Asianet News Bangla

কার্তিক মাসের পূর্ণিমা, কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে দেখে নিন

  • রাস যাত্রা সনাতন ধর্মালম্বীদের একটি বাৎসরিক উৎসব
  •  রাস মূলতঃ শ্রীকৃষ্ণের ব্রজলীলার অনুকরণে বৈষ্ণবীয় ভাবধারায় অনুষ্ঠিত ধর্মীয় উৎসব
  • ভগবান কৃষ্ণ কার্তিক মাসের এই পূর্ণিমাতেই বৃন্দাবনে রাধা-সহ সখীদের মেতেছিলেন রাসলীলায়
  •  শ্রীশ্রীচৈতন্যমহাপ্রভু পরবর্তীকালে এই উৎসব মহোৎসবে পরিণত করেন
Know about the Kartick Purnima Tithi Horoscope
Author
Kolkata, First Published Nov 12, 2019, 9:10 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কার্তিক মাসের এই পূর্ণিমা হিন্দু ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ তিথি। এই পূর্ণিমা তিথিতেই পালিত হয় রাস যাত্রা। রাস সনাতন ধর্মালম্বীদের একটি বাৎসরিক উৎসব। রাস মূলতঃ শ্রীকৃষ্ণের ব্রজলীলার অনুকরণে বৈষ্ণবীয় ভাবধারায় অনুষ্ঠিত ধর্মীয় উৎসব। ভগবান কৃষ্ণ কার্তিক মাসের এই পূর্ণিমাতেই বৃন্দাবনে রাধা-সহ সখীদের মেতেছিলেন রাসলীলা। ভারতের উত্তরপ্রদেশের মথুরা ও বৃন্দাবনে, পশ্চিমবঙ্গের নদীয়াসহ অন্যান্য জায়গায়, ওড়িশা, আসাম ও মণিপুরে রাসযাত্রার উৎসব বিশেষভাবে উদযাপিত হয়। পবিত্র এই তিথি কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে দেখে নেওয়া যাক-

আরও পড়ুন- নবদ্বীপে মহা সমারোহে পালিত হয় এই উৎসব, জেনে নিন গুরুত্বপূর্ণ এই তিথির তাৎপর্য


মেষ রাশির রাজনৈতিক সম্মান বৃদ্ধি পাবে। আজ সন্তানকে সহযোগিতা করতে পেরে মানসিক শান্তি পাবেন। কাজের অগ্রগতি থেমে যেতে পারে। অতিরিক্ত আবেগপ্রবণ হয়ে কর্মে বিপত্তির যোগ। সংযত থাকতে পারলে নিজের বাসনা পূরণ হতে পারে। স্নায়ুবিক কারণে কষ্ট পেতে পারেন। সম্পর্কের জটিলতা কেটে যেতে পারে। বাড়তি কোনও আয় করতে গিয়ে টাকা নষ্ট হওয়ার জন্য মন কষ্ট বাড়বে। অসৎ সঙ্গের জন্য পরে অর্থ নাশ হতে পারে। বৃষ রাশির পারিবারিক ঝামেলায় মানসিক অবসাদ আসতে পারে। গুরুজনদের সঙ্গে তর্কে না যাওয়াই শ্রেয়। সম্পত্তির ব্যপারে প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। গান বাজনার থেকে আয় বৃদ্ধি হতে পারে। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনও ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না। সম্পর্কে উন্নতির যোগ এবং মানসিক শান্তি বৃদ্ধি পাবে। ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। ভক্তিমূলক কাজে মনোনয়ন ও তাতে শান্তি পাবেন। মিথুন রাশির ব্যবসায়ে লাভের সম্ভাবনা রয়েছে। কোনও বাজে চিন্তার জন্য মনের চাপ বাড়তে পারে। ভাল কাজের জন্য কোনও উপহাস জুটতে পারে। কোনও সমস্যার সমাধান হতে পারে। কোনও রোগের থেকে উদ্ধার পেতে পারেন। দুপুরের পড়ে গাড়ি একটু সাবধানে চালান। স্ত্রীর সঙ্গে বিবাদ বৃদ্ধির যোগ। অতিরিক্ত পরিশ্রমের জন্য ক্লান্তি বৃদ্ধি হতে পারে। আজ ব্যবসার দিকে ভালো আয়ের যোগ আছে। প্রতিবাদী মনোভাবের জন্য চাকুরীর স্থানে জটিলতা আসতে পারে। একাধিক পথে আয় বাড়তে পারে।

