Asianet News Bangla

বাড়িতে এই জিনিসগুলি সঞ্চয়ে বাধার সৃষ্টি করে, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি

  • বাস্তুশাস্ত্র শব্দটি এসেছে বস্তু থেকে
  • যে প্রধান সমস্যা দেখা যায় তা হল সঞ্চয়ের সমস্যা
  • আমাদের বাড়িতে এমন কিছু জিনিস থাকে যা সঞ্চয়ে বাধার সৃষ্টি করে
  • বাস্তু মতে, জিনিসগুলি বাড়িতে রাখা উচিত নয়
These things at home create a barrier to savings according to vastu
Author
Kolkata, First Published Jan 25, 2020, 10:04 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তুশাস্ত্র শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। স্থাপত্য উপবেদ বা স্থাপত্য শাস্ত্রের সূত্রগুলো পরবর্তীকালে 'বাস্তুশাস্ত্র' শিরোনামে লিপিবদ্ধ হয়েছে। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের। 

আরও পড়ুন- মাঘ মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন

ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। আবার চাকরির ক্ষেত্রেও  অনেক সময় দেখা যায় বহু চেষ্টা করেও বহু পরিশ্রম করেও কিছুতেই কর্মক্ষেত্রে যোগ্য সম্মান পাচ্ছেনা। আর এদিকে যাঁরা কাজের ফাঁকি দিয়ে চলছে তাঁরা বসের পছন্দের পাত্র। এছাড়াও যে প্রধান সমস্যা দেখা যায় তা হল সঞ্চয়ের সমস্যা। যতই পরিকল্পনা অনুযায়ী চলুন না কেন, মাসের শেষে সঞ্চয়ে বাধা পরবেই। তাই বাস্তুমতে, আমাদের বাড়িতে এমনকিছু জিনিস থাকে যা সঞ্চয়ে বাধার সৃষ্টি করে। এমন জিনিসগুলি বাড়িতে রাখা উচিত নয়। জেনে নেওয়া যাক সেই জিনিসগুলি কি কি-

আরও পড়ুন- কেমন কাটবে সপ্তাহের শেষদিন, দেখে নিন আজকের রাশিফল

সাইকেলের বা গাড়ির ভাঙা অংশ কখনোই বাড়িতে ফেলে রাখা উচিত নয়। এই জিনিস বাড়িতে থাকলে তা সঞ্চয়ে বাধার সৃষ্টি করে। ফলে বাড়িতে যদি এণন ধরনের জিনিসপত্র পরে থাকে তবে তা এখনও বাড়ি থেকে দূর করুন। কাচের ভাঙা টুকরো বা ফাটল ধরা কাঁচ অনেক সময়েই বাড়িতে থেকে যায়। এমন বস্তুগুলিও সঞ্চয়ে বাধার সৃষ্টি করে বলে মনে করে বাস্তু। আর ভাঙ্গা আয়না যে বাড়িতে রাখতে নেই এই কথা অনেকেই জানেন। পাশাপাশি শুকিয়ে যাওয়া মরে যাওয়া গাছ বাড়িত রাখা অমঙ্গলের। বিশেষ করে সেই গাছ যদি তুলসী হয়। বাড়িতে এমন কোনও গাছ থাকলে দ্রুত ব্যবস্থা নিন। আমাদের অনেকের বাড়িতেই চাবি ছাড়া তালা দেখতে পাওয়া যায়। এণন তালা কখনোই বাড়িতে রাখা উচিত নয়। হয় সেই তালার আলাদা করে চাবি বানিয়ে নিন অথবা বাড়ি থেকে সরিয়ে দিন সেই তালা। কারণ বাস্তুমতে এই জিনিসগুলিও সঞ্চয়ে বাধার সৃষ্টি করে। ছিঁড়ে গিয়েছে এমন পার্স বা মানিব্যাগও বাড়িতে রাখা উচিত নয়। এতেও একইভাবে সমস্যা দেখা যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios