Asianet News BanglaAsianet News Bangla

Astrology Tips: পড়ায় মনোযোগ বাড়ান জ্যোতিষ মতে, জ্যোতিষ টোটকায় উন্নতি হবে শিক্ষাক্ষেত্রে

বাচ্চার পড়া নিয়ে অনেক বাবা-মাই চিন্তায় ভোগেন। বহু ছাত্রছাত্রী আছেন যাদের পড়ায় একদম মন নেই। আপনার সন্তানকে নিয়ে এমন সমস্যা হলে জ্যোতিষ মত মেনে চলতে পারেন। জ্যোতিষ শাস্ত্রে এই সমস্যা সমাধানের জন্য একাধিক উপায় বর্ণিত আছে। জেনে নিন কী কী করবেন।

Astrological remedies for educational success
Author
Kolkata, First Published Nov 1, 2021, 2:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভালো রেজাল্ট করেই ক্লাস ৯-এ (Class 9) উঠেছে আদি। পড়াশোনায় (Education) খুব ভালো না হলেও, প্রতিবছর ৭০ শতাংশ নম্বর তো পায়ই। এবার উঁচু ক্লাস। বাবা-মা ছেলের পড়া নিয়ে বেশ চিন্তিত। কারণ বড্ড চঞ্চল মন আদির। ধৈর্য্য ধরে বই নিয়ে বসেই পারে না। এদিকে নতুন ক্লাসে উঠে সমস্যা দ্বিগুণ হয়ে গিয়েছে। আগে যাওবা পড়ত, এখন একদম পড়তে বসে না। মন বড্ড চঞ্চল হয়ে গিয়েছে। বই নিয়ে বসলে আনমনে কী সব ভাবে, সুযোগ পেলেই মোবাইল নিয়ে খেলতে বসে যায়। ছেলের এমন অবস্থা দেখে কুল করতে পারছেন না। শুধু আদি নয়, এমন সমস্যা ঘরে ঘরে। বহু ছাত্রছাত্রী আছেন যাদের পড়ায় একদম মন নেই। আপনার সন্তানকে নিয়ে এমন সমস্যায় ভুগলে জ্যোতিষ (Astrology) মত মেনে চলতে পারেন। জ্যোতিষ শাস্ত্রে এই সমস্যা সমাধানের জন্য একাধিক উপায় বর্ণিত আছে। জেনে নিন কী কী করবেন। 
•    বিদ্যার দেবী সরস্বতী (Maa Saraswiti)। দেবী সরস্বতীর আর্শীবাদেই উ্ন্নতি ঘটবে পড়াশোনায়। তাই দেবীর আরাধনা করুন। বাচ্চাকে বলুন রোজ দেবী সরস্বতীর পুজো করতে। আর  দিনে ‘ওঁ ঐং ক্লীম সরস্বতৈ নম’ মন্ত্র ১০৮ বার জপ করলে উপকার পাবেন। আর বাচ্চার পড়ার ঘরে দেবী সরস্বতীর মূর্তি রাখুন। এতে পড়াশোনায় উন্নতি হবে।   

আরও পড়ুন: Weekly Horoscope- দিওয়ালির সপ্তাহে কাদের জন্য অপেক্ষায় সুখবর, জেনে নিন সাপ্তাহিক রাশিফল

•    বাস্তু (Vastu) মেনে সাজান বাচ্চার ঘর। ঘরের উত্তর দিকে পড়ার টেবিল রাখুন। উত্তর দিকে মুখ করে বসলে পড়াশোনায় মন হয়। আর পড়ার টেবিলের ওপর সবুজ (Green) রঙের চাদর পেতে দিন। সবুজ রং পড়ায় মনোযোগ বাড়াবে।   

•    মঙ্গল ও শনিবার পঞ্চমুখী হনুমানের (Lord Hanuman) পুজো করুন। হনুমান চাল্লিশা পড়তে পারেন। হনুমানের কৃপায় সকল বাধা কেটে যাবে। এমনকী, চাকরি পেতেও হনুমানের পুজো করতে পারেন। মঙ্গলবার ও শনিবার লাল জবা ও সিঁদুর দিয়ে হনুমানের পুজো করুন। এতে সরকারি চাকরি লাভ হবে। 

আরও পড়ুন: Diwali Horoscope: দিওয়ালিতে বদল ঘটবে গ্রহ-নক্ষত্রের, দেখে নিন সময়টা কোন রাশির জন্য ভালো

•    জ্যোতিষ শাস্ত্রে বর্ণিত একটি উপায় করলে বাচ্চার পড়ায় মন বসবে। প্রতি রবিবার এই টোটকা করতে হবে। রবিবার (Sunday) সকালে তামার পাত্রে রুটি, চিনি এবং গোলাপ ফুল  রেখে সূর্যদেবকে অর্পন করুন। কয়েক সপ্তাহ নিয়মিত বাচ্চাকে দিয়ে এই টোটকা করান। দেখবেন বাচ্চার পড়ায় মন বসবে। এছাড়াও তামার আংটি ও পঞ্চমুখী রুদ্রাক্ষ ধারণ করতে পারেন। এতে শিক্ষায় উন্নতি হবে। 

•    গ্রহের ফেরে পড়াশোনায় বাধা দেখা দেয়। অনেক সময় খুব ভালো ছাত্র হওয়া সত্ত্বেও ভালো ফল হয় না পরীক্ষায়। আবার অনেক বাচ্চার পড়ায় মন বসানো বেশ কষ্টসাধ্য হয়ে যায়। এক্ষেত্রে গোমতী চক্র (Gomoti Chakra) বেশ উপকারী। গোমতী চক্রে গঙ্গা জল ছিটিয়ে নিন। এবার এই চক্রে দেবী সরস্বতীর সামনে রাখুন। ১০৮ বার দেবী সরস্বতীর মন্ত্র উচ্চারণ করুন। এবার এই চক্রটি বাচ্চাকে পরিয়ে দিন। দেখবেন পড়ায় মন বসবে। পড়াশোনায় উন্নতি হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios