Asianet News BanglaAsianet News Bangla

Diwali Vastu: রান্নাঘরে ফ্রিজ, মাইক্রোওভেনের মতো গ্যাজেট রাখুন বাস্তু মেনে, দিওয়ালিতে বাস্তুমতে সাজান রান্নাঘর

বাস্তুমতে সাজিয়ে তুলুন রান্নাঘর। রান্নাঘরে ফ্রিজ, মাইক্রোওভেনের মতো গ্যাজেট রাখুন বাস্তু মেনে। এতে সংসারে অশান্তি বাড়ে। অনেকে রান্নাঘর সাজাতে গিয়ে গ্যাস ঠিক জায়গা রাখলেও ইলকট্রনিক্স গ্যাজেট কোথায় রাখবেন তা বুঝতে পারেন না।    

Decorate kitchen in this diwali Keep electrical equipment right direction
Author
Kolkata, First Published Oct 31, 2021, 5:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাঙালি মানেই পঞ্চ ব্যঞ্জন সহকারে ভুড়ি ভোজ। সুযোগ পেলে হেঁশেলে (Kitchen) ঢুকে পছন্দসই পদ রাঁধতে আগ্রহ পান অনেকেই। আমিষ-নিরামিষ যে কোনও পদই হোক, সুস্বাদু (Testy) হলেই মন খুস। আর হয়তো একারণেই সুসজ্জিত রান্নাঘর (Kitchen) সকলেরই স্বপ্ন। তবে, রান্নাঘর সুন্দর করে করতে গিয়ে নিজেদের ভুলেই বাস্তুদোষ (Vastu) ডেকে আনে সকলে। এতে বাড়ে সংসারে অশান্তি। অনেকে রান্নাঘর সাজাতে গিয়ে গ্যাস ঠিক জায়গা রাখলেও ইলকট্রনিক্স গ্যাজেট কোথায় রাখবেন তা বুঝতে পারেন না। এতেই অশান্তি বাড়ে সংসারে। 
 
আজকালকার দিনে সবার বাড়িতেই নানা ধরনের ইলেকট্রনিক জিনিসপত্র থাকে। এর মধ্যে রয়েছে ফ্রিজ (Frize), মাইক্রোওভেন (Micro oven), টোটস্টা (Toaster) ও মিক্সি (Mixie) থাকে। দিওয়ালিতে কোনও না কোনও ইলেক্ট্রনিক্স জিনিস কেনেন অনেকে। এগুলো রাখুন বাস্তু (Vastu) মেনে। ইলেকট্রনিক জিনিসপত্র (Electronic Gadgets) দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিকে রাখবেন। বাস্তুশাস্ত্র অনুসারে, ইলেকট্রনিক্স বা বৈদ্যুতিক যন্ত্রপাতি বা তাপ উৎপন্নকারী যন্ত্র। তাই তা উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। এতে করে সংসারে অশান্তি হয়। সন্তানের ওপর খারাপ প্রভাব পড়ে। 

আরও পড়ুন: Coin scam Movement-বিট কয়েন কেলেঙ্কারি মামলায় নয়া মোড়, বিজেপি-কে একহাত নিলেন বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া

বাস্তুশাস্ত্র মতে, বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে রান্নাঘর হলে খাবারে স্বাদ আসবে এবং বাড়িতে প্রতিটি সদস্যের মধ্যে প্রাণশক্তি বড়বে। বাড়ির অগ্নিকোণ মানে দক্ষিণ-পূর্ব এবং চন্দ্রের অক্ষে অবস্থানের কারণে মহিলাদের মানে যারা রান্নার সঙ্গে সম্পর্কিত তাদের শারীরিক (Health) ক্ষেত্রেও শুভ ফল আসবে। বাস্তু শাস্ত্র মতে অগ্নিকোণে বাড়ির দক্ষিণ-পূর্ব রান্নাঘর শ্রেষ্ঠ। তাই দিওয়ালি উপলক্ষে কেনা নতুন গ্যাজেট সঠিক দিকে রাখুন।   

আরও পড়ুন: Diwali 2021: কালীপুজো ছাড়াও দীপাবলি নিয়ে রয়েছে অনেক কাহিনি, জেনে নিন দীপাবলির মাহাত্ম্য

মনে রাখবেন- 
ফাটা পাত্রে (Broken Cup) খাবারও খান অনেকে। এই কাজ ভুলেও করবেন না। এ ধরনের পাত্রে খাবার খেলে ঘরে দারিদ্র্যতা বাড়ে। সংসারে আর্থিক অভাব, আর্থিক সংকট দেখা দেয়। রাতে এঁটো প্লেটে জমিয়ে রাখবেন না। এর থেকে ব্যাকটেরিয়া জন্মায়। যা শরীর খারাপের কারণ হতে পারে। তাছাড়াও, এর প্রভাবে বাড়িতে নেগেটিভিটি ছড়ায় যা সংসারের জন্য মোটেই ভালো নয়। তাই এই ভুল মোটেও করবেন না। 
অনেকই রান্না ঘরে আনাজের খোসা, আবর্জনা ফেলে রাখেন। এটি নেতিবাচকতা বা নেগেটিভিটি বহন করে। বাস্তু মতে ঈশ্বর কেবল বিশুদ্ধ ও পবিত্র স্থানে বিরাজ করেন। তাই এমন স্তূপাকার ভাবে জিনিস ফেলে রাখা সংসারের জন্য ক্ষতিকর। অনেকেরই রান্নাঘরের কল দিয়ে টপ টপ করে জল পড়ে। বাস্তু মতে, এটা খারাপ। এতে, অগ্নিদেবতা রেগে যান। জলের সঙ্গে আগুনের বিবাদ তৈরি হয়। এর জন্য খারাপ প্রভাব পড়ে শরীরের ওপর। বাড়ির কেউ অসুস্থ হতে পারে এই ভুলের জন্য।
 

Follow Us:
Download App:
  • android
  • ios