বিজেপি শিবসেনার দপ্তরে যখন লাড্ডু তৈরি হচ্ছে, প্রস্তুতি চলছে অকাল দীপাবলির, তখন প্রায় শ্মশানের নীরবতা মুম্বইয়ের পওয়ার হাউস অর্থাৎ শরদ পওয়ারের বাড়িতে।

বৃহস্পতিবার সকালে নির্ধারিত সময়েই শুরু হয়ে গিয়েছে হরিয়ানা ও মহারাষ্ট্র দুই রাজ্য়ের বিধানসভা নির্বাচনের ভোটগণনা। প্রায় এক ঘন্টা গণনার শেষে ফলাফলের ট্রেন্ড বলছে, জনমত সমীক্ষা ও বুথ ফেরত সমীক্ষার আভাস মতোই মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা জোট অনেকটাই এগিয়ে। ফলাফলের সর্বশেষ খবর অনুযায়ী বিজেপি এগিয়ে আছে ২১টি আসনে। আর ১৫ টি আসনে এগিয়ে শিবসেনা। কংগ্রেস এগিয়ে মাত্র ৫ টি আসনে, আর এনসিপি ১৩ টি আসনে এগিয়ে রয়েছে।

বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রশেখর পাতিল, মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, পঙ্কজা মুন্ডে, শিবসেনার তারকা প্রার্থী আদিত্য ঠাকরে প্রত্যেকেই এগিয়ে রয়েছেন। পঙ্কজা মুন্ডের সঙ্গে অবশ্য জোর লড়াই চলছে এনসিপির ধনঞ্জয় মুন্ডের।

পওয়ার পরিবারের দুই প্রার্থী রোহিত ও অজিত পওয়ার-সহ এনসিপির প্রধান প্রধান নেতারা অবশ্য নিজ নিজ নির্বাচনী কেন্দ্রে এগিয়ে আছেন। কিন্তু রাজ্যের ক্ষমতা দখল যে এইবারেও সম্ভব নয়, তা দিনের শুরুতেই স্পষ্ট হয়ে গিয়েছে। তাই পওয়ার হাউস এদিন থমথমে।