যে বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয় না সেখানে বাস্তু দোষ বেড়ে যায়। তাই সব সময় বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতি যত্ন নেওয়া উচিত। বাস্তু দোষের কারণে বাড়ির সদস্যদের চিন্তায় নেতিবাচকতার প্রভাব ফেলে। নেতিবাচক চিন্তাভাবনার কারণে, কার্যগুলি সফল হয় না এবং মানসিক চাপের সম্মুখীন হতে হয় পরিবারের সদস্যদের। জ্যোতিষবিশারদদের মতে বাস্তুর ত্রুটি অপসারণ করার জন্য প্রতিদিন কর্পূর, দেশী ঘি, চন্দন, ব্যবহার করা উচিত। জেনে নেওয়া যাক বাস্তুর ত্রুটি এড়াতে কীভাবে কাজে লাগাবেন এই জিনিসগুলি।

আরও পড়ুন- এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

ঘরের নেগেটিভ শক্তি নষ্ট করতে হলে প্রতিদিন কিছু সময়ের জন্য কর্পূর, দেশী ঘি, চন্দন সামান্য নারকেল এর ছোবায় নিয়ে ঘরে ধোঁয়া ছড়িয়ে দিতে হবে। এর জন্য আপনি মাটির তৈরি কোনও পাত্র অথবা পিতলের পাত্র ব্যবহার করতে পারেন। যখন ধোঁয়া এটি আসতে শুরু করে, তখন তা বাড়ি প্রতিটি কোনায় ছড়িয়ে দিন। এরূপ ধূপ দিলে আপনি ঘরে নেগেটিভ শক্তি কমে পজেটিভ শক্তি বৃদ্ধি পাবে ও ঈশ্বরের আশীর্বাদও পেতে পারেন।

আরও পড়ুন- এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন

এই তিনটি জিনিসই পবিত্র হিসাবে বিবেচিত হয় এবং সেগুলি থেকে উদ্ভূত ধোঁয়া ঘরের পরিবেশকে পবিত্র করে তোলে। মাইক্রো-জীবাণু ধ্বংস হয়ে যায় এবং বাস্তু দোষের প্রভাব শেষ হয়। ধনাত্মক শক্তি বৃদ্ধি পায়। ঘরের গন্ধও এর ধোঁয়ায় মুছে যায়। এই পাঁচটি জিনিস সহজেই বাজারে পাওয়া যাবে। তাই নতুন বছরের প্রথম থেকেই কাটিয়ে ফেলুন বাস্তুদোষ।