৪ মে ২০২০ সোমবার, গ্রহের সেনাপতি মঙ্গল মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। মকর রাশিতে মঙ্গল, গুরু এবং শনি সংমিশ্রণ রয়েছে। মঙ্গল গ্রহ থেকে প্রস্থান করার পরে, বৃহস্পতি এবং শনি মকর রাশিতে প্রবেশ করবে। শুধুমাত্র এই দুটি গ্রহ ৫৯ বছরের পরে মকর রাশিতে গঠিত হবে। এর আগে বৃহস্পতি ও শনি ১৯৬১ সালে মকর রাশিতে গঠিত হয়েছিল। ১১ মে সন্ধ্যায়  শনি এবং ১৪ মে রাতে বৃহস্পতি গ্রহটি স্থান পরিবর্তন করবে। এরপরে, এই দুটি গ্রহ এক সঙ্গে মকর রাশিতে স্থান পরিবর্তন করবে।

আরও পড়ুন- আয়ুর্বেদ এর মতে পঞ্চমৃত স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ, বৃদ্ধি করে রোগ প্রতিরোধ ক্ষমতাও

গুরুগ্রহ বৃহস্পতি ২৯ জুন রাতে ধনু রাশিতে প্রবেশ করবেন। ততক্ষণে এই উভয় গ্রহের পূর্ববর্তী অবস্থানই দেশ ও বিশ্বের জন্য উপকারী হতে চলেছে। এই দুটি গ্রহের শুভ প্রভাবের কারণে বিশ্বব্যাপী মহামারীটির প্রভাব কমতে শুরু হবে। অর্থনৈতিক সঙ্কট নিয়ন্ত্রণ করা শুরু হবে। প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাওয়া যাবে। ধনু রাশির মালিক এবং মকর রাশি শনির মালিক, এই দুটি গ্রহই তাদের রাশিরগুলিতে থাকবে ১৩ সেপ্টেম্বর অবধি, বৃবস্পতি ধনু রাশিতে থাকবে এবং ২৯ সেপ্টেম্বর অবধি শনি গ্রহ মকর রাশিতে থাকবে।

কুম্ভ রাশির মঙ্গল গ্রহ মেষ, কর্কট, বৃশ্চিক, মীন রাশির জাতকদের পক্ষে শুভ অবস্থানে থাকবে। মঙ্গলের কারণে কর্মে সাফল্য আসবে, আটকে থাকা কাজের গতি থাকবে। পরিবারে মনোরম পরিবেশ থাকবে। এই 8 রাশির জাতক রাশি বৃষ, মিথুন, সিংহ, কুমারী, তুলা, ধনু, মকর, কুম্ভ রাশির জন্য মঙ্গল গ্রহের অশুভ অবস্থায় থাকবেন। এই লোকদের কঠোর পরিশ্রম করতে হবে। আপনি আশানুরূপ ফলাফল পেতে সক্ষম হবেন না। বিরোধীদের বিরুদ্ধে সজাগ থাকার দরকার রয়েছে। বিতর্ক এড়ানো হবে। রাগ নিয়ন্ত্রণে রাখুন, না হলে কাজ আরও খারাপ হতে পারে।