বর্তমানে প্রশ্নকর্তার জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। তবে অনেকেই আছেন যারা এই শ্রাস্ত্রকে বিশ্বাস করেন না। আর যারা বিশ্বাস করেন তাদের তো আর কথাই নেই। তবে বিশ্বাস অবিশ্বাসের কথার উপরে জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের আগামী বছরে সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির যোগ রয়েছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কী না!

আরও পড়ুন- অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে কুম্ভ রাশির উপর

মেষ রাশি- আসন্ন বছরটি এই রাশির জন্য খুব শুভ। যারা ঋণ শোধ করতে চান  তাদের প্রচেষ্টা সফল হবে। পাশাপাশি সম্পদ বৃদ্ধি বা সম্পদের প্রাপ্তির যোগও রয়েছে। তবে বছরের মাঝামাঝি সময়ে আপনাকে কিছু সমস্যার মুখোমুখি হতে পারে। ব্যবসায়ের সঙ্গে যুক্তদের সমস্ত অর্থ-সম্পর্কিত লেন দেনে যাওয়ার আগে চিন্তা করা দরকার। যদিও এই বছর মেষ রাশিদের কোনও উল্লেখযোগ্য ক্ষতির মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই, তবুও অনেক সময় অতিরিক্ত ব্যয়, আপনার স্ট্রেসের কারণ হয়ে উঠতে পারে। আপনি আয়ের জন্য বেশ কয়েকটি নতুন উৎস খুঁজে আসতে পারে। মেষ রাশির জাতক-জাতিকারা তাদের চাকরি পরিবর্তন করলে তবেই আর্থিক প্রতিপত্তি বৃদ্ধির সুযোগ পাবেন। আগস্ট থেকে অক্টোবরের সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- মঙ্গলবারের সারাদিন কেমন কাটবে, দেখে নিন আজকের রাশিফল

কর্কট রাশি- আগামী বছর প্রথম দিকে আপনার অতিরিক্ত চাপ থাকবে। আপনার কাজের পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রয়োজন বধ করবেন। আর্থিক স্বাচ্ছন্দ্যের জন্য আপনার ইচ্ছাশক্তিই আপনার কাজের বোঝা বাড়িয়ে তুলবে। আপনার ষষ্ঠ ঘরে বৃহস্পতির অবস্থানের কারণে, বছর শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই, কর্কট রাশিদের একটি অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি হতে হবে। আপনার ব্যয় এই সময়ে বৃদ্ধি পাবে, এবং এই ব্যয়ের উপর আপনার চাপও বাড়বে। তবে জুলাই থেকে নভেম্বর আপনার আর্থিকঅবস্থা  শক্তিশালী করবে এবং আপনি কর্মক্ষেত্র পরিবর্তনের ফলে উপকারী ফল পাবেন। এই সময়ে নেওয়া সিদ্ধান্তগুলি আপনার ভবিষ্যতকে লাভজনক হতে সাহায্য করবে। এই বছর আপনার সমস্ত বিনিয়োগ সম্পর্কে যথেষ্ট চিন্তাভাবনা করার পর সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। 

আরও পড়ুন- এই রাশির পুরুষদের বেশি পছন্দ করেন মহিলারা

সিংহ রাশি-  আগামী বছর শুরুর থেকেই থাকবে আপনার অনুকূলে। বছরের শুরু থেকেই আপনি উন্নতির দিকে এগিয়ে যাবেন। আগামী বছরে যে কোনও সিদ্ধান্ত গ্রহণের আগে চিন্তা ভাবনা করে তবেই পদক্ষেপ নিন। আগামী বছরে  বিভ্রান্তির সম্ভাবনা রয়েছে, তবে তা অপনি সহজেই কাটিয়ে উঠতে পারবেন। আগামী বছর আপনি অর্থ উপার্জনের চাহিদা আরও বৃদ্ধি পাবে। এমনকি এই চিন্তাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য পদক্ষেপও নেবেন। বছরের প্রথম দিকে চাহিদার পাশাপাশি জুলাই-নভেম্বর মাসের দিকে আপনার নেওয়া সঠিক সিদ্ধান্ত ফলপ্রসূ ফল নিয়ে আসবে। সেপ্টেম্বর অবধি আপনার একাদশ ঘরে রাহুর অবস্থান আপনাকে সম্পদ জমানোর জন্য বিভিন্ন সুযোগ দেবে।