আমাদের জীবনে নানা ধরনের শুভ বা অশুভ ঘটনা, যা আমাদের ভাগ্যে পূর্ব নির্ধারিত হয়ে রয়েছে তা জানা যায় এক মাত্র জ্যোতিষশাস্ত্র অনুসারে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- নতুন বছরে বৃশ্চিক রাশির কর্মজীবন কেমন থাকবে, জেনে নিন

বড়দিন অর্থাৎ ২৫ ডিসেম্বরে রাশিচক্র পরিবর্তন করবে মঙ্গল গ্রহ। এদিনে রাশিঘর পরিবর্তন করে মঙ্গল প্রবেশ করবে বৃশ্চির রাশিতে। এমন ঘর পরিবর্তনের ফলে প্রভাব পড়বে কম-বেশি ১২টি উপরেই। মঙ্গলের এই রাশি পরিবর্তন কোন রাশির উপর কেমন প্রভাব বিস্তার করবে জেনে নিন।

মেষ রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য এই রাশির সময়টি ভালোই হবে। এই রাশি বন্ধু ও পরিবারের সমর্থন পাবে। এর প্রভাব পড়বে ধর্মীয় কাজের উপরেও। আধ্যাত্মিক কাজেও মনযোগ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন- বড়দিনের প্রভাব কেমন পড়বে রাশিগুলির উপর, দেখে নিন

বৃষ রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য সুখ বৃদ্ধি পাবে। ধন লাভ ও শস্য বৃদ্ধি পাবে। পাশাপাশি সময় মতো কাজও শেষ হবে।

মিথুন রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে উপার্জন বৃদ্ধি পাবে। ঘরোয়া শান্তিও বৃদ্ধি পাবে। মোটের উপর আপনার সময় ভালোই যাবে।

কর্কট রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে বড় রকমের লাভের সম্ভবনা রয়েছে। স্বাস্থ্যের উন্নতির যোগ রয়েছে। পারিবারিক সম্পর্ক ভালো থাকবে।

সিংহ রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য অনেক দিনের থাকা কোনও সমস্যার সমাধান হবে। উন্নতি বৃদ্ধি পাবে।

কন্যা রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য ঋণ মুক্তির সম্ভাবনা রয়েছে। স্বজনদের থেকে সম্মান বৃদ্ধি পাবে।

তুলা রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে বাহ্যিক ঝামেলা থেকে মুক্তি পাবেন। সৎ কর্মের সঙ্গে যুক্ত থাকলে আয়ের উন্নতি হবে। 

আরও পড়ুন- বুধবার সারাদিন কেমন কাটবে আপনার,দেখে নিন আজকের রাশিফল

বৃশ্চিক রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য এই রাশির লাভ হবে সবথেকে বেশি। বড় ধরনের প্রাপ্তি যোগের সম্ভাবনা রয়েছে। ঋণ মুক্তির সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য আর্থিক অবস্থার উন্নতির যোগ রয়েছে। ধার্মিক বিষয়ে মনোযোগ বৃদ্ধি পাবে। মাঙ্গলিক কাজে দান করতে হতে পারে।

মকর রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে পারিবারিক সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। উপহার পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য পারিবারিক পরিবেশের উন্নতির সম্ভাবনা রয়েছে। রোগ মুক্তির যোগ রয়েছে। নতুন কোনও ব্যবসা শুরু করতে পারেন। 

মীন রাশি- মঙ্গলের রাশি পরিবর্তনের জন্য ব্যবসায়ের ক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। পাশাপাশি নতুন কোনও কাজ শুরু করার জন্য যোগাযোগ হবে।