আরও পড়ুন- রাস পূর্ণিমাতেই মেনে চলুন এই নিয়মগুলি, উন্নত করুন অর্থভাগ্য

কর্কট রাশির বুদ্ধির ভুলের জন্য কোনও ভাল কাজ হাতছারা হতে পারে। ব্যবসায় প্রতিযোগীতা বৃদ্ধি পাবে। প্রিয়জনের থেকে দূরে থাকায় কষ্ট বাড়তে পারে। চাকুরীর জন্য প্রচুর কষ্ট করতে হবে। পড়াশুনার জন্য খরচ বৃদ্ধি হতে পারে।গাড়িচালকদের জন্য দিনটি খুব ভাল। আজ ব্যবসায় প্রচুর বাড়তি পরিশ্রম হতে পারে। প্রেমে আজ কোনও রূপ জটিলতা হতে পারে। আজ বেড়াতে যাওয়ায় হঠাৎ বাধা আসতে পারে। কোনও মূল্যবান দ্রব্য প্রাপ্তি হতে পারে। চাকরিতে দ্বায়িত্ব বৃদ্ধির যোগ রয়েছে। সিংহ রাশির বায়ু পথ এড়িয়ে চলাই শ্রেয়। নিজের ব্যক্তিগত কোনও ঝামেলা বন্ধুর দ্বারা সমাধান হতে পারে। আজ কাজে প্রচুর অনিচ্ছা থাকায় ব্যবসায় অবনতির যোগ রয়েছে। দর্শনের আলোচনায় আজ আপনি অনেক এগিয়ে থাকবেন। শুভ কোনও খবর আজ আপনার জন্য অপেক্ষা করছে। নিজের দায়বদ্ধতা এড়ানোর ফলে সংসারে অশান্তি হতে পারে। নতুন উপার্জনের চেষ্টা না করাই ভালো। কন্যা রাশির চিকিৎসার কারণে ব্যয় বৃদ্ধি পাবে। সরকারি কর্মচারীদের জন্য সময়টা একটু খারাপ। মায়ের শরীর নিয়ে ব্যস্ত হতে পারেন। আজ পারিবারিক শান্তি বজায় থাকবে। পরে থাকা প্রেমে জট খুলে যেতে পারে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের আলোচনা হতে পারে। কীট পতঙ্গ থেকে সাবধানে থাকুন। কোনও কারণে শরীরিক উদ্বেগ বৃদ্ধি পেতে পারে। সমাজে কোনও কারণে প্রতিষ্ঠিত হতে পারেন। 

