাগত জানান। তিনি বিশেষ করে স্বাগত জানান মহিলাদের। 

07:42 PM (IST) Mar 10
রাজনীতি হল রসায়নঃ নাড্ডা

জেপি নাড্ডা বলেন রাজনীতি হল একটি রসায়ন। দেশের যুব ও পিছিয়ে পড়াদের এই রসায়নই প্রধানমন্ত্রী মোদীর নীতি ও আদর্শের সঙ্গে যুক্ত করে। প্রধানমন্ত্রীর প্রকল্পগুলিই এই জয় এনে দিয়েছে। 

07:39 PM (IST) Mar 10
উত্তর প্রদেশে সাফল্য নিয়ে নাড্ডার মন্তব্য

উত্তর প্রদেশের মানুষ বিজেপিকে দুই হাত তুলে আশীর্বাদ করেছে। প্রধানমন্ত্রী মোদীর উন্নয়ন যজ্ঞের সঙ্গে সামিল হয়েছে। ৩৭ বছর পর উত্তর প্রদেশে কোনও রাজনৈতিক দল পরপর দুবার সরকার গঠন করল। আগামী দিনে উত্তর প্রদেশের আরও উন্নয়ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন দেশের মানুষ মোদীকে আশীর্বাদ করেছেন। তাই এই ফলাফল। 

07:35 PM (IST) Mar 10
বিজেপি সভাপতির শুভেচ্ছা মোদীকে

বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানান বিজেপির দলীয় কার্যায়ল। তিনি বলেন দেশের চার রাজ্যের জনগণ বিজেপিকে আশীর্বাদ করেছে। তা আরও একবার প্রমাণ করল যে প্রধানমন্ত্রী মোদীর উন্নয়ন আর নীতি সব ঠিক রয়েছে। তিনি বলেন মোদীর উন্নয়ন যজ্ঞে সামিল হয়েছে এই চার রাজ্য। তিনি বলেন দলের পক্ষ থেকে তিনি তঁকে স্বাগত জানাচ্ছেন। 

07:27 PM (IST) Mar 10
জয়ের স্লোগান মোদীর মুখে

বিজেপি জয়ে খুশির হাওয়া বিজেপি নেতা কর্মীদের মধ্যে। দলের জাতীয় কার্যালয়ে এসে দলীয় কর্মীদের স্বাগত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ভারত মাতার জয় স্লোগান তোলেন।  জাতীয় কার্যালয় ছিলে বিজেপি নেতা কর্মীদের ভিড়ে ঠাসা। 

07:25 PM (IST) Mar 10
বিজেপির জাতীয় কার্যায়লে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনে ফল প্রকাশে চার রাজ্যেই  দখল নিয়েছে বিজেপি। গেরুয়া ঝড়ে উড়ে গেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এই অবস্থায় দিল্লিতে বিজেপির জাতীয় কার্যালয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁরে স্বাগত জানান জেপি নাড্ডা। 

 

06:40 PM (IST) Mar 10
অমিত শাহের টুইট

'উত্তরপ্রদেশে বিজেপির এই বিশাল জয়, রাজ্যের গ্রাম, দরিদ্র ও কৃষকদের জন্য।' টুইট করে জানালেন অমিত শাহ। তিনি আরও বলেন, নরেন্দ্র মোদী দরিদ্রদের কল্যাণে অটল বিশ্বাস রেখেছেন বলেই এই জয় এসেছে। সেইসঙ্গে তিনি জানান, যোগী আদিত্যনাথের ভয় ও দুর্নীতিমুক্ত সুশাসনেই সিলমোহর দিয়েছে রাজ্যের জনতা। 

উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরের জনগনকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন, বিজেপিকে জয়ী করার জন্য।

06:35 PM (IST) Mar 10
মোবাইল দোকানের কর্মীর কাছে হার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

পঞ্জাবে (Punjab) ধরাসায়ী কংগ্রেস (Congress)। একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে প্রায় রেকর্ড করেই সীমান্তবর্তী এই রাজ্যের ক্ষমতা দখল করতে চলেছে আম আদমি পার্টি (AAP)। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস প্রার্থী চরণজিৎ সিং(Charanjit Singh Channi) চন্নি দুটি আসন থেকেই পরাজিত হয়েছেন। তিনি ভাদৌর ও চৌমকৌর সাবেহ দুটি আসনে হেরেছেন আপ প্রার্থীদের কাছে। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী চন্নি ভাদৌর আসনে আপ প্রার্থী লাভ সিং উগোকের কাছে প্রায় ৩৭ হাজার ভোটে পরাজিত হয়েছেন। 

