'মহাজোট নয় মহাঝুট', অসমে নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসের তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  তিনি বলেন অল ইন্ডিয়া ডেমোক্রেটিক ফ্রন্টের সঙ্গে বিরোধীরা হাত মিলিয়ে দাবি করছে তারা মহাজোট তৈরি করেছে। কিন্তু সেটা আদতে জোট নয়, একটি চরমতম মিথ্যা। 

নরেন্দ্র মোদী অসমের লক্ষীমপুরের বিপুরিয়ার জনসভায় বলেন, ভোট পাওয়ার জন্য সবকিছু করতে পারে কংগ্রেস। কেরলে বামেদের বিরোধিতা করছে আর এখানে বামেদের সঙ্গে হাত মিলিয়েছে। তাই এটি মহাজোট নয়। এই জোটের কোনও নীতি আদর্শ নেই বলেও অভিযোগ করেন মোদী। এই জোট ক্ষমতায় এলে শুধুমাত্র অনুপ্রবেশ আর দুর্ণীতি হবে রাজ্যজুড়ে। আর রাজ্যের উন্নয়নের জন্য ডবলইঞ্জিন সরকার প্রয়োজন বলেও দাবি করেছেন তিনি। মোদী বলেন বর্তমানে অসমের উন্নয়ন হয়েছে। অনুপ্রবেশকারীদের রুখে দেওয়া গেছে। কিন্তু কংগ্রহেস এমন একটি দলের সঙ্গে হাত মিলিয়ে যাদের মূল লক্ষ্যই হল অসমের পরিচয় সংস্কৃতি নষ্ট করে দেওয়া। অসমের ঐতিহ্য নষ্ট করতে না চাইলে বিজেপি ও তার সহযোগীদের ভোট দেওয়ার আবেদনও জানিয়েছেন প্রধানমন্ত্রী। 


অসম বিধানসভা নির্বাচনের অন্যতম একটি ইস্যু চা শিল্প। এদিন সেই প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, চা শ্রমিকদের মজুরি ১০০ টাকা করতে পারেনি কংগ্রেস। কিন্তু পাঁচ বছরে এনডিএ মজুরি দ্বিগুণ করে দিয়েছে। কিন্তু বর্তমানে কংগ্রেস মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে বলেও অভিযোগ করে তিনি বলেন, গত পাঁচ বছরে এনডিএ সরকার অসমে উন্নয়নে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। আটটি মেডিক্যাল কলেজ তৈরি করেছে। এখন অসমবাসীকে চিকিৎসার জন্য আর রাজ্যের বাইরে যেতে হয় না। প্রধানমন্ত্রী আবাস যোজনায় পাঁচ লক্ষেরও বেশি মানুষ বাড়ি পেয়েছেন। তিনি কংগ্রেসের জমানার সঙ্গে তুলনা করে বলেন, ৭০ বছরে অসমে ম্তার ১৩ হাজার কিলোমিটার রাস্তা হয়েছে। এনডিএর আমলে ১৫ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তা হয়েছে। আমলে।