Asianet News BanglaAsianet News Bangla

Dhanteras 2021: রাশি মেনে এই জিনিস কিনুন, জেনে নিন ধনতেরাসের শুভ সময় কী কেনা ভালো

সোনা (Gold), রুপা (Silver), তামা (Copper) এমনকী কাঁসা (Bronze) কেনা শুভ মনে করা হয়। কথিত আছে, এমন কিছু দ্রব্য আছে যা কিনলে সংসারে আর্থিক বৃদ্ধি (Financial Growth) হয়। জ্যোতিষ (Astrology) মতে, এদিন কিছু টোটকা মেনে চললে সংসারে সুখ-শান্তি বিরাজ করবে।

Buy this product according to the zodiac sign in dhanteras
Author
Kolkata, First Published Nov 2, 2021, 3:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কালীপুজোর দুদিন আগে সারা দেশ জুড়ে পালিত হয় ধনতেরাস (Dhanteras)। ধন ত্রয়োদশী বা ধনতেরাসে পুজিত হন ধনদেবতা কুবের ও ধনদেবী মা লক্ষ্মী। এদিন সোনা (Gold), রুপা (Silver), তামা (Copper) এমনকী কাঁসা (Bronze) কেনা শুভ মনে করা হয়। কথিত আছে, এমন কিছু দ্রব্য আছে যা কিনলে সংসারে আর্থিক (Financial Growth) বৃদ্ধি ঘরে। জ্যোতিষ (Astrology) মতে, এদিন কিছু টোটকা মেনে চললে সংসারে সুখ-শান্তি বিরাজ করবে। জেনে নিন আজ কোন রাশির জাতক-জাতিকার কোন কাজ করলে সৌভাগ্য লাভ করবেন। 


মেষ- মেষরাশির জাতক-জাতিকারা আজ সোনা (Gold) বা পিতলের বাসন (Brass utensils) কিনতে পারেন। এতে স্বাস্থ্য (Health) ভালো থাকবে। আর আপনার সঞ্চয় বাড়বে। সোনা এই রাশির জাতক-জাতিকদের জন্য শুভ।   

বৃষ- আর্থিক সৌভাগ্য লাভ করতে আজ মন্দিরে নিয়ে চাল (Rice) ও দুধ (Milk) দান করুন। এছাড়া, সন্ধ্যাবেলা বাড়িতে ঘি-এর প্রদীপ জ্বালান। এই রাশির জাতক-জাতিকাদের জন্য রুপো (Silver) শুভ। আজ রুপোর মূর্তি বা রুপোর অলঙ্কার কিনতে পারেন। এই দ্রব্য আপনার জীবনের সকল সমস্যা দূর করবে। 

মিথুন- ধনতেরাসের দিন কাঁসার (Bronze) বাসন কিনলে মিথুন রাশির জাতক-জাতিকারা লাভাবান হবেন। আপনার সংসারে আর্থিক বৃদ্ধি ঘটবে। ধনসম্পত্তি লাভ করবেন। 

কর্কট- কর্কট রাশির জাতক-জাতিকারা সম্ভব হলে সোনার (Gold)বাসন কিনুন। বিভিন্ন মাপের সোনার দ্রব্য পাওয়া যায়। ধনতেরাসের শুভক্ষণে এই রাশির জন্য সোনার বাসন কেনা শুভ। আর আজ সৌভাগ্য লাভ করতে জ্যোতিষ (Astrology) টোটকা মেনে চলতে পারেন। নিজে খাবার আগে গোরুকে (Cow) খাওয়ান। ভাগ্যবান হবেন। আর আজ মশলাযুক্ত খাবার খাবেন না। 

সিংহ- রুপো (Silver) ধাতু সিংহ রাশির জাতক-জাতিকার জন্য খুবই শুভ। আজ ধনতেরাসের শুভক্ষণে রুপোর দ্রব্য কিনতে পারেন। আজ রুপোর গ্লাসে (Silver Glass) জল পান করুন। এতে স্বাস্থ্য (Health) ভালো থাকবে। রুপো না হলে তামার বাসনও কিনতে পারেন। 

কন্যা- জ্যোতিষ মতে, আজ কন্যা রাশির জন্য রুপো শুভ। ধনতেরাসে রুপোর অলঙ্কার কিংবা রুপোর যে কোনও দ্রব্য কিনতে পারেন। এতে বিবাহ যোগ তৈরি হবে। আর আজ বুধ গ্রহের মন্ত্র জপ করুন। উপকৃত হবেন।  

তুলা- বিষ্ণু ও কৃষ্ণের পুজো করলে তুলার রাশির জাতক-জাতিকারা সৌভাগ্য লাভ করেন। আজ আজ ধনতেরাসের শুভক্ষণে রুপোর লক্ষ্মী-গণেশ (Silver Laxmi Ganesh) মূর্তি কিনুন। রুপো এই রাশির জন্য শুভ সংবাদ বয়ে আনবে। 

আরও পড়ুন: Dhanteras 2021: ধনতেরাসে কখন শুরু হচ্ছে শুভ তিথি, জেনে নিন ধনতেরাসে পুজোর পদ্ধতি

বৃশ্চিক- বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা পিতলের বাসন কিনতে পারেন। এতে বৈবাহিত জীবন (marriage life) সুখময় হবে। আর আর্থিক সমৃদ্ধি ঘটবে। 

ধনু- সৌভাগ্য লাভ করতে ধনতেরাসের শুভক্ষণে পিতল বা সোনার মূর্তি কিনুন। লক্ষ্মী-গণেশের মুর্তি কেনা শুভ মনে করা হয়। জ্যোতিষ মতে, ধনতেরাসের (Dhanteras) শুভ সময় পান্না ধারণ করলে লাভবান হবেন। জীবনের সকল বাধা কেটে যাবে। 

আরও পড়ুন: Dhanteras 2021- ধনতেরাসে ভুলেও কিনবেন না এই জিনিস গুলি, সংসারে ডেকে আনতে পারে বড় বিপদ

মকর- মকর রাশির জাতক-জাতিকারা কাঁসার বাসন কিনতে পারেন। এই বাসন আপনার জীবনে যেমন নিয়ে আসনে শুভ সংবাদ (Good News), তেমনই মুক্তি পেতে পারেন কোনও দুর্ঘটনা থেকে। তাছাড়া, আজ গোরুকে ঘাস খাওয়ান। সংসারে শান্তি আসবে। 

কুম্ভ- স্টিলের বাসন কিনতে পারেন কুম্ভ রাশির জাতক-জাতিকারা। এতে সংসারে যেমন শান্তি আসবে তেমনই পড়াশোনা (Education) ও চাকরি (Job) ক্ষেত্রে উন্নতি ঘটবে। 

মীন- জ্যোতিষ (Astrology) মতে, আজকের দিনে অশ্বত্থ গাছে জল দিলে সৌভাগ্য লাভ হবে। আর এই রাশির জাতক-জাতিকারা তামার বাসন কিনুন। ধনলাভ ঘটবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios