১৩ জুলাই সোমবার, চন্দ্র মেষ রাশিতে প্রবেশ করছে। সমস্ত রাশিচক্রের জন্য চন্দ্রের এই রাশি পরিবর্তন শুভ বলে মনে করা হচ্ছে। তবে এর বিশেষ ফলটি মেষ রাশির জাতকরা পাবেন। জ্যোতিষশাস্ত্র মতে, চন্দ্র সকাল ১১ টা বেজে ১৪ মিনিটে মীন রাশি থেকে বের হয়ে মেষ রাশিতে প্রবেশ করবে। এই দিন, অভিষিক্ত মুহূর্ত সকাল ১১ টা থেকে ৫৯ মিনিটে শুরু হবে, যা চলবে বেলা ১২ থেকে ৫৪ মিনিট পর্যন্ত। অভিষিক্ত মুহুর্তে করা কাজের ফলটিকে শুভ বলে মনে করা হয়। অর্থাত্, অভিষিক্ত মুহুর্তে যে কোনও রাশির জাতক-জাতিকারা যদি সোমবারে মহাদেবের পুজো করে তার বিশেষ ফল পাবে।

চন্দ্রের প্রকৃতি 

চন্দ্র ভগবান শিবের জটায় থাকে। চন্দ্র পুরো সৃষ্টিতে শীতলতা সরবরাহ করে। জ্যোতিষশাস্ত্রে চন্দ্রকে মনের একটি উপাদান হিসাবে বিবেচনা করা হয়। চন্দ্রও মায়ের সঙ্গে সম্পর্কিত। যখন কারও জন্মছকে চন্দ্র কোনও শুভ অবস্থানে থাকে, ব্যক্তি সম্মান, সম্পদ, এবং আনন্দ দেয়। চন্দ্র-নেতৃত্বাধীন ব্যক্তিরা প্রকৃতির দ্বারা চঞ্চল এবং দীর্ঘকাল কোনও কাজ করে না।

এই যোগ অনুসারে মেষ রাশিতে চন্দ্রের প্রবেশের ফলে আজ শুভ যোগ। চন্দ্র রাশির জাতিকে চন্দ্র শুভ ফল দেবে। চন্দ্র ১৫ জুলাই পর্যন্ত মেষ রাশিতে থাকবে। এর পরে, চন্দ্র বৃষ রাশিতে প্রবেশ করবে। চন্দ্র দুটি দিন মেষ রাশিতে থাকবে। চন্দ্র মেষ রাশিতে থাকায় সমাজে জাতকদের প্রতি শ্রদ্ধা বাড়িয়ে তুলবে। মানসিক চাপ উপশম করবে এবং অর্থের ক্ষেত্রে ভালো ফলাফল দেবে।

প্রতিকার - মেষ রাশির জাতকরা সকালে উঠে মা ও বাবার আশীর্বাদ নিন। এই দিনে পিতা-মাতার সেবা করে, আপনি বিভিন্ন ধরণের উদ্বেগ থেকে মুক্তি পাবেন। শিবের উপাসনা করুন এবং অভিষেক করুন। ছোটদের খুশি রাখুন। এই দিনটিতে ক্রোধ, কটু কথা বলা, দুষ্টতা এড়ানো উচিত।