পয়লা বৈশাখ বা পহেলা বৈশাখ বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ। দিনটি সকল বাঙালী জাতির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সঙ্গে পালিত হয়। জেনে নেওয়া যাক বছরের প্রথম দিন কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে।

আরও পড়ুন- এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর, দেখে নিন

মেষ রাশির অর্থনৈতিক সমস্যার সন্মুখীন হওয়ার আশঙ্কা রয়েছে। দুপুরের পর প্রত্যাশিত কাজে অগ্রগতি হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজনীতির সঙ্গে যুক্ত আছেন যারা তাদের জন্য দিনটি মোটামুটি ভালো। শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে।  বৃষ রাশির সন্তানদের পড়াশুনো নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। ব্যবসায়ীদের আয় আজ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। নৈতিক অবনতি দেখা দিতে পারে। অভিনেতাদের আজ সম্মান বৃদ্ধি পাবে। আপনার উদ্ভাবনী চিন্তাশক্তির ফলে উপার্জন বৃদ্ধি পাবে। মিথুন রাশির কর্মস্থলে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রেম জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি অনূকুল।আপনার আর্থিক সমস্যা কেটে যেতে পারে। বাকি থাকা ঘরোয়া বা গৃহস্থালীর কাজকর্ম ফেলে না রেখে সেরে ফেলুন। কর্কট রাশির আজকের দিন আপনার বেশ ভালোই কাটবে। কর্মস্থলে কিছু সমস্যা দেখা দিতে পারে তবে তা সমাধান হয়ে যাবে সহজেই। শিল্পীদের জন্য আজ শুভ দিন।আজ সমস্যায় পড়লে বন্ধুর সাহায্য পাবেন। অফিসে আজ আপনার প্রাধান্য় বৃদ্ধি পাবে। তাড়াহুড়োর ফলে সমস্যা বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় ভালো আয় হতে পারে।

আরও পড়ুন- মকর রাশির শিল্পীদের জন্য আজ দিনটি অনকূল, দেখে নিন আপনার রাশিফল

সিংহ রাশির কর্মস্থলে অত্যধিক কাজের চাপ থাকায় পারিবারিক চাহিদা এবং প্রয়োজনীয়তাগুলি অবহেলিত হবে। এই রাশির জাতক জাতিকাদের আজ আর্থিক উন্নতি নিশ্চিত। পাওনা টাকা আদায়ে সমস্যা দেখা দিতে পারে। লিভারের সমস্যায় ভুগতে হতে পারে। কন্যা রাশির পরিবার ও বন্ধুদের সঙ্গে ভ্রমণ সংক্রান্ত আলোচনা হতে পারে। পুরনো পারিবারিক সমস্যা মিটে যেতে পারে। আর্থিক সমস্যা দেখা দিলেও তা মিটে যাবে। ধর্মীয় ও আধ্যাত্মীক ক্ষেত্রে কিছু দান করতে হতে পারে। স্বাস্থ্যের প্রতি নজর দিন।আজকের দিনটি আপনার অনূকুলে থাকবে। তুলা রাশি রাজনীতির সঙ্গে যারা যুক্ত আছেন তাদের জন্য আজকের দিনটি ভালো। আয় বৃদ্ধির যোগ রয়েছে। পারিবারিক অশান্তি দেখা দিতে পারে। অভিভাবকের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। প্রভাবশালী কোনও ব্যক্তির থেকে সাহায্য পেতে পারেন। বৃশ্চিক রাশি আজ বাড়তি উপার্জন হওয়ার যোগ আছে। এই রাশির জাতক-জাতিকাদের প্রেমের ক্ষেত্রে কোনও জটিলতা সৃষ্টি হতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। কোনও পুরনো শত্রু আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে। পেটের সমস্যায় ভুগতে হতো পারে। ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ আসতে পারে।

ধনু রাশি অভিভাবকদের সঙ্গে কোনও বিষয়ে ভুল বোঝাবুঝি হতে পারে। অনেক দিন থেকে ফেলে রাখা কোনও আজ সেরে ফেলুন। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা মিটে যাবে। ব্যবসায় বিশেষ লাভের শুভ যোগ মিলতে পরে। প্রেমের ক্ষেত্রে আজ দিনটি বিশেষ ভালো নয়, সমস্যা দেখা দিতে পারে। মকর রাশি বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে সময় ভালো কাটবে। অংশিদারী ব্যবসায় ভালো ফল আশা করেত পারেন। যানবাহন এবং সম্পত্তি সংক্রান্ত বিষয়ে অর্থ ব্যয় হতে পারে। শিল্পীদের জন্য আজ দিনটি অনকূল। উপস্থিত বুদ্ধির ফলে কর্মস্থানে উন্নতি হতে পারে। শরীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। কুম্ভ রাশি কোনও বিষয়েই চটজলদি কোনও সিদ্ধান্ত আজ নেবেন না। পরিশ্রম করলেও আর্থিক অবস্থার উন্নতি হওয়ার সম্ভাবনা খুব কম। ভালো কাজে ব্যয় হওয়ার সম্ভাবনা বেশি থাকে। ব্যবসায় বা অন্য ক্ষেত্রে অর্থ বিনিয়োগের আগে চিন্তা-ভাবনা করুন। মীন রাশি ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রেও আজ ভালো দিন। অনেক দিনের কোনও সুপ্ত ইচ্ছা আজ পূরণ হতে পারে। আজ খরচ বৃদ্ধি পেতে পারে। এই রাশির জাতক জাতিকার আজ দিনটি ভালো কাটবে। তবে কাজের চাপের ফলে শারীরিক দুর্বলতা দেখা দিতে পারে।