২৫ মে সোমবার রোহিনী নক্ষত্রে প্রবেশ করছে সূর্য। যা আবহাওয়া সংক্রান্ত পরিবর্তন আনতে পারে বলে মনে করছে জ্যোতিষ শাস্ত্র। এর ফলে বাড়তে পাবে তাপমাত্রা। একই সঙ্গে এই পরিবর্তন ১২ টি রাশির উপরেও প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্রের মতে, সূর্যের প্রভাবে মেষ, মিথুন, তুলা, বৃশ্চিক, ধনু এবং কুম্ভের জাতকাদের বিভিন্ন কাজে বাধা আসতে পারে। মোট কথা প্রচুর সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি এই রাশিগুলির স্বাস্থ্যের ক্ষেত্রেও যত্নবান হতে হবে। সুতরাং,  জুন পর্যন্ত ১২ টি রাশিচক্রের ৬ টি রাশির জন্য এই সময় ভাল নয়। এছাড়াও অন্যান্য ৬টি রাশির জন্য এই সময় উপকারী। দেখে নেওয়া যাক রাশি অনুযায়ী এর প্রভাব।

মেষ-  রোহিনী নক্ষত্রের সূর্যের আগমনের সঙ্গে স্বাস্থ্যের উন্নতি ঘটতে পারে। দীর্ঘস্থায়ী রোগগুলি কাটিয়ে উঠতে পারে। সূর্যের প্রভাবে আপনার স্বভাবে আগ্রাসন বাড়িয়ে তুলতে পারে। অর্থনৈতিক পরিস্থিতি হবে ওঠানামা করে। প্রেম জীবন স্বাভাবিক হবে। বিতর্ক ও উত্তেজনাও বাড়বে। আহত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ - সূর্যের প্রভাবের কারণে অপ্রত্যাশিত কোনও কাজ হয়ে যেতে পারে। সময়টা ভালই কাটবে স্বাস্থ্যের উন্নতি হতে পারে। মানসিক চাপ কমে যেতে পারে। নতুন পরিকল্পনা করতে পারেম। পুরানো কাজগুলিও দ্বারাও উপকৃত হতে পারেন।

মিথুন - রোহিনীর নক্ষত্রের সঙ্গে সূর্যের যোগের ফলে আপনার জীবনে ঝামেলা বাড়তে পারে। শত্রুরা বিরক্ত করতে পারে। আপনি ক্রুদ্ধ হয়ে ভুল সিদ্ধান্ত নিতে পারেন। শারীরিক সমস্যা দেখা দিতে পারে। মাথা এবং চোখ সম্পর্কিত সমস্যা তৈরি করতে পারে। মানসিক চাপ বাড়তে পারে।

কর্কট - এই যোগ আপনার পক্ষে মঙ্গলজনক। এই সময়ে নতুন কোনও চিন্তাভাবনা করা যেতে পারে। বড়দের থেকে এই সময় সাহায্য পাবেন। স্বাস্থ্যের জন্য সময়টি উত্তম হবে পারিবারিক সুখ পাওয়া যাবে। দাম্পত্য জীবনের জন্য সময়টি উত্তম। বাচ্চাদের সুখও বাড়বে। অর্থনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

সিংহ - সূর্য আপনার রাশির অধিকর্তা। রোহিনী নক্ষত্রের সঙ্গে সূর্যের যোগের ফলে রোগের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি বৃদ্ধি পাবে। নতুন কোনও পরিকল্পনা করবে। সম্পত্তির সঙ্গে সম্পর্কিত বড় বিষয়ে আপনি সুবিধা পেতে পারেন। নতুন কাজ শুরু করা যেতে পারে। পুরানো কাজের সুবিধাও এই দিনগুলি থেকেও পাওয়া শুরু করবেন।  

কন্যা- এই যোগের ফলে আপনার পরিকল্পনা পূরণ হওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরি ও ব্যবসা শুরু হতে পারে। কাজের বাধা কাটিয়ে উঠতে পারবেন এই সময়ে। পরিশ্রম বাড়তে পারে। উচ্চপদস্থ কোনও লোকের থেকে সহায়তা পেতে পারেন। স্বাস্থ্য সংক্রান্ত ক্ষেত্রে সময় ভাল থাকবে। প্রেম জীবন এবং দাম্পত্য জীবন ভালো থাকবে।

তুলা - এই আপনার স্বভাবে আগ্রাসনের কারণ হতে পারে। শরীরির সমস্যা বাড়তে পারে। স্বাস্থ্যের ক্ষেত্রে যত্নবান হতে হবে। কর্তৃপক্ষের সঙ্গে বিরোধের সম্ভাবনা রয়েছে। কাজ নিয়ে উত্তেজনা থাকবে। অর্থনৈতিক পরিস্থিতি ওঠানামা করবে। ব্যয় বাড়ার সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক -আপনার জীবনে কিছু সমস্যা দেখা দিতে পারে। স্বাস্থ্যের ক্ষেত্রে যত্নবান হতে হবে। মাথা ও চোখের ব্যথা হতে পারে। স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকতে হবে। বিবাহিত জীবনে সমস্যা দেখা দিতে পারে। রাগ করে এবং নির্দ্বিধায় কথা বলা আপনার কাজের ক্ষতি করতে পারে। ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

ধনু- আপনার স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন। কোনও বিবাদে জড়িয়ে পড়তে পারেন। প্রবাসী কারও সঙ্গে যোগাযোগ ও কথাবার্তা হতে পারে।  আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। শত্রুরা বিরক্ত করতে পারে। অনেক ক্ষেত্রে ভাগ্য এই সময় আপনার সঙ্গ দেবে না।

মকর - এই সময় আপনার ভালই কাটবে। সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে। সন্তানের স্বাস্থ্যের উন্নতি হতে পারে। শিশু সম্পর্কিত উদ্বেগগুলি কেটে যাবে। বিনিয়োগের জন্য পরিকল্পনা করা যেতে পারে। গুরুত্বপূর্ণ পৈত্রিক ক্ষেত্রে, একটি বড় সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। পৈতৃক সম্পত্তি থেকে উপকার পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ -মায়ের থেকে অনেক ভালবাসা পাবেন। স্বাস্থ্যের উন্নতি হতে পারে। প্রতিদিনের কাজ নিয়ে উত্তেজনা থাকবে। দাম্পত্য সুখ কমে যেতে পারে। ব্যবসায় অংশীদারের সঙ্গে বিরোধ হতে পারে। প্রয়োজনীয় কাজ পরিচালনা করতে ভুল হতে পারে। পৈত্রিক সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে। 

মীন - সূর্যের প্রভাবে আপনার পরিকল্পনাগুলি সম্পন্ন হতে পারে। নতুন কাজের পরিকল্পনাও করতে পারেন। চাকুরিজীবি এবং ব্যবসায়ীদের জন্য এটি একটি ভাল সময়। নতুন লোকের সঙ্গে দেখা হতে পারে এবং কথোপকথন হতে পারে। সম্পত্তি সম্পর্কিত গুরুত্বপূর্ণ কাজও হবে বলে আশা করা হচ্ছে। দাম্পত্য জীবনে সুখ বাড়বে।