Asianet News BanglaAsianet News Bangla

বনসাইয়ের এত উপকারিতা তা আগে জানতেন, এটি সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও বাড়ায়

বাড়িতে বনসাই গাছ লাগানো বাস্তুতে শুভ বলে মনে করা হয়। কিন্তু সঠিক পথে রোপণ না করলে পরিবারের সদস্যদের উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়। বাড়িতে বনসাই গাছ লাগানোর অনেক উপকারিতা রয়েছে, জেনে নেওয়া যাক সেগুলো কি কি-
 

Benefits of Bonsai which also improves decision-making ability BDD
Author
First Published Aug 9, 2022, 11:31 AM IST

আজকাল অনেকেই তাদের বাড়িতে বা ফ্ল্যাটে একচিলতে বারান্দায় গাছ লাগাতে পছন্দ করেন। এর মধ্যে বনসাই অন্যতম। গাছপালা খুব পছন্দ করে এমন অনেকেই আছেন। এগুলো ঘরে লাগালে যেমন সৌন্দর্য বাড়ে। এছাড়াও বাড়ির পরিবেশও পজেটিভ রাখে। বাড়িতে বনসাই গাছ লাগানো বাস্তুতে শুভ বলে মনে করা হয়। কিন্তু সঠিক পথে রোপণ না করলে পরিবারের সদস্যদের উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়। বাড়িতে বনসাই গাছ লাগানোর অনেক উপকারিতা রয়েছে, জেনে নেওয়া যাক সেগুলো কি কি-

শান্তির জন্য-
যারা খুব দ্রুত রেগে যায় তাদের জন্য বাস্তুশাস্ত্রে অনেক প্রতিকার দেওয়া হয়েছে। অন্যথায় এই লোকেরা খুব তাড়াতাড়ি কিছু নিয়ে হতাশ হয়ে পড়ে। এই ধরনের লোকদের বাড়িতে একটি বনসাই গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়। ঘরে নির্দিষ্ট দিকে লাগালে রাগ নিয়ন্ত্রণ করা যায়। সেই সঙ্গে মনও শান্ত থাকে। 

ঘরের বাতাসও বিশুদ্ধ-
বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে বনসাই গাছ লাগালে ঘরের বাতাসও থাকে বিশুদ্ধ। ঘরে উপস্থিত টক্সিন দূর করে এবং ঘরে পরিষ্কার বাতাস আসতে থাকে। 

স্বাস্থ্য ঠিক রাখুন
কথিত আছে যে ঘরে বনসাই গাছ রাখলে মানুষের স্বাস্থ্যও ঠিক থাকে। কথিত আছে যে এটি ঘরে লাগালে এটি পরিবারের সদস্যদের রোগ থেকে রক্ষা করে। এছাড়াও, ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে, এটি ইতিবাচক শক্তি সঞ্চার করে। 

আরও পড়ুন- ঘুমিয়ে থাকা ভাগ্যও জেগে ওঠে এই রত্নের সাহায্যে, ধারণের সঙ্গে সঙ্গে মেলে আশ্চর্যজনক ফলাফল

আরও পড়ুন- এই রাশির জাতকদের অবশ্যই মুক্তো ধারণ করা উচিৎ, মা লক্ষ্মীর কৃপা বজায় থাকবে

আরও পড়ুন- বাড়ির এই দিকে অপরাজিতা গাছ থাকলে মেলে নানান উপকার, কেটে যায় শনির দোষ


সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার বিকাশ
যদি কোনও ব্যক্তি কোনও বিষয়ে অবিলম্বে সিদ্ধান্ত নিতে না পারেন এবং সিদ্ধান্ত নেওয়ার পরে অনুতপ্ত হন, তবে সেই ব্যক্তিকে বাড়িতে একটি বনসাই গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়। বলা হয়ে থাকে যে বনসাই গাছ আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করে। এটা বিশ্বাস করা হয় যে বাড়িতে একটি বনসাই গাছ লাগানো একজন ব্যক্তিকে রোগী করে তোলে। মানসিক চাপ উপশম হয় এবং ব্যক্তির সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা বিকশিত হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios