Asianet News BanglaAsianet News Bangla

কুবেরের এই শক্তিশালী মন্ত্রগুলি জপ করলে দারিদ্র্য দূর হবে চোখের পলকে

কুবের দেবের আশীর্বাদ পাওয়া যায় এবং ব্যক্তির জীবন থেকে দারিদ্র্য দূর হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে নিয়মিত ধন কুবেরের পুজো হয়, সেই বাড়িতে কখনও অর্থ সংক্রান্ত সমস্যা হয় না। 
 

Chanting Dhan Kuber s mantra will eliminate financial problems BDD
Author
Kolkata, First Published Jun 7, 2022, 12:01 PM IST

হিন্দুধর্মে, সম্পদের দেবী লক্ষ্মীর পূজার পাশাপাশি, সম্পদের দেবতা কুবের দেবেরও পূজা করা হয়। সুখ পেতে এবং জীবনে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে জ্যোতিষশাস্ত্রে কিছু প্রতিকার ও মন্ত্র বলা হয়েছে। এই মন্ত্রগুলি জপ করলে কুবের দেবের আশীর্বাদ পাওয়া যায় এবং ব্যক্তির জীবন থেকে দারিদ্র্য দূর হয়। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে নিয়মিত ধন কুবেরের পুজো হয়, সেই বাড়িতে কখনও অর্থ সংক্রান্ত সমস্যা হয় না। 
জ্যোতিষ শাস্ত্র অনুসারে ধন-সম্পদ লাভের জন্য মা লক্ষ্মীর সঙ্গে ধন কুবেরের পূজারও বিশেষ তাৎপর্য রয়েছে। আজ আমরা আপনাকে ধন কুবেরের কিছু কার্যকরী মন্ত্র সম্পর্কে বলতে যাচ্ছি। এই মন্ত্রগুলির নিয়মিত জপ মানুষের জীবনের দারিদ্র্য দূর করে। আর ব্যক্তিকে আর্থিক সীমাবদ্ধতার সম্মুখীন হতে হয় না। 

ধন কুবেরের এই মন্ত্রগুলি জপ করুন

যক্ষে কুবেরায় বৈশ্রবণয় ধনধান্যধিপতিয়ে
ধন-সম্পদের আচ্ছন্নতায় শরীর আবদ্ধ।

এই মন্ত্রটি কুবের দেবের অক্ষয় মন্ত্র। এই মন্ত্রটি ৩৫টি অক্ষর দিয়ে তৈরি। আর এই মন্ত্রটি নিয়মিত তিন মাস জপ করলে মানুষের জীবনে অর্থ সংক্রান্ত সমস্যা নাশ হয়। এই মন্ত্রটি জপ করার সময় এই মন্ত্রটি প্রায় ১০৮ বার জপ করুন। এছাড়াও, মন্ত্র পাঠ করার সময় ধনলক্ষ্মী কৌরি রাখুন।

ওম হ্রীম শ্রী ক্রীম শ্রী কুবেরায় অষ্ট-লক্ষ্মী মম গৃহে ধনম পুরায় পুরায় নমঃ।

আরও পড়ুন- কেদারনাথ ধাম যাচ্ছেন, তবে যাত্রার সময় এই বিষয়গুলি অবশ্যই মনে রাখুন

আরও পড়ুন- জুন মাসে বুধ-শুক্রের মিলনে তৈরি হবে 'মহালক্ষ্মী' যোগ, উজ্জ্বল হতে পারে এই ৩ রাশির ভাগ্য

আরও পড়ুন- বালাজির কৃপা পেতেই তিরুপতি মন্দিরে চুল দান, জানুন ভগবানের কাছে ন্যাড়া হওয়ার মহিমা

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই মন্ত্রটি উচ্চারণ করলে কোনও ব্যক্তির ঐশ্বর্য, পদ, প্রতিপত্তি, সৌভাগ্য এবং অষ্ট সিদ্ধির অভাব হয় না। এই মন্ত্র জপ করলে ধন-সম্পদ ও মা লক্ষ্মী উভয়ের আশীর্বাদ পাওয়া যায়। এটি অষ্টলক্ষ্মী কুবের মন্ত্র নামে পরিচিত। এই মন্ত্র জপ করার সময় হাতে জল, ফুল ও অক্ষত থাকতে হবে। এছাড়াও, মন্ত্র জপ করতে হবে পূর্ব দিকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios