Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: মেঝের রং ব্যবসায় শ্রীবৃদ্ধি ঘটাবে, জেনে নিন বাস্তু মতে কোন রং ব্যবসার জন্য শুভ

কঠিন পরিশ্রম করেও যদি ব্যবসায় লাভের মুখ দেখা না যায়, তাহলে সতর্ক হতে হবে। অনেক সময় আপনার উপর থাকা অশুভ নক্ষত্রের ছাড়ার কারণে দুর্ভোগ লেগে থাকে। অথবা, এই দুর্ভোগের কারণ হতে পারে বাস্তু দোষ।

Apply these colours on the floor of south-east direction to increase business
Author
Kolkata, First Published Oct 31, 2021, 7:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জীবিকা বিভিন্ন ধরনের। কেউ চাকরি করেন কেউ বা ব্যবসা। অর্থ উপার্জনের এই দুই পথই কঠিন। দুক্ষেত্রেই করতে হয় কঠিন পরিশ্রম। তবে, অনেকের মতে চাকরির থেকেও ব্যবসায় রয়েছে অনেক রকম ঝুঁকি অনেক দায়িত্ব। তাই প্রতিনিয়ত কঠিন পরিশ্রম আর সঠিক সিদ্ধান্ত না নিলে সম্মুখীন হতে হয় কঠিন পরিস্থিতির। তবে, কঠিন পরিশ্রম করেও যদি ব্যবসায় লাভের মুখ দেখা না যায়, তাহলে সতর্ক হতে হবে। অনেক সময় আপনার উপর থাকা অশুভ নক্ষত্রের ছাড়ার কারণে দুর্ভোগ লেগে থাকে। অথবা, এই দুর্ভোগের কারণ হতে পারে বাস্তু দোষ। জ্যোতিষ (Astrology) মতে, বাড়িতে বাস্তু দোষ থাকলে তা সকল সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। তাই, কঠোর পরিশ্রমের পরও ব্যবসায় সাফল্য না মিললে বাস্তু মত (Vastu) মেনে চলতে পারে। বাস্তু শাস্ত্রে বর্ণিত কিছু উপায় করলে ব্যবসা বৃদ্ধি সম্ভব হয় এবং ধন লাভও হয়। 

আরও পড়ুন: Diwali Vastu: রান্নাঘরে ফ্রিজ, মাইক্রোওভেনের মতো গ্যাজেট রাখুন বাস্তু মেনে, দিওয়ালিতে বাস্তুমতে সাজান রান্নাঘর

ব্যবসায় (Business) লাগাতার সমস্যা দেখা দিলে বাস্তু শাস্ত্র অনুসারে উপায় করতে পারেন। বাস্তু (Vastu) শাস্ত্রে ব্যবসা ক্ষেত্রে শ্রীবৃদ্ধির একাধিক উপায় বর্নিত আছে। এই সকল উপায়গুলির মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল মেঝের রং। বাস্তু মতে, ঘরের মেঝের রঙে ব্যবসায় উন্নতি নির্ভর করে। অবাক লাগলেও এমনই সত্যি। বাস্তু শাস্ত্রে বর্নিত আছে যে, ঘরের দক্ষিণ-পূর্ব (south-east) দিকের মেঝের রঙের উপর ব্যবসার উন্নতি নির্ভর করে। আসলে, আগুনের সাথে অগ্নেয় কোণের সম্পর্ক রয়েছে এমন মনে করা হয়। আর আগুনের রঙ লাল। বাস্তু অনুসারে, আগ্নেয় কোণে মেঝেটিতে এমন একটি পাথর স্থাপন করা উচিত, যাতে একটি লাল (Red) রঙের নকশা থাকবে। অথবা এই দিকটির একটি ছোট অংশে একটি লাল পাথর রাখলে ব্যবসায় উন্নতি ঘটবে, অর্থ লাভ হবে। তাই মেঝেতে রং করানোর আগে মেনে চলতে পারেন এই বাস্তু টিপস। 

আরও পড়ুন: Dhanteras 2021- সোনা না রূপো, ধনতেরাসে কী কিনলে হবে ধন বৃদ্ধি, জেনে নিন রাশি অনুযায়ী

যদি এটি আপনার পক্ষে মেঝেতে রং করানো সম্ভব না হয় তবে আপনি দক্ষিণ-পূর্ব দিকের মেঝেতে একটি লাল রঙের কার্পেট বিছিয়ে দিতে পারেন। এতে করে আপনার জীবনে উত্তাপ থাকবে এবং আপনার ব্যবসায় শ্রীবৃদ্ধি ঘটবে। সামনেই রয়েছে ধনতেরাস। এই দিন দেবী লক্ষ্মী (Maa Laxmi) যেমন পুজিত হন, তেমনই পুজিত হন ধনদেবতা কুবের (Kuber)। এই সময় অনেকের আর্থিক যোগ থাকে। তাই এই তিথিতে এই বাস্তু টিপস মেনে চললে উপকার পেতে পারেন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios