Asianet News BanglaAsianet News Bangla

মূল্যবান হীরার বিকল্প সস্তার এই রত্ন, এটি জীবনে আনবে ধন-সম্পদের স্তুপ

সবাই হীরে পরতে সক্ষম নয়। এমন পরিস্থিতিতে ডায়মন্ডের খুব ভালো বিকল্প হল মইসানাইট মণি। রত্নশাস্ত্রে, যদিও হীরার জন্য অন্যান্য বিকল্প রয়েছে, মইসানাইটকে (Moissanite) বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। 
 

Diamond alternative gemstone cheaper Moissanite will bring wealth to life BDD
Author
First Published Sep 5, 2022, 11:51 AM IST

রত্নশাস্ত্রে ৯টি রত্ন উল্লেখ করা হয়েছে, যার মধ্যে হীরা বা হীরা একটি অত্যন্ত কার্যকর এবং গুরুত্বপূর্ণ রত্ন। হীরা পরা শুক্র গ্রহকে শক্তিশালী করে এবং জীবনে বিলাসিতা, সম্পদ, সুখ, প্রেম, সৌন্দর্য দেয়। যেহেতু হীরা অত্যন্ত মূল্যবান, তাই সবাই হীরে পরতে সক্ষম নয়। এমন পরিস্থিতিতে ডায়মন্ডের খুব ভালো বিকল্প হল মইসানাইট মণি। রত্নশাস্ত্রে, যদিও হীরার জন্য অন্যান্য বিকল্প রয়েছে, মইসানাইটকে (Moissanite) বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। 

হীরার মত ফলাফল দেয়-
মইসানাইট রত্নপাথর একটি হীরার মত দেখতে এবং খুব কার্যকর ফলাফল দেয়। এটি সনাক্ত করার উপায় হল আপনি যখনই মইসানাইট দিয়ে তাকাবেন, সামনের সবকিছু ২ দেখাবে। এতে হীরার চেয়েও বেশি দীপ্তি রয়েছে। যদি এই রত্নটি উপযুক্ত হয় তবে এটি বিস্ময়কর নয়। 

মইসানাইট পরার উপকারিতা-
মইসানাইট পরলে দ্রুত সম্পদ লাভ হয়। তার জীবনে সুযোগ সুবিধা বৃদ্ধি পায়। তার আকর্ষণ বাড়ে। তার প্রেম জীবন, বিবাহিত জীবন ভালো। দুর্বল শুক্রের কারণে যে সমস্যাগুলি আসে তা দূর হয়। শিল্প, মিডিয়া, ফিল্ম, অভিনয়, ফ্যাশন ডিজাইনিংয়ের সঙ্গে যুক্ত এই ধরনের লোকদের জন্য এই রত্ন বিশেষ শুভ ফল দেয়। তবুও, বিশেষজ্ঞের কাছে আপনার জন্মের তালিকা না দেখিয়ে কোনও রত্নপাথর পরবেন না। এই পাথরটি বৃষ ও তুলা রাশির মানুষদের জন্য খুব ভালো ফল দেয় কারণ এই দুই রাশির অধিপতি শুক্র। এছাড়াও মিথুন, কন্যা, মকর এবং কুম্ভ রাশিতে জন্মগ্রহণকারী ব্যক্তিরাও তাদের রাশিফল ​​দেখিয়ে মইসানাইট পরতে পারেন। 

আরও পড়ুন- জেনে নিন এই বছরের মহালয়া অমাবস্যা কবে, রইল তিথি তর্পণ মুহুর্ত ও বিশেষ তাৎপর্য

আরও পড়ুন- পিতৃপক্ষ কবে থেকে শুরু হচ্ছে, এই সময় ভুলেও এই কাজগুলি করবেন না, জেনে নিন প্রতিকার

আরও পড়ুন- দেবী দুর্গার মাটির মূর্তি অসম্পূর্ণ থেকে যায় এই তিনটে গুরুত্বপূর্ণ উপাদান ছাড়া, জেনে নিন

কিভাবে মইসানাইট পরবেন-
রত্নশাস্ত্র অনুসারে, মইসানাইট কমপক্ষে ০.৫ থেকে ৩ ক্যারেটের মধ্যে পরিধান করা উচিত, তবেই এটি ফল দেয়। এটি প্ল্যাটিনাম গোল্ড বা গোল্ড মেটালে পরলে ভালো। শুক্রবার সন্ধ্যায় গঙ্গাজল ও কাঁচা গরুর দুধে শুদ্ধ করে দেবী লক্ষ্মীর পায়ে মইসানাইট রাখুন। তারপর শুক্র মন্ত্র জপ করে পরুন। 

Follow Us:
Download App:
  • android
  • ios