06:30 PM (IST) Mar 10
দিল্লির বিজেপি দফতরে অমিত শাহ

দিল্লির বিজেপি দফতরে এসে পৌঁছলেন অমিত শাহ। আর কিছুক্ষণের মধ্যে এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সন্ধ্যা ৭টায় ৪ রাজ্যের সাফল্য নিয়ে বক্তৃতা দেওয়ার কথা তাঁর। 

04:54 PM (IST) Mar 10
লক্ষাধীক ভোটে জয়ী বাবা

১ লক্ষ ২০ হাজার ভোটে জয়ী যোগী আদিত্যনাথ। এইবারই প্রথম বিধানসভা নির্বাচনে লড়লেন তিনি। গোরক্ষপুর সদর কেন্দ্র থেকে লড়াই করলেন তিনি। 

04:53 PM (IST) Mar 10
সমাজবাদী দুর্গেও ভাঙন, কনৌজ সদর বিজেপির

সমাজবাদী পার্টির দূর্গ হিসাবে পরিচিত কনৌজ সদর আসন থেকে জিতলেন বিজেপি প্রার্থী তথা প্রাক্তন পুলিশ কমিশনার অসীম অরুণ। অরুণ নির্বাচন ঘোষণার এক সপ্তাহ আগে বিজেপিতে যোগ দিতে কানপুরের কমিশনার পদ ছেড়েছিলেন। তিনি ছয় হাজার ভোটে জয়ী হন।

04:39 PM (IST) Mar 10
পঞ্জাবে প্রায় ৯২টি আসনে এগিয়ে আম আদমি পার্টি

পঞ্জাব বিধানসভা নির্বাচন ২০২২-এর গণনার ফলাফল- আপ এগিয়ে ৯২ টি আসনে, কংগ্রেস এগিয়ে ১৮টি আসনে, শিরোমণি আকালি দল এগিয়ে ৪টি আসনে, বিজেপি এগিয়ে ২টি আসনে, অন্যান্য ১

04:35 PM (IST) Mar 10
উত্তরপ্রদেশে ২৬০-রও বেশি আসনে এগিয়ে বিজেপি, আসন বাড়লেও ধারেকাছে নেই সপা

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল ২০২২- বিজেপি এগিয়ে ২৬৩টি আসনে, সপা এগিয়ে ১৩৫টি আসনে, বিএসপি এগিয়ে ১টি আসনে, কংগ্রেস এগিয়ে ২টি আসনে এবং অন্যান্যরা এগিয়ে ২টি আসনে 

04:04 PM (IST) Mar 10
হেরে গেলেন পরিক্করের ছেলে

প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী তথা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত মনোহর পরিক্করের ছেলে উৎপল পরিক্কর অল্প ব্যবধানে হেরে গেলেন বিজেপির প্রার্থী আতানাসিও মনসেরাত্তের কাছে। আতানাসিও মনসেরাত্তের বাবুশ নামে বেশি পরিচিত। বিজেপির টিকিট না পেয়ে নির্দল হিসাবে নির্বাচনে লড়েছিলেন উৎপল।

03:59 PM (IST) Mar 10
দল জিতলেও হারলেন মুখ্যমন্ত্রী

উত্তরাখণ্ডে ৪৮ আসনে জিতে, ফের সরকার গড়তে চলেছে বিজেপি। অথচ, নিজ কেন্দ্রে ৬৯৫১ ভোটে পরাজিত হলেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।

03:57 PM (IST) Mar 10
জনগণের রায় 'বিনীতভাবে' মেনে নিলেন রাহুল গান্ধী

৫ রাজ্যেই সম্পূর্ণ ধরাশায়ী কংগ্রেস। লজ্জাজনক পরাজয়ের পর, টুইট করে জনগণের রায় 'বিনীতভাবে' মেনে নিলেন রাহুল গান্ধী।