Asianet News BanglaAsianet News Bangla

Vastu Shastra: দক্ষিণ-পূর্ব দিকে ভুলেও এই রং করাবেন না, হতে পারে শারীরিক জটিলতা

দিনের পর দিন পরিবারের সকলে শারীরিক সমস্যা ভুগলে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলতে পারেন। বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, দক্ষিণ-পূর্বে (South-East) সাদা রং করানো উচিত নয়। জেনে নিন কেন। 

Do not get this color in south-east direction of house
Author
Kolkata, First Published Dec 7, 2021, 4:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর্য আর রিচার ছোট সংসার। দুই মেয়ে আর বৃদ্ধ বাবা-মাকে নিয়ে থাকে সে। সুখের সংসার তাদের। তবে, ইদানিং বেশ সমস্যায় রয়েছে তারা। বড় মেয়েটার নানা রকম শারীরিক অসুস্থতা (Illness) দেখা দিচ্ছে। একের পর এক শরীর খারাপ হচ্ছে। এতদিন সব ঠিক ছিল। কিছুদিন আগে বাড়ি-ঘর রং হয়েছে। শখ করে নিজের পছন্দ মতো রং করিয়েছেন পুরো বাড়িতে। তারপর থেকেই রিচা লক্ষ করছে তার মেয়ে নানা রকম অসুস্থতায় ভুগছে। কখনও জ্বর-সর্দি-কাশিতে ভুগছেন। সেটা সেরে উঠলে দেখা দিচ্ছে পেটের সমস্যা। তার সঙ্গে অন্যান্য সমস্যা তো আছেই। বাস্তু দোষে (Vastu Dosh) এমন শারীরিক সমস্যা দেখা দিতে পারে। ঘরে যদি ভুল রং করান, তাহলে তার খারাপ প্রভাব পড়তে পারে শরীরে।  

বাস্তুশাস্ত্র (Vastu Shastra) বলছে, শুধু ঘরের দিক নির্দেশ নয়। সঙ্গে গৃহসজ্জাও। ঘরে কোন দেওয়ালে আয়না রাখবেন, কোন রঙের ছবি রাখবেন এমনকী ঘরে কী রং করাবেন, সবই পড়ে বাস্তুর মধ্যে। কথা আছে, সূচ থেকে দেওয়াল চিত্র-সবই পড়ে বাস্তুর মধ্যে। বাস্তু শাস্ত্র অনুসারে, দক্ষিণ-পূর্বে সাদা রং করানো উচিত নয়। এতে বাড়ির বড় মেয়ের শরীরে রক্ত জনিত সমস্যা হয়। এই নির্দিষ্ট দিকে সাদা (White), রুপালী (Silver) কিংবা ধূসর রং করাবেন না। এতে শারীরিক জটিলতা বৃদ্ধি পায়। 

আরও পড়ুন: Happy Married Life: এই জ্যোতিষ টোটকায় দাম্পত্য জীবন থাকবে সব সময় সুখে ভরপুর

আরও পড়ুন: Vastu Tips: সকালে ঘুম থেকে ওঠার পর এই জিনিসগুলো দেখবেন না, সারাদিন খারাপ কাটবে

শাস্ত্র মতে, দক্ষিণ-পূর্ব (South-east) অর্থ উপার্জনের ক্ষেত্র হিসেবে মানা হয়। দক্ষিণ-পূর্ব কোণ এবং ঘরের দক্ষিণ দিকটিকে শক্তি ও বিশ্বাসের ক্ষেত্র হিসেব ধরা হয়। বাস্তুশাস্ত্রে (Vastu Shastra) দক্ষিণ দিকটি খুবই গুরুত্বপূর্ণ এটি সামাজিক উন্নতির দিক হিসেবে ধরা হয়। এছাড়াও, শারীরিক স্বাস্থ্য ঠিক থাকবে কি না, তা নির্ভর করে ঘরের দক্ষিণ-পূর্ব কোণার রঙের ওপর।  এছাড়াও, দিনের পর দিন পরিবারের সকলে শারীরিক সমস্যা ভুগলে বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলতে পারেন। বাড়ির দক্ষিণের (South) দেওয়ালে আয়না লাগান। শাস্ত্র মতে, এই আয়না ঘরের সকলের রোগ দূর করবে। যে কোনও মাপের আয়না (Mirror) লাগাতে পারেন। 
পরিবারে সুখ-শান্তি বজায় রাখতে, আর্থিক বৃদ্ধি ঘটাতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। বাস্তু শাস্ত্রে, সকল সমস্যা সমাধানের পথ বর্ণিত আছে। শাস্ত্র মতে, চাকরিক্ষেত্রেও (Job) যেমন সুফল পেতে পারেন, তেমনই ব্যবসায়ও (Business) উন্নতি হবে। তাই পরিবারে সুখ শান্তি বজায় রাখতে মেনে চলুন বাস্তু মত।
 

Follow Us:
Download App:
  • android
  • ios