গয়না মানেই তা সোনার হতে হবে, তার উপর যদি আবার তা আংটি হয়। যত দামই হোক ডিজাইন করা রূপোর আংটির বদলে সোনার আংটিই বেশি আকর্ষণীয়। তবে জানলে অবাক হবেন জ্যোতিষশাস্ত্র মতে, একটি মাত্র সাধারণ রূপোর আংটি আপনার জীবন বদলে দিতে পারে। বৈদিক শাস্ত্র মতে, রুপো হল সোনার থেকেও দামী ধাতু। জীবনের সমস্ত বাধা, বিপদ কাটিয়ে জীবনে আনতে পারে অবিশ্বাস্য পরিবর্তন।

আরও পড়ুন- ঋণ থেকে সহজেই মুক্তি পান, জেনে নিন কিছু নিয়ম

জ্যোতিষ মতে, অনেক শারীরিক সমস্যা থেকে মুক্তি দিতে পারে রুপো। বৃহস্পতি ও চন্দ্রের জন্য রুপো অত্যন্ত কার্যকর ধাতু। কনিষ্ঠাতে একটিমাত্র রুপোর ধাতু ধারণ করলে শারীরিক সমস্যা-সহ মুক্তি পাবেন নানা বাধা ও বিপত্তি থেকে। তবে যে কোনও আঙ্গুলে ধারণ করলে শুভ ফল নাও পেতে পারেন, কেবলমাত্র কনিষ্ঠাতেই ধারণ করলেই তবে মিলতে পারে সুফল। 

আরও পড়ুন- বেডরুমে বা লিভিংরুমে ভুলেও রাখবেন না এই জিনিসগুলি

তবে এই আংটি ধারণ করার রয়েছে কিছু নিয়ম। দোকান থেকে রুপোর আংটি কিনে সঙ্গে সঙ্গে সেটি ধারণ করলে চলবে না। বৃহস্পতিবার দিন সারারাত জলে আংটি ডুবিয়ে রেখে, পরদিন সেটি পরিস্কার করে নিয়ে, চন্দন বাটায় শোধন করে নিয়ে ধারণ করলে দ্রুত সুফল পাওয়া যায়। এই নিয়ম মেনে আংটি ধারণ করলে, যে কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় আপনি স্থিরভাবে সেই সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। সর্দি-কাশি, ঠান্ডা লাগার সমস্যা থেকে দ্রুত মুক্তি পাবেন। পুরুষদের ক্ষেত্রে শুধুমাত্র নিজের জন্য নয় মা অথবা স্ত্রীর সুস্বাস্থ্যর জন্যও এই আংটি খুবই কার্যকরী।