Asianet News BanglaAsianet News Bangla

এক চিমটি সিঁদুর সম্পূর্ণ বদলে দিতে পারে আপনার ভাগ্য, জেনে নিন এর উপকারিতা

সিঁদুর-কে অত্যন্ত শুভ বলে পড়া হয়। হিন্দু ধর্মের প্রতিটি শুভ ও মাঙ্গলিক কাজে সিঁদুর ব্যবহার করা হয়। কিন্তু আপনি কি জানেন সিঁদুরের কিছু টিপস আছে, যা আপনার ভাগ্য বদলে দেয়। আসুন জেনে নিই কিভাবে সিঁদুর আমাদের কষ্ট থেকে মুক্তি দিতে পারে।
 

A pinch of Sindoor can completely change your luck know its benefits BDD
Author
Kolkata, First Published Jul 20, 2022, 11:27 AM IST

হিন্দু ধর্মে প্রতিটি বিবাহিত নারীর জন্য সিঁদুর খুবই গুরুত্বপূর্ণ। এটি বিবাহিত মহিলারা তাঁদের স্বামীর দীর্ঘায়ুর জন্য সিঁথিতে লাগান। এছাড়াও সিঁদুর-কে অত্যন্ত শুভ বলে পড়া হয়। হিন্দু ধর্মের প্রতিটি শুভ ও মাঙ্গলিক কাজে সিঁদুর ব্যবহার করা হয়। কিন্তু আপনি কি জানেন সিঁদুরের কিছু টিপস আছে, যা আপনার ভাগ্য বদলে দেয়। আসুন জেনে নিই কিভাবে সিঁদুর আমাদের কষ্ট থেকে মুক্তি দিতে পারে।

জীবনের সব বাঁধা কাটাতে কাজে লাগান সিঁদুর-

১) বাড়িতে কোনও ব্যক্তি অসুস্থ হলে সাতবার মাথা থেকে সিঁদুর নিয়ে নদীর জলে দিন। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে রোগী দ্রুত সুস্থ হয়ে ওঠে।
২) বুধবার একটি পানের উপর ফিটকরি ও সিঁদুর বেঁধে বট গাছের নিচে একটি পাথরের নিচে রাখুন। টানা তিন বুধবার এটি করুন। এতে করে সম্মান বাড়বে।
৩) শনিবার হনুমান মন্দিরে জুঁই তেলের সঙ্গে সিঁদুর অর্পণ করুন। এতে করে সমস্যা দূর হবে। 
৪) প্রতিদিন পুজোর পর বাড়ির মূল দরজায়ও পুজোর সামান্য সিঁদুর লাগান। এতে করে ঘরে মা লক্ষ্মীর বাস হয়।
৫) প্রতিটি কাজে ব্যর্থ হলে গঙ্গায় সিঁদুর ফেলে দিন। এতে করে সংশ্লিষ্ট গ্রহের প্রভাব কমে যাবে এবং সূর্য ও মঙ্গল শুভ ফল দিতে শুরু করবে।
৬) নেতিবাচক শক্তি দূর করতে তেলে সিঁদুর মিশিয়ে ঘরের দরজায় লাগান।

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- শ্রাবণ মাসে এই শিবলিঙ্গে পুজো করলে দূর হয় অকালমৃত্যুর ভয়, জেনে নিন পুজোর নিয়ম

৭) যদি চাকরি না পান, তাহলে সিঁদুরে জাফরান মিশিয়ে বৃহস্পতিবার একটি হলুদ কাপড়ে আপনার অনামিকা দিয়ে ৬৩ নম্বরটি লিখে দেবী লক্ষ্মীর চরণে অর্পণ করুন। টানা তিন বৃহস্পতিবার এটি করুন।
৮) ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে বাড়ির প্রধান প্রবেশদ্বারে সিঁদুর-প্রলেপ দেওয়া গণেশ মূর্তি রাখুন।
৯) সঙ্গীর সঙ্গে যদি প্রতিদিন ঝগড়া হয়, তাহলে রাতে স্বামীর বালিশের নিচে একটি সিঁদুরের কৌট রাখুন। এটি নিয়মিত ৭ দিন করুন। এতে করে টেনশন ধীরে ধীরে শেষ হবে।
১০) যদি আপনার আর্থিক অবস্থা ভালো না থাকে তবে একটি নারকেলের উপরে সিঁদুর লাগিয়ে একটি লাল কাপড়ে বেঁধে পুজো করুন এবং ব্যবসার জায়গায় রাখুন। 

Follow Us:
Download App:
  • android
  • ios