জ্যোতিষশাস্ত্রের প্রয়োগসূত্রগুলি কেবল সম্ভাবনা নির্দেশ করে, কিন্তু কোন নিশ্চিত ঘটনার কথা বলে না। তার কারণ এই যে জ্যোতিষীগণ মনে করেন মানুষ সচেতন কর্মের সাহায্যে অথবা ঈশ্বরের আশীর্বাদে অথবা এই দুইয়ের মিশ্রিতফলে ভাগ্য অনেকাংশে নিয়ন্ত্রণ এবং পরিবর্তন করতে পারে। এই নিশ্চয়তার তারতম্যের কারণে অনেক বিজ্ঞানী জ্যোতিষশাস্ত্রকে মান্যতা দেন না। একদিকে যেমন বিখ্যাত বিজ্ঞানী ইয়োহানেস কেপলার একই সঙ্গে জ্যোতির্বিজ্ঞানী এবং জ্যোতিষী ছিলেন, আবার অন্যদিকে বিজ্ঞানীদের অনেকে জ্যোতিষশাস্ত্রকে ভ্রান্ত প্রতিপন্ন করতে চেয়েছেন।

আরও পড়ুন- ফাল্গুন মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

জ্যোতিষশাস্ত্র বিশ্বাস না করলেও একবার অন্তত রাশিফলে চোখ পড়লে দেখে নিই সকলে। আর যারা বিশ্বাস করেন তাদের তো আর কথাই নেই। তবে বিশ্বাস অবিশ্বাসের কথার উপরে জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের অর্থভাগ্য ফাল্গুন মাসে খুলে যাবে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কী না!

মিথুন- এই রাশির জাতক জাতিকাদের এই মাসসের শুরুর দিক খুবই ভালো কাটবে। তবে ব্যবসায়ীরা সামান্য আর্থিক সমস্যায় পড়তে পারেন। তবে সহজেই সেই সমস্যা কাটিয়ে উঠবেন।

আরও পড়ুন- ভাগ্য় বদলেই নয়, সর্দি-কাশি থেকে স্নায়ুরোগ নিয়ন্ত্রণে কার্যকরী প্রবাল

কন্যা রাশি- জ্যোতিষশাস্ত্র মতে শুক্র হল ধনসম্পদের গ্রহ। আর এই মাস শুক্র গ্রহ কন্যা রাশির উপর অবস্থান করবে। শুক্র গ্রহ যদি ভালো অবস্থানে থাকলে ঘরবাড়ি থেকে শুরু করে অর্থ সম্পত্তির প্রাপ্তি যোগ থাকে। সেই অনুযায়ী এই মাসে কন্যা রাশির জাতক জাতিকাদের অর্থভাগ্য খুবই ভালো থাকবে।

আরও পড়ুন- বৃহস্পতিবারের সারাদিন কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

ধনু রাশি- জ্যোতিষীদের মতে এই রাশির জাতক-জাতিকারা এই মাসে নানা সুযোগ সুবিধা পাবেন। তবে শারীরিক সমস্যা মাঝামাঝি সময়ে দেখা দিলেও তা কেটে যাবে। আর্থিক দিক এই মাসে এদের খুব ভালো যাবে। নতুন চাকরির সুযোগ পাবেন। ব্যবসায়ীদের ও লাভের পরিমান মোটের উপর ভালোই থাকবে। 

মকর রাশি- এই রাশির উপরেও শুক্রের প্রভাব আছে এই মাসে। শুক্রের প্রভাবের ফলে এই রাশির জাতক জাতিকাদের অর্থপ্রাপ্তির যোগ রয়েছে। নতুন কাজের সুযোগ আসবে। পারিবারিক শান্তিও বজায় থাকবে। তবে ব্যয়ও হবে প্রচুর।