তুলা রাশির চিকিৎসার কারণে ব্যয় বৃদ্ধি পাবে। সরকারি কর্মচারীদের জন্য সময়টা একটু খারাপ। মায়ের শরীর নিয়ে ব্যস্ত হতে পারেন। আজ পারিবারিক শান্তি বজায় থাকবে। পরে থাকা প্রেমে জট খুলে যেতে পারে। শরীর খুব অসুস্থ হতে পারে। আজ আপনার কোনও ভাল কাজের জন্য নিকট আত্মীয়ের গৌরব বৃদ্ধি হতে পারে। শত্রুর মোকাবেলা করতে অক্ষম হবেন। নতুন কোনও প্রেম প্রণয়ে জড়িয়ে পরতে পারেন। আজ সম্পর্কে বদনাম হওয়ার যোগ রয়েছে। বৃশ্চিক রাশির চোখের সমস্যায় ভোগান্তির যোগ রয়েছে। উচ্চ শিক্ষিতদের জন্য ভাল খবর বা যোগাযোগ আসতে পারে। কর্মচারীকে নিয়ে একটু নাজেহাল হতে পারেন। দাম্পত্য জীবন সুখকর হলেও ক্লেশ থাকবে। থাইরয়েডের সমস্যায় ভোগান্তির যোগ। রাজনীতির সঙ্গে যুক্তদের একটু সাবধানে থাকা দরকার, কোনও বিবাদে জড়াতে পারেন। আজ সারাদিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। ভোগবিলাসের যোগ রয়েছে। ধনু রাশির কোনও কারণে ব্যবসায় চাপ বৃদ্ধি হতে পারে। আজ পরিশ্রম হবে প্রচুর। তৃতীয় জনের জন্য স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি হতে পারে। প্রতিবেশীর আপনার উপর প্রকোপ থাকবে। প্রেমের ব্যপারে চাপ বৃদ্ধি হতে পারে।নিজের কোনও ভুলের জন্য বাড়িতে অশান্তি বাড়তে পারে।আজ ব্যবসার কাজে দূরে যেতে হতে পারে। একাধিক কাজের জন্য আলোচনা হতে পারে। পারিবারিক ছোট খাটো সমস্যা থাকলে কেটে যাবে। সহকর্মীর সঙ্গে বিবাদের যোগ রয়েছে। গুরুজনদের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে পারে। 

মকর নিজের বুদ্ধির অপপ্রয়োগ না করলে সফলতা লাভ করতে পারবেন না। কর্মক্ষেত্রে আজ আপনাকে প্রচুর হিংসার মুখে পড়তে হবে। বিজ্ঞান চর্চার ক্ষেত্রে সময়টা খুব উপযুক্ত। মহিলাদের জন্য চাকুরীর শুভ সময়। সকালের দিকে ব্যবসায় লাভের পরিমাণ বাড়তে পারে। আজ সারাদিন আত্মীয়দের সঙ্গে খুব বুঝে কথা বলবেন। আত্মসংযমী না হতে পারলে সমস্যা হতে পারে। থিয়েটারের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ভাল সময়। ছোট কাউকে সাহায্য করতে হতে পারে। বিপদের আশঙ্কা রয়েছে, সাবধানে যাতায়াত করুন। কুম্ভ  শরীরের ক্ষমতা অনুযায়ী কাজ করুন। সংসারে ঝামেলা থাকলেও পরিবেশ আয়ত্তে থাকবে। নতুন কোনও কাজের যোগাযোগ হতে পারে। দাঁতের যন্ত্রণা বৃদ্ধি থেকে সাবধান থাকুন। আজ অতিরিক্ত তর্ক বিপদে ফেলতে পারে। সামাজিক কোনও কাজ করার উদ্যোগ নিতে পারেন। খেলাধুলোয় সুনাম ও প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। দম্পত্য কলহের আশঙ্কা রয়েছে। অংশীদারী ব্যবসায় অংশ না বাড়ানোই ভালো। সন্তানদের জন্য অর্থ ব্যয় হতে পারে। আজ ব্যবসায় অন্যকে বিশ্বাস করে ঠকতে হতে পারে। মীন রাশির আজ অতিরিক্ত পরিশ্রমে রাগ বৃদ্ধি হতে পারে। প্রতিবেশিরা আজ আপনাকে সাহায্যের জন্য ডাকতে পারে। বন্ধুদের জন্য কাজের ব্যাঘাত হতে পারে। বাড়ির সকলে মিলে কোথাও ঘুরতে যেতে পারেন। আজ কোনও অধিক ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। পাওনা টাকা ফেরত পাওয়ার যোগ দেখা যাচ্ছে। অপরকে আজ বিশ্বাস করতে পারেন। অভাব অনটনের যোগ রয়েছে। সম্মান প্রতিপত্তি বাড়তে পারে। 

Follow Us:
Download App:
  • android
  